গরু চোর সন্দেহে উত্তেজিত জনতার গণপিটুনি, মৃত্যু ১ জনের

এসপি দেবজিৎ দেওরি জানিয়েছেন, ইতিমধ্যে এই ঘটনায় ১২ জনকে আটক করেছে পুলিশ।

গরু চোর সন্দেহে উত্তেজিত জনতার গণপিটুনি, মৃত্যু ১ জনের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 4:14 PM

গুয়াহাটি: গো-চোর সন্দেহে ৩৪ বছর বয়সী এক ব্যক্তিকে গণপিটুনির শিকার হতে হল অসমে। উত্তেজিত জনতার মারে প্রাণ হারাতে হয় ৩৪ বছর বয়সী শরৎ মোরনকে। অসমের (Assam) কোরজোঙ্গা গ্রামে বন্ধুর বাড়িতে রাত কাটাচ্ছিলেন ওই ব্যক্তি। তখনই সেই বাড়িতে চড়াও হয় গ্রামের উত্তেজিত জনতা। ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখান পৌঁছয় পুলিশ। ওই ব্যক্তিকে উদ্ধার করে দুমদুমার একটি হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়।

এসপি দেবজিৎ দেওরি জানিয়েছেন, ইতিমধ্যে এই ঘটনায় ১২ জনকে আটক করেছে পুলিশ। ঘটনার তদন্ত চলছে। প্রাথমিক ভাবে শরৎ মোরনের শরীরে একাধি কাটা দাগ ও আঘাতের চিহ্ন মিলেছে। ময়নাতদন্তের রিপোর্টের জন্য অপেক্ষা করছে পুলিশ। দেওরি বলেন,”শরতের কাকুর অভিযোগের ভিত্তিতে ৩০২ ও ৩০৪ ধারায় মামলা দায়ের হয়েছে।”

ওই ব্যক্তি গরু চুরি করেছিলেন কি না তা এখনও স্পষ্ট নয় পুলিশের কাছে। এর আগেও অসমে একাধিকবার গরুচোর সন্দেহে উত্তেজিত জনতার রোষের মুখে পড়তে হয়েছে অনেককে। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী হওয়ার পরই গরু পাচার রুখতে কড়া পদক্ষেপ করার কথা জানিয়েছেন হিমন্ত বিশ্ব শর্মা। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himant Biswa Sharma) ও রাজ্যপাল জগদীশ মুখি জানিয়েছিলেনন, বিধানসভা অধিবেশনে গো-রক্ষা বিল আসবে। রাজ্যপাল বলেছিলেন, “আমরা গরুর পুজো করি। গরু আমাদের জীবনদায়ী দুধ দেয়। আমি খুশি আমার সরকার গো-রক্ষা বিল আনছে।” তিনি এ-ও জানান, এরপর রাজ্যের বাইরে গরু রফতানি সম্পূর্ণ বন্ধ হবে। অবৈধ গরু রফতানির ক্ষেত্রে কঠোর শাস্তিমূলক পদক্ষেপ করা হবে।

আরও পড়ুন: শিবসেনাকে ‘ক্রীতদাসের’ মতো দেখেছে বিজেপি, দাবি সঞ্জয় রাউতের