Bengal BJP: ‘বুথে ফিরে যান, বুথে লোক বাড়ান’, পদ্ম বাহিনীর বঙ্গ শীর্ষ নেতৃত্বকে কড়া পাঠ নাড্ডার

Bengal BJP: বৈঠকে বঙ্গ বিজেপির সাংসদদের সঙ্গে ছিলেন সঙ্গে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Bengal BJP: 'বুথে ফিরে যান, বুথে লোক বাড়ান', পদ্ম বাহিনীর বঙ্গ শীর্ষ নেতৃত্বকে কড়া পাঠ নাড্ডার
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2022 | 4:02 PM

নয়া দিল্লি: “বুথে ফিরে যান, বুথে লোক বাড়ান।” পঞ্চায়েত ভোটের প্রস্তুতি নিয়ে দিল্লিতে বৈঠকে এমনই বার্তা দিলেন বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ব। সাংসদ সুভাষ সরকারের বাড়িতে বৈঠকে নেতৃত্বকে একগুচ্ছ নির্দেশ বিজেপি সভাপতি জে পি নাড্ডার। ২০২৪-এ লোকসভা ভোটে ভালো ফলের লক্ষ্যে এখন থেকেই কাজ শুরু করার বার্তা দিয়েছেন নাড্ডা। ২০২১-এর ভুল আর করা চলবে না বলেও সতর্ক করে দিয়েছেন। সংগঠনকে আরও মজবুত করার সঙ্গে একযোগে কাজ করারও বার্তা দিয়েছেন বিজেপি সভাপতি। বৈঠকে ছিলেন সাধারণ সম্পাদক সংগঠন বিএল সন্তোষ। বৈঠকে বঙ্গ বিজেপির সাংসদদের সঙ্গে ছিলেন সঙ্গে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

পুরনো নেতা-কর্মীরা বসে গিয়েছেন অনেকে। সূত্রের খবর,জেপি নাড্ডার কাছে এ ধরনের নালিশ একাধিক সাংসদ জানিয়েছেন। রাজ্য বিজেপির ক্ষমতাসীন শিবিরের বিরুদ্ধেই পরোক্ষে নালিশ একাধিক সাংসদের। ফলে বৈঠকেও কোন্দলের আঁচ পেলেন নাড্ডা-সন্তোষরা। এরপরই সকলকে নিয়ে চলতে হবে বার্তা দেন নাড্ডা। নিজের এলাকায় জিতে দেখাতে হবে। জনসম্পর্ক ঠিকমতো করছেন না অনেকে এটা সতর্ক করে দেন নাড্ডা।

আসলে বাইশের পঞ্চায়েত নির্বাচন সেমিফাইনাল। লক্ষ্য চব্বিশের লোকসভা নির্বাচন। দলের সাংগঠনিক নেতাদের সঙ্গে সমন্বয় করে কাজ করার বার্তা দিলেন শীর্ষ নেতৃত্ব। বৈঠকে বলেন, “বুথে যান। নীচুতলার নেতা—কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখুন।” বৈঠকে জেপি নাড্ডা প্রশ্ন করেন, ” কতটা সময় দেন নিজের এলাকায়?” সূত্রের খবর, জেলার সংগঠনের নেতাদের সঙ্গে সাংসদ—বিধায়কদের মনোমালিন‌্য সামনে এসেছে। পাশাপাশি কয়েকজন সাংসদ বিভিন্ন বিষয় নিয়ে প্রকাশ্যেই নেতৃত্বের সমালোচনা করছেন। সেটা নিয়েও তাঁদের সতর্ক করা হয়েছে বলে খবর। তাছাড়া, দলের কেন্দ্রীয় নেতারা বিভিন্ন রাজ্যের বিভিন্ন লোকসভা কেন্দ্রে ‘প্রবাস’ কর্মসূচি একাধিক দফায় করছেন। সেখান থেকে আসা রিপোর্ট, ২০১৯-এর লোকসভা নির্বাচনে ১৮টি আসনে এ রাজ্যে জয় পেয়েছিল বিজেপি। সেই ১৮টি আসনের মধ্যে অর্ধেক আসনই আগামী লোকসভা ভোটে ধরে রাখতে পারা যাবে কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে। সেটাও এদিন কার্যত স্পষ্ট করে দিয়ে একাধিক সাংসদকে সতর্ক করা হয়েছে বলে খবর।

সূত্রের খবর সাংসদদের উদ্দেশে বলা হয়েছে, “নিজের এলাকা নিয়ে ভাবুন। জনসংযোগ বাড়ান। কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি মানুষের কাছে আরও বেশি করে তুলে ধরতে হবে।”

প্রসঙ্গত, সামনেই পঞ্চায়েত ভোট। দলের মধ্যে প্রবলভাবে মাথাচাড়া দিয়েছে গোষ্ঠীদ্বন্দ্ব। তারই মধ্যে একাধিক সাংসদ সক্রিয় নন বলেও অভিযোগ উঠছে। এলাকায় সময় দিচ্ছেন না, এমন অভিযোগও রয়েছে। আবার বর্তমান রাজ‌্য নেতাদের কাজকর্ম নিয়ে খুশি নন অনেক সাংসদ। বিভিন্ন পঞ্চায়েতকে এ, বি, সি ক্যাটাগরিতে ভাগ করতে বলা হয়েছে। প্রত্যেক সাংসদকে নিজের এলাকার বাইরেও পাশের এলাকার দায়িত্ব নিতে বলা হয়েছে বলে সূত্রের খবর।