Aryan Khan Drug Case: ‘সমন নয়, কাজের জন্যই এসেছি’, বিতর্কের মাঝেই মুখ খুললেন এনসিবি কর্তা

Sameer Wankhede Delhi Visit: এনসিবির তরফে সাফ জানানো হয়েছে, সমীর ওয়াংখেড়ের দুর্দান্ত রিপোর্ট রয়েছে। তিনি এই ধরনের অপরাধের সঙ্গে জড়িত থাকতে পারেন না।

Aryan Khan Drug Case: 'সমন নয়, কাজের জন্যই এসেছি', বিতর্কের মাঝেই মুখ খুললেন এনসিবি কর্তা
মানহানির মামলা দায়ের করলেন ওয়াংখেড়ের বাবা। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2021 | 8:15 AM

নয়া দিল্লি: মুম্বইয়ের প্রমোদতরীতে মাদকচক্র (Mumbai Drug Case) ও আরিয়ান খানের (Aryan Khan) গ্রেফতারি নিয়ে এবার নিশানায় খোদ এনসিবি কর্তাই। শাহরুখ পুত্রের গ্রেফতারির পর থেকেই এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক (Nawab Malik) এনসিবির বিরুদ্ধে ভুয়ো তদন্তের অভিযোগ এনেছিলেন। এবার তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগও উঠেছে। গতকাল থেকেই শোনা যাচ্ছিল, একাধিক বিতর্কের জেরেই তদন্তকারী আধিকারিক সমীর ওয়াংখেড়ে(Sameer Wankhede)-কে দিল্লিতে তলব করা হয়েছে। সোমবার সন্ধেতেই দিল্লি পৌঁছন তিনি। তবে জল্পনা উড়িয়ে জানান, তাঁকে হাজিরার জন্য কোনও তদন্তকারী সংস্থা ডাকেনি।

বিমানবন্দরে নামতেই সাংবাদিকরা সমীর ওয়াংখেড়েকে ঘিরে ধরলে তিনি জানান, কিছু গুরুত্বপূর্ণ কাজের জন্যই তিনি দিল্লি এসেছেন। এনসিবি বা অন্য কোনও সংস্থা তাঁকে তলব করেনি। তিনি নিজের তদন্তেই ১০০ শতাংশ অটল থাকবেন, একথাও সাফ জানিয়ে দেন।

ওয়াংখেড়ের দিল্লি সফর এনসিপি নেতা নবাব মালিকের সঙ্গে বাকযুদ্ধ ও ঘুষের অভিযোগ ওঠার পরই হওয়ায়, এই সফর ঘিরে একাধিক প্রশ্ন উঠেছে। প্রমোদতরী মাদক মামলার সাক্ষী কে পি গোসাভির ব্যক্তিগত দেহরক্ষী প্রভাকর সেইল অভিযোগ করেছেন, টাকার বিনিময়ে তাঁকে মিথ্যা সাক্ষী দিতে চাপ দেন এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়ে। সম্প্রতিই মুম্বই আদালতে হলফনামা পেশ করে তিনি জানান, আরিয়ান খান মামলায় গোসাভির সঙ্গে স্যাম ডি’সুজা নামক এক ব্যক্তির সঙ্গে ৩ অক্টোবর ১৮ কোটি টাকার চুক্তি নিয়ে ফোনে কথা বলতে শোনেন। সেখানে শোনা যায়, সমীর ওয়াংখেড়েকে ৮ কোটি টাকা দেওয়া হবে।

মুম্বই পুলিশ কমিশনারকে চিঠি লিখে তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হতে পারে, এমনকি হত্যাও করা হতে পারে বলে চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন প্রভাকর। যদিও এনসিবি কর্তা সমীর যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। এনসিবির তরফেও সাফ জানানো হয়েছে, সমীর ওয়াংখেড়ের দুর্দান্ত রিপোর্ট রয়েছে। তিনি এই ধরনের অপরাধের সঙ্গে জড়িত থাকতে পারেন না।

এদিকে, এনসিপি নেতাও আরিয়ান খানের গ্রেফতারির পর থেকেই প্রমোদতরীতে মাদক উদ্ধার ও গ্রেফতারিকে ভুয়ো বলে দাবি করেছেন এবং বিজেপি ও এনসিবি মিলিতভাবে মুম্বইয়ে সন্ত্রাসবাদ ছড়িয়ে দিচ্ছে বলে অভিযোগ করেন। সোমবারই নবাব মালিক সমীর ওয়াংখেড়ের জন্ম সংক্রান্ত একটি নথি টুইট করে লেখেন, “জালিয়াতির শুরু এখান থেকে হয়েছিল।”

পাল্টা জবাবে সমীর ওয়াংখেড়ে বিবৃতি প্রকাশ করে বলেন, “আমার ব্যক্তিগত তথ্য প্রকাশ করা মানহানিকর। বিনা কারণে আমার পরিবারিক গোপনীয়তায় জোর করে ঢুকে পড়া হচ্ছে। এভাবে আমায়, আমার পরিবার, আমার বাবাকে হেনস্থা করার চেষ্টা করা হচ্ছে।”

তিনি জানিয়েছেন, রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে তাঁকে মিথ্যা মামলায় অভিযুক্ত করা হচ্ছে। দুটি রাজনৈতিক দল তাঁর চাকরি কেড়ে নেওয়ার এমনকি তাঁর পরিবারের ক্ষতি করা হুমকিও দিয়েছেন। পরিবারের নিরাপত্তার কথা ভেবে তিনি আতঙ্কিত বলে জানান।

আরও পড়ুন: Amit Shah: পুলওয়ামার সিআরপিএফ ক্যাম্পে রাত কাটালেন স্বরাষ্ট্রমন্ত্রী, বললেন প্রধানমন্ত্রীর বিশেষ স্বপ্নের কথা