Goa’s Next CM: সকালেই আসছেন কেন্দ্রীয় নেতৃত্বরা, বিকেলের বৈঠকেই চূড়ান্ত হবে গোয়ার নতুন মুখ্যমন্ত্রীর নাম

Goa's Next CM: রবিবার গোয়ায় বিজেপির রাজ্য সভাপতি বলেন, "আমাদের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বলেছেন আগামিকালই (সোমবার) সংসদীয় কমিটির বৈঠক করার নির্দেশ দিয়েছেন। কেন্দ্রীয় পর্যবেক্ষক নরেন্দ্র সিং তোমার ও এল মুরুগনও গোয়ায় আসছেন।"

Goa's Next CM: সকালেই আসছেন কেন্দ্রীয় নেতৃত্বরা, বিকেলের বৈঠকেই চূড়ান্ত হবে গোয়ার নতুন মুখ্যমন্ত্রীর নাম
গোয়ার বিধানসভার সদস্যরা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 8:13 AM

পানাজি: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল (Assembly Election Results 2022) প্রকাশ হয়েছে বেশ কয়েকদিন আগেই। বাকি রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হলেও, এখনও গোয়া (Goa) ও উত্তরাখণ্ড(Uttarakhand)-র মুখ্যমন্ত্রী কে হবেন, তা স্থির করা হয়নি। তবে সরকার গঠনে আর দেরি করা যাবে না, এ কথা বুঝতে পেরেই রবিবার রাতেই প্রধানমন্ত্রীর বাড়িতে বৈঠকে বসেছিলেন বিজেপি(BJP)-র শীর্ষ নেতৃত্বরা। গোয়া ও উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী কে হবেন এবং চার রাজ্যে শাসন কোন নীতি অনুসরণ করে চলা হবে, তা নিয়েই আলোচনা করা হয়েছে। এরপরই রাতে জানা যায়, গোয়ার পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে আজ, সোমবারই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। গোয়ায় বিজেপির রাজ্য সভাপতি সদানন্দ তানাভদে জানান, সোমবার বিকেল চারটের সময় দলের সংসদীয় কমিটির বৈঠক হবে। সেই বৈঠকেই মুখ্যমন্ত্রীর নাম স্থির করা হবে।

গতকাল প্রধানমন্ত্রীর বাসভবনে হওয়া বৈঠকে যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এছাড়াও চার রাজ্যের কয়েকজন বিজেপি নেতারাও উপস্থিত ছিলেন। রাজ্য নেতৃত্বদের সঙ্গে কথা বলে দলের শীর্ষ নেতৃত্বরা কী সিদ্ধান্ত নিয়েছেন, সে বিষয়ে জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সূত্রের খবর, আজই দলের কেন্দ্রীয় পর্যবেক্ষকরা উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া ও মণিপুরে যেতে পারেন। ইতিমধ্যেই মণিপুরের মুখ্যমন্ত্রী হিসাবে গতকাল এন বীরেন সিংয়ের নাম ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, উত্তর প্রদেশে মুখ্যমন্ত্রী হবেন যোগী আদিত্যনাথ, তা সকলেরই জানা। চলতি সপ্তাহেই শুক্রবার তিনি শপথ গ্রহণ করতে পারেন। এখন বাকি রয়েছে উত্তরাখণ্ড ও গোয়ার মুখ্যমন্ত্রীর নাম ঘোষণাই।

রবিবার গোয়ায় বিজেপির রাজ্য সভাপতি বলেন, “আমাদের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বলেছেন আগামিকালই (সোমবার) সংসদীয় কমিটির বৈঠক করার নির্দেশ দিয়েছেন। কেন্দ্রীয় পর্যবেক্ষক নরেন্দ্র সিং তোমার ও এল মুরুগনও গোয়ায় আসছেন। গোয়া নির্বাচনের ভারপ্রাপ্ত নেতা দেবেন্দ্র ফডজ়নবীস ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক সিটি রবিও গোয়ায় আসছেন। তাদের উপস্থিতিতেই গোয়ার পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম বেছে নেওয়া হবে।”

কে নতুন মুখ্যমন্ত্রী হবেন, সে বিষয়ে কোনও তথ্য ভাগ করে নিতে চাননি রাজ্য সভাপতি সদানন্দ তানাভদে। তিনি বলেন, “বৈঠকের পর নতুন মুখ্যমন্ত্রীর নাম সহ একটি চিঠি রাজ্যপালকে দেওয়া হবে এবং তারপরই শপথগ্রহণ অনুষ্ঠানের দিনক্ষণ স্থির করা হবে। কেন্দ্রীয় নেতৃত্বরাই শপথ গ্রহণের দিন স্থির করে দেবেন। আগামী ২৩, ২৪ বা ২৫ মার্চই এই অনুষ্ঠান হতে পারে। বাকি তথ্য শীর্ষ নেতৃত্বরাই জানাবেন।”

আরও পড়ুন: Cyclone Asani: সকাল থেকেই শুরু ঝড়-বৃষ্টির দাপট, বিকেলেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় অশনি

আরও পড়ুন: Ghulam Nabi Azad’s Remarks : ‘ক্ষমা করি না… বিভাজন সৃষ্টি করে আমার দলও’, কাশ্মীর ফাইলস বিতর্কের মাঝে মন্তব্য আজাদের