Arjun Singh meeting at textile ministry: লড়াইটা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নয়, দিল্লিতে বৈঠক শেষে জানালেন অর্জুন

Arjun Singh meeting at textile ministry: সম্প্রতি পাট শিল্পের সমস্যা নিয়ে সরব হয়েছেন ব্যারাকপুরের সাংসদ। এরপর কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং।

Arjun Singh meeting at textile ministry: লড়াইটা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নয়, দিল্লিতে বৈঠক শেষে জানালেন অর্জুন
বৈঠক ইতিবাচক বলে মন্তব্য করলেন অর্জুন সিং
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 02, 2022 | 2:49 PM

নয়া দিল্লি : সম্প্রতি পাটশিল্পের অবস্থা নিয়ে সরব হয়েছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীকে এই বিষয়ে চিঠিও লিখেছিলেন। ইতিমধ্যেই এই ইস্যুতে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিজেপি সাংসদ। আর এবার বস্ত্র মন্ত্রকের সচিবের মুখোমুখি হলেন তিনি। সোমবার বস্ত্র সচিব ইউপি সিং-এর সঙ্গে তাঁর বৈঠক হয়। বৈঠকে ইতিবাচক আলোচনা হয়েছে বলে জানিয়েছেন অর্জুন। তিনি জানান, সমস্যার সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে তাঁকে। তবে তাঁর এই লড়াই যে কেন্দ্রের বিরুদ্ধে নয়, এ কথা স্পষ্ট জানিয়েছেন তিনি। দিল্লিতে সেই বৈঠক শেষ করে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নয়। সিস্টেমের বিরুদ্ধে লড়াই করছি।’ গেরুয়া শিবির তাঁর সঙ্গে রয়েছেন বলেও উল্লেখ করেছেন অর্জুন।

অর্জুন সিং জানান, তিনি যে সব সমস্যার কথা উল্লেখ করেছেন সেগুলোর কথা স্বীকার করেছেন বস্ত্র সচিব। আগামী ৯ মে এই পাটশিল্প নিয়ে একটি বৈঠকের কথা জানিয়েছেন ইউপি সিং। সেই বৈঠকে থাকবে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের প্রতিধিরা। সেই বৈঠক থেকে সমাধানসূত্র বেরিয়ে আসবে বলে উল্লেখ করেছেন সচিব। আর সেই বৈঠক নিয়েই আশাবাদী অর্জুন। তিনি বলেন, আমি ৯ তারিখ অবধি দেখব। আশা আছে সমস্যার সমাধান হবে। অসুস্থতার মধ্যেও সচিব এসে তাঁর সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছেন সাংসদ।

এ দিন সচিবের কাছে পাটচাষিদের সমস্যার কথা তুলে ধরেছেন বিজেপি সাংসদ। পাশাপাশি, কর্মীদের যাতে পিএফ ও ইএসআই দেওয়া হয়, সেই দাবিও জানিয়েছেন তিনি। তাঁর দাবি, কেউ কেউ পরিকল্পিতভাবে নিজেদের স্বার্থে পাটশিল্পকে শেষ করে দিচ্ছিল। সেই কারণেই তাঁর এই লড়াই। তবে আলোচনার মাধ্যমেই যে পথ দেখা যাবে, তেমনটাই মনে করেন তিনি। ইগোর লড়াই না করে সবাই মিলে যাতে একসঙ্গে কাজ করে, সেই বার্তা দিয়েছেন অর্জুন।

গত কয়েকদিনে একাধিকবার পাট শিল্পের বেহাল দশা নিয়ে পাট কমিশন ও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধে সরব হয়েছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। তাঁর সেই সব মন্তব্য নিয়ে শুরু হয় রাজনৈতিক জল্পনাও। এরপরই তাঁকে দিল্লিতে তলব করা হয়। আর সেখানে পাটশিল্প নিয়ে দফায় দফায় বৈঠক করছেন তিনি।

আরও পড়ুন : Dilip Ghosh: আদুল গা, পরণে গামছা, কাশীপুর ঘাটে নিহত বিজেপি কর্মীদের তর্পণে দিলীপ ঘোষ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla