৪০ মিনিট বেপাত্তা, পথ হারিয়ে পাটনায় জরুরি অবতরণ মনোজ তিওয়ারির হেলিকপ্টারের

TV9 বাংলা ডিজিটাল: ৪০ মিনিট কোনও যোগাযোগ নেই! বড় বিপদের হাত থেকে বাঁচতে বাধ্য হয়ে পাটনায় জরুরি অবতরণ করল বিজেপি সাংসদ মনোজ তিওয়ারির হেলিকপ্টার (Emergency landing of Manoj Tiwari’s Helicopter)। আজ সকালে নির্বাচনী প্রচারে দলীয় সহকর্মীদের নিয়ে বেতিয়া যাচ্ছিলেন ভোজপুরি অভিনেতা তথা বিজেপি নেতা মনোজ তিওয়ারি। কিন্তু যান্ত্রিক গোলযোগের কারণে কিছুক্ষণের মধ্যেই এয়ার ট্রাফিক কন্ট্রোল […]

৪০ মিনিট বেপাত্তা, পথ হারিয়ে পাটনায় জরুরি অবতরণ মনোজ তিওয়ারির হেলিকপ্টারের
বড়সড় বিপদের হাত থেকে বাঁচলেন মনোজ তিওয়ারি। ছবি সৌজন্যে: গুগল
Follow Us:
| Updated on: Nov 27, 2020 | 10:34 AM

TV9 বাংলা ডিজিটাল: ৪০ মিনিট কোনও যোগাযোগ নেই! বড় বিপদের হাত থেকে বাঁচতে বাধ্য হয়ে পাটনায় জরুরি অবতরণ করল বিজেপি সাংসদ মনোজ তিওয়ারির হেলিকপ্টার (Emergency landing of Manoj Tiwari’s Helicopter)।

আজ সকালে নির্বাচনী প্রচারে দলীয় সহকর্মীদের নিয়ে বেতিয়া যাচ্ছিলেন ভোজপুরি অভিনেতা তথা বিজেপি নেতা মনোজ তিওয়ারি। কিন্তু যান্ত্রিক গোলযোগের কারণে কিছুক্ষণের মধ্যেই এয়ার ট্রাফিক কন্ট্রোল (Air Traffic Control)-র সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ৪০ মিনিট কেটে গেলেও যোগাযোগ না হওয়ায় বাধ্য হয়ে জরুরি অবতরণ (Emergency Landing)করা হয়।

মনোজ তিওয়ারির যাত্রাসঙ্গী ছিলেন নীল বকসি। তিনি বলেন,”পাটনা বিমানবন্দর থেকে সকাল ১০টা নাগাদ হেলিকপ্টারটি যাত্রা শুরু করে। ওড়ার কিছুক্ষণের মধ্যেই তা এটিসি(ATC)-র সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পাইলট দিগভ্রষ্ট হয়ে যাওয়ায় অত্যন্ত দুশ্চিন্তার পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। হেলিকপ্টারের সঙ্গে এটিসির কোনও যোগাযোগই করা যাচ্ছিল না।”

তিনি আরও বলেন,”খুবই খারাপ একটা অভিজ্ঞতার মধ্যে দিয়ে গেলাম ওই ৪০ মিনিট, কারণ আমরা বুঝতেই পারছিলাম না ঠিক কোথায় রয়েছি। এরপর পাইলট ম্যানুয়াল বইয়ের (Manual Book)সাহায্য নিয়ে আমাদের পাটনা বিমানবন্দরে ফিরে আনেন। এটিসির সঙ্গো কোনও প্রকার যোগাযোগ স্থাপন করা যায়নি বলে পাইলট ইমারজেন্সি লাইট জ্বালিয়ে দিয়েছিল সিগন্যাল দেওয়ার জন্য। এটিসির তরফ থেকে বিমানবন্দরে অবতরণের অনুমতি দিতে সময় লাগায় বিমানবন্দরের আশেপাশেই কয়েক পাক লাগায় হেলিকপ্টারটি।”

জরুরি অবতরণের (Emergency Landing) জন্য বিমানবন্দরের সমস্ত বিমান চলাচল স্থগিত করে দেওয়া হয়। সুরক্ষিতভাবে হেলিকপ্টারটি নামা অবধি কোনও বিমানকে ওঠা-নামা করতে দেওয়া হয়নি। এছাড়াও বিমানবন্দর কর্তৃপক্ষ আপৎকালীন প্রয়োজনের কথা ভেবে দমকল, চিকিৎসকের দল ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও করেন।

এই ঘটনার কারণে কেন্দ্রীয়মন্ত্রী নিত্যানন্দ রাই সহ বহু নেতার হেলিকপ্টারের উড়ানে বাধা সৃষ্টি হয় ও দেরিতে যাত্রা শুরু হয়। বিহার নির্বাচনে (Bihar Election 2020) প্রচারের জন্য বহু নেতাই হেলিকপ্টারের ব্যবহার করলেও বিপদ লেগেই থাকছে। এর আগে গত সপ্তাহেই কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ও বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডের হেলিকপ্টার অবতরণের সময় একটি তারে ধাক্কা খেয়ে দেওয়ালে ধাক্কা মারে।