রেললাইনে রাখা গ্যাস সিলিন্ডার, পাশে পেট্রোল-দেশলাই! আরেকটু হলেই…মৃত্যুমুখে পড়ল কালিন্দী এক্সপ্রেস

Attempt to Derail Train: সকাল ৮টা ২০ মিনিট নাগাদ শিবরাজপুর এলাকা দিয়ে যাওয়ার সময়ই আচমকা দেখা যায় রেল ট্রাকে রাখা এলপিজি সিলিন্ডার। সজোরে ওই সিলিন্ডারে ধাক্কা মারে ট্রেন। সঙ্গে সঙ্গে ব্রেক কষেন চালক।

রেললাইনে রাখা গ্যাস সিলিন্ডার, পাশে পেট্রোল-দেশলাই! আরেকটু হলেই...মৃত্যুমুখে পড়ল কালিন্দী এক্সপ্রেস
রেললাইনে রাখা ছিল এই সিলিন্ডারটি।Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 09, 2024 | 10:06 AM

লখনউ: একের পর এক ট্রেন দুর্ঘটনা। অনেকের মনেই প্রশ্ন জেগেছিল যে পরপর এতগুলি ঘটনা কি নিছকই দুর্ঘটনা নাকি পিছনে রয়েছে বড় কোনও ষড়যন্ত্র? এবার সেই সন্দেহ আরও গাঢ় হল। লাইনচ্যুত করার চেষ্টা করা হল কালিন্দী এক্সপ্রেসকে। ট্রেন যাতে লাইন থেকে ছিটকে যায়, তার জন্য রেললাইনে রাখা ছিল এলপিজি সিলিন্ডার। সেই সিলিন্ডারে ধাক্কা মারলেও, কোনওক্রমে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি। কে বা কারা এই ঘটনা ঘটাল, তার তদন্ত করছে পুলিশ।

রবিবার সকালে এই ঘটনা ঘটে। প্রয়াগরাজ থেকে ভিওয়ানির দিকে যাচ্ছিল কালিন্দী এক্সপ্রেস। সকাল ৮টা ২০ মিনিট নাগাদ শিবরাজপুর এলাকা দিয়ে যাওয়ার সময়ই আচমকা দেখা যায় রেল ট্রাকে রাখা এলপিজি সিলিন্ডার। সজোরে ওই সিলিন্ডারে ধাক্কা মারে ট্রেন। সঙ্গে সঙ্গে ব্রেক কষেন চালক।

এই খবরটিও পড়ুন

নিমেষে বড় কোনও দুর্ঘটনা ঘটে যেতে পারত, তবে ভাগ্যক্রমে ধাক্কা লেগে রেললাইন থেকে ছিটকে পাশে পড়ে যায় সিলিন্ডারটি। এরফলে কোনও দুর্ঘটনা ঘটেনি। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় রেলের উচ্চপদস্থ আধিকারিকদের। ডাকা হয় ফরেন্সিক টিমও। রেলওয়ে প্রোকেটশন ফোর্স ঘটনার তদন্ত করছে।

অতিরিক্ত পুলিশ কমিশনার হরিশ চন্দ্র জানান, কালিন্দী এক্সপ্রেসের লোকো পাইলট যে মুহূর্তে সিলিন্ডারটি দেখতে পান, সঙ্গে সঙ্গে ইমার্জেন্সি ব্রেক কষেন। দাঁড়ানোর আগে ট্রেনটি ওই সিলিন্ডারে ধাক্কা মারে, তবে এর কারণে বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। লোকো পাইলট সঙ্গে সঙ্গে গার্ড ও গেটম্যানকে খবর দেন।

জানা গিয়েছে, দুর্ঘটনাস্থলে প্রায় ২০ মিনিট দাঁড়িয়েছিল ট্রেনটি। পরে বিলহৌর স্টেশনে ফের দাঁড় করানো হয় ট্রেনটিকে পরীক্ষার জন্য। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে সিলিন্ডারের পাশাপাশি এক বোতল পেট্রোল ও দেশলাইও পাওয়া গিয়েছে।

এই দেখেই আরও স্পষ্ট হয় যে নাশকতার উদ্দেশেই রেললাইনে সিলিন্ডার রাখা ছিল। কে বা কারা এই ঘটনার পিছনে রয়েছে, তা তদন্ত করে দেখছে পুলিশ।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)