Gujrat Bridge Collapse Live Update: গুজরাটে সেতু বিপর্যয়ে মৃত বেড়ে ১০০, চলছে উদ্ধারকাজ

| Edited By: | Updated on: Oct 31, 2022 | 6:25 AM

Bridge Collapse Live Update: দুর্ঘটনার সময় সেতুর ওপর বহু মানুষ ছিলেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Gujrat Bridge Collapse Live Update: গুজরাটে সেতু বিপর্যয়ে মৃত বেড়ে ১০০, চলছে উদ্ধারকাজ

গুজরাট : নদীর ওপর ভাঙল সেতু। গুজরাটের মোরবি জেলায় মাচ্ছু নদীতে পড়ে গেল একটি আস্ত কেবল ব্রিজ। অন্তত কয়েকশ মানুষ নদীতে পড়ে যান বলে সূত্রের খবর। মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। জানা যাচ্ছে, অনেকের খোঁজ নেই। স্থানীয় সূত্রে খবর, সেতুটি সারানোর কাজ চলছিল। দিন পাঁচেক আগে নতুন করে খুলে দেওয়া হয় ওই সেতু। আর তারপরই রবিবার সন্ধ্যায় এই দুর্ঘটনা। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়। ঘটনাস্থলে পৌঁছয় অ্যাম্বুল্যান্স, উদ্ধারকার্যের জন্য বাহিনী, পুলিশ প্রশাসন।

রবিবার ছটপুজো উপলক্ষে ছুটি ছিল গুজরাটে। তাই সেতুতে অনেক মানুষ উপস্থিত ছিলেন। অন্তত ৫০০ লোক নিয়ে সেতু ছিঁড়ে জলে পড়ে যায়। সংবাদমাধ্যম ANI-তে প্রকাশিত ভিডিয়োতে দেখা যাচ্ছে, সেতু ভেঙে মাচ্ছু নদীতে পড়ে যান অনেকে। কেউ সাঁতার কেটে প্রাণরক্ষা করার চেষ্টা করছেন, কেই ঝুলন্ত ব্রিজের দড়ি ধরে ঝুলে রয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

জানা গিয়েছে, গুজরাতের মোরবিতে এটি একটি অত্যন্ত জনপ্রিয় সেতু। কিছুদিন আগেই কয়েক কোটি টাকা খরচ করে সেতুটি মেরামত করা হয়েছে। গুজরাটি নববর্ষের দিন সেটি খুলে দেওয়া হয়।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 30 Oct 2022 11:39 PM (IST)

    দেখুন সেতু ভেঙে পড়ার আগের মুহূর্তের ভিডিয়ো

  • 30 Oct 2022 11:22 PM (IST)

    ভয়াবহ দুর্ঘটনার রইল ভিডিয়ো

  • 30 Oct 2022 11:20 PM (IST)

    ঘটনাস্থলে মুখ্যমন্ত্রী

    ঘটনাস্থলে পৌঁছেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী।

  • 30 Oct 2022 10:09 PM (IST)

    টুইট খাড়্গের

    কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে টুইটারে শোক প্রকাশ করেছেন।

  • 30 Oct 2022 10:07 PM (IST)

    টুইটবার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

    সেতু দুর্ঘটনায় টুইটারে শোকপ্রকাশ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নিহতদের পরিবারের প্রতি গভীর শোকপ্রকাশ করেছেন তিনি। আহতদেরও দ্রুত আরোগ্য কামনা করেছেন।

  • 30 Oct 2022 10:05 PM (IST)

    মৃত বেড়ে ৬০

    সেতু দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬০।

  • 30 Oct 2022 09:09 PM (IST)

    বাড়ছে মৃতের সংখ্যা

    এখনও অবধি ৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। রাজ্যের মন্ত্রী ব্রিজেশ মের্জা এ কথা জানান।

  • 30 Oct 2022 09:07 PM (IST)

    নিহতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে সহায়তা রাজ্যের

    গুজরাটের মুখ্যমন্ত্রী শোক প্রকাশ করেন এই ঘটনায়। রাজ্য সরকারের তরফে নিহতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে সহায়তা ঘোষণা করা হয়। আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে, টুইটে জানান মুখ্যমন্ত্রী।

  • 30 Oct 2022 08:58 PM (IST)

    মৃতের সংখ্যা ছাড়াল ৩০

    মৃৃতের সংখ্যা ছাড়াল ৩০। সূত্রের খবর, মৃতের সংখ্যা বাড়তে পারে আরও। সেতুতে বহু মানুষ যাতায়াত করছিলেন বলে জানা গিয়েছে। উদ্ধারকাজ চলছে, তবে এখনও নিখোঁজ অনেকে।

  • 30 Oct 2022 08:57 PM (IST)

    ১৪০ বছরের পুরনো সেতু, উপকরণ আমদানি করা হয়েছিল ইংল্যান্ড থেকে

    মরবির এই ঝুলন্ত সেতুটি ১৪০ বছরেরও বেশি পুরনো। এর দৈর্ঘ্য প্রায় ৭৬৫ ফুট। ১৮৭৯ সালের ২০ ফেব্রুয়ারি মুম্বইয়ের গভর্নর রিচার্ড টেম্পল ব্রিজটি উদ্বোধন করেন। ১৮৮০ সালে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা ব্যয়ে এটি তৈরি করা হয়েছিল। সেই সময় এই সেতু তৈরির যাবতীয় উপকরণ ইংল্যান্ড থেকেই আমদানি করা হয়েছিল।

  • 30 Oct 2022 08:15 PM (IST)

    বহু পুরনো একটি কেবল ব্রিজ এটি

    মরবির এই কেবল ব্রিজ বহু বছর আগে তৈরি। মেরামতের জন্য বন্ধ ছিল বেশ কিছুদিন ধরে। ওধভজি পটেলের মালিকানাধীন ওরেভা গ্রুপকে সেই দায়িত্ব দেওয়া হয়েছিল। পরে ২৬ অক্টোবর সেতুটি চালু করা হয়।

  • 30 Oct 2022 08:08 PM (IST)

    মৃতদের পরিবারকে ২ লক্ষ ক্ষতিপূরণ, ঘোষণা মোদীর

    এখনও পর্যন্ত সরকারিভাবে মৃতের সংখ্যা জানানো হয়নি। তবে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

    ঘটনার পরই গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যাতে দ্রুত উদ্ধারের ব্যবস্থা করা হয়। ক্ষতিগ্রস্তদের সবরকমভাবে সাহায্য করারও নির্দেশ দিয়েছেন তিনি।

Published On - Oct 30,2022 7:42 PM

Follow Us: