Aadhaar Card: আধার কার্ড বানাতে জমা দিতেই হবে এই কাগজ, নতুন নিয়ম মুখ্যমন্ত্রীর

Himanta Biswa Sarma: মুখ্যমন্ত্রী বলেন, "বিগত দুই মাসে বহু বাংলাদেশী অনুপ্রবেশকারীদের আটক করা হয়েছে এবং পড়শি দেশের হাতে তুলে দেওয়া হয়েছে। সরকার বিদেশী অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার প্রক্রিয়া আরও কঠোর করবে।"

Aadhaar Card: আধার কার্ড বানাতে জমা দিতেই হবে এই কাগজ, নতুন নিয়ম মুখ্যমন্ত্রীর
আধার কার্ড নিয়ে নয়া নিয়ম হিমন্তের।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Sep 07, 2024 | 8:03 PM

গুয়াহাটি: নতুন আধার কার্ডের আবেদন করতে চাইলে শুধু নাম-পরিচয় জানালেই চলবে না। এর সঙ্গে জানাতে হবে আরও এক গুরুত্বপূর্ণ তথ্য। নাহলে আধার কার্ডের আবেদনই গ্রহণ করা হবে না। শনিবার এমনটাই ঘোষণা করলেন হিমন্ত বিশ্ব শর্মা।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শনিবার ঘোষণা করেন যে আধার কার্ডের আবেদন করার জন্য এবার থেকে আবেদনকারীদের ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস (NRC) আবেদনের রিসিপ্ট নম্বর উল্লেখ করতেই হবে।

হঠাৎ কেন এই সিদ্ধান্ত? এর কারণ ব্য়াখ্যা করতে গিয়ে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “রাজ্যের জনসংখ্যার তুলনায় আধার কার্ডের আবেদন বেশি জমা পড়ছে…এটাই ইঙ্গিত করে যে ভুয়ো নাগরিক ঢুকে বসেছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আধার কার্ডের আবেদনের সঙ্গে এনআরসি আবেদন রিসিপ্ট নম্বর জমা দিতে হবে।”

এই খবরটিও পড়ুন

মুখ্যমন্ত্রী জানান, এই পদক্ষেপে অসমে অনুপ্রবেশকারীদের ঢুকে পড়া ও বাসিন্দাদের সঙ্গে মিশে যাওয়া আটকাবে।সরকার আধার কার্ড ইস্যু করার নিয়ে কড়াকড়ি নিয়ম আনবে। অসমে আর সহজে আধার কার্ড পাওয়া যাবে না বলেই জানান মুখ্যমন্ত্রীকে।

তবে হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, এনআরসি-র সময় যাদের বায়োমেট্রিক সংগ্রহ করা হয়েছিল, সেই ৯.৫৫ লক্ষ বাসিন্দার আধার কার্ড পেতে কোনও সমস্যা হবে না। তারা নির্দিষ্ট সময়েই আধার কার্ড পেয়ে যাবেন।

মুখ্যমন্ত্রী বলেন, “বিগত দুই মাসে বহু বাংলাদেশী অনুপ্রবেশকারীদের আটক করা হয়েছে এবং পড়শি দেশের হাতে তুলে দেওয়া হয়েছে। সরকার বিদেশী অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার প্রক্রিয়া আরও কঠোর করবে।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)