অম্বানী ভবনের সামনে বিস্ফোরক: সিসিটিভি ফুটেজে নয়া মোড়

ধনকুবের মুকেশ অম্বানী(Mukesh Ambani)-র বাড়ির সামনে থেকে বৃহস্পতিবারই উদ্ধার হয় বিস্ফোরক ভর্তি গাড়ি ও একটি হুমকি চিঠি। ইনোভা গাড়ি থেকে উদ্ধার হয় ২০টি জিলেটিন স্টিক (Gelatin Stick) ও ডিটোনেটর (Detonator)। সেই চিঠিতে লেখা ছিল, "এটা তো নিছকই ট্রেলার।"

অম্বানী ভবনের সামনে বিস্ফোরক: সিসিটিভি ফুটেজে নয়া মোড়
সিসিটিভি ফুটেজে দেখা যায় শহর ছেড়ে বেরিয়ে যাচ্ছে সাদা ইনোভাটি।
Follow Us:
| Updated on: Feb 28, 2021 | 11:48 AM

মুম্বই: বৃহস্পতিবারই শহরে ছেড়ে পালিয়েছিল মুকেশ অম্বানী(Mukesh Ambani)-র বাড়ির সামনে বিস্ফোরক রাখার পিছনে প্রধান অভিযুক্ত। ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ অম্বানীর বাড়ি “অ্যান্টিলা” (Antilia)-র সামনে বিস্ফোরক রেখে সেইদিনই একটি ইনোভায় চেপে থানে-মুলুন্দ টোল প্লাজা (Thane-Mulund Toll Plaza) দিয়ে শহর ছেড়ে পালিয়ে যায় ওই ব্যক্তি। সিসিটিভি ফুটেজে (CCTV Footage) ধরা পড়েছে সেই চিত্র। অম্বানির বাড়ির সামনে থেকে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের পর তদন্তে নেমে নতুন তথ্য পেল মুম্বই পুলিশ।

ধনকুবের মুকেশ অম্বানীর বাড়ির সামনে থেকে বৃহস্পতিবারই উদ্ধার হয় বিস্ফোরক ভর্তি গাড়ি ও একটি হুমকি চিঠি। ইনোভা গাড়ি থেকে উদ্ধার হয় ২০টি জিলেটিন স্টিক (Gelatin Stick) ও ডিটোনেটর (Detonator)। সেই চিঠিতে লেখা ছিল, “এটা তো নিছকই ট্রেলার। নীতা ভাবি, মুকেশ ভাইয়া এটা তো সবে একটি ঝলক দেখলেন। পরের বার সব ব্যবস্থা সম্পূর্ণ করেই আসব। সব প্রস্তুতি হয়ে গিয়েছে।”

হুমকি চিঠি পাওয়ার পরই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে মুম্বইয়ের “অ্যান্টিলা”। নাশকতার পরিকল্পনাকারীদের খোঁজে শুরু হয়েছে তদন্তও। শনিবার মুম্বই পুলিশের তরফে জানানো হয়, গাড়িটি কোথা থেকে এসেছিল, তার জন্য নানা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছিল। সেখানেই দেখা যায়, অম্বানীর বাড়ির সামনে থেকে উদ্ধার হওয়া টয়োটা ইনোভাটি বৃহস্পতিবারই রাত তিনটে নাগাদ শহর ছেড়ে পালিয়ে যায় থানে-মুলুন্দ টোল প্লাজা দিয়ে। চালকের আসনে এক ব্যক্তিকেও দেখা যায় টোল ফি দিতে। এরপরই গাড়িটি থানের দিকে চলে যায়। তবে গাড়ির চালককে এখনও চিহ্নিত করা সম্ভব হয়নি।

আরও পড়ুন:Tamil Nadu Election 2021: তুরুপের তাস ভন্নিয়ার সংরক্ষণ! বিজেপির পর শাসক-জোটে যোগ দিল পিএমকে, আসন রফার আলোচনা আজ

এদিকে, মুকেশ অম্বানীর বাড়ির সামনের রাস্তার সিসিটিভি ফুটেজে দুটি গাড়ি দেখা যায়। বিস্ফোরক উদ্ধারের আগের দিনও ওই দুটি গাড়িকে মুকেশ অম্বানীর বাড়ির সামনে দিয়ে ঘুরতে দেখা যায়। বৃহস্পতিবারের সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, স্করপিও-র চালক আসন থেকে এক ব্যক্তি নেমে ইনোভায় উঠছেন। একজন মাস্ক ও হুডি পরিহিত ব্যক্তিও ধরা পড়ে সিসিটিভি ফুটেজে। তাঁকেও চিহ্নিতকরণ সম্ভব হয়নি।

শুক্রবার মুম্বই পুলিশের তরফে জানানো হয়, এসইউভির মালিককে চিহ্নিতকরণ করা হয়েছে। তিনি সম্প্রতিই গাড়ি চুরির অভিযোগ জানিয়েছিলেন। পুলিশ আরও জানায়, উদ্ধার হওয়া গাড়ি থেকে একাধিক নম্বর প্লেটও উদ্ধার হয়েছে। গাড়িটিতে যে নম্বর প্লেটটি লাগানো ছিল, তা দেখে প্রথমে মুকেশ অম্বানীর সিকিউরিটি টিমের একটি গাড়ি বলেই মনে করা হয়। তবে পরে তদন্তে জানা যায়, নম্বর প্লেটটি ভুয়ো।

অন্যদিকে, রিলায়েন্স ইন্ডাস্ট্রির তরফেও একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, “দ্রুত পদক্ষেপ করার জন্য মুম্বই পুলিশকে অসংখ্য ধন্যবাদ। আমরা নিশ্চিত মুম্বই পুলিশ দ্রুত এই মামলার তদন্ত শেষ করবে।” মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখও টুইট করে লেখেন, “মুম্বইয়ে মুকেশ অম্বানীর বাড়ির সামনে থেকে একটি গাড়িতে ২০টি জিলেটিন স্টিক উদ্ধার করা হয়েছে। মুম্বই ক্রাইম ব্রাঞ্চের পুলিশ এই বিষয়ে তদন্ত করছে।”

আরও পড়ুন: বোনের শ্লীলতাহানির প্রতিবাদ করতেই পেটে ধারাল অস্ত্রের কোপ দাদাকে