মমতার এক অনুরোধেই কাজ, বাংলায় ২১ লক্ষ টিকা পাঠাচ্ছেন মোদী

Covid 19 Vaccine: পশ্চিমবঙ্গে করোনা ভ্যাকিসনের আরও আরও ২১ লক্ষ ডোজ় টিকা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার

মমতার এক অনুরোধেই কাজ, বাংলায় ২১ লক্ষ টিকা পাঠাচ্ছেন মোদী
মমতা আবেদন জানাতেই সাড়া দিলেন মোদী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 7:23 PM

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে মমতা বন্দ্যোপাধ্যায় আবেদন জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গকে যেন জনসংখ্যার অনুপাতে টিকা দেওয়া হয়। মুখোমুখি বৈঠকে বসে মমতার এক অনুরোধই যেন ম্যাজিকের মতো কাজ করল। একধাক্কায় পশ্চিমবঙ্গে করোনা ভ্যাকিসনের আরও আরও ২১ লক্ষ ডোজ় টিকা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এমনটাই খবর নবান্ন সূত্রে।

বিশ্বস্ত সূত্র মারফৎ খবর, চলতি মাস শেষ হওয়ার আগেই রাজ্যে করোনা টিকার এই বিপুল সংখ্যক ডোজ় এসে পৌঁছে যাবে। নবান্ন সূত্রে খবর, ইতিমধ্যেই এই ভ্যাকসিনগুলির ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা দিয়ে দেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতরকে জানানো হয়েছে, শহরাঞ্চল এবং শহরতলির পাশাপাশি বস্তি এলাকায় এই টিকা দেওয়ার ব্যবস্থা করতে হবে। একধাক্কায় রাজ্যে ২১ লক্ষ ডোজ় টিকা এলে বর্তমানে যে ভ্যাকসিনের আকাল তৈরি হয়েছে, তা অনেকটাই মেটানো সম্ভব হবে বলে মনে করছে স্বাস্থ্যভবন।

সূত্রের খবর, এই ২১ লক্ষ ডোজ়ের মধ্যে সাড়ে ৯ লক্ষ ডোজ় বুধবার বিকেলেই এসে পৌঁছেছে কলকাতা বিমানবন্দরে। চলতি মাসেই বাকি প্রায় ১১ লক্ষ ডোজ় টিকা এসে রাজ্যে পৌঁছে যাবে বলেই আশা করছে স্বাস্থ্য দফতর।

প্রসঙ্গত, মঙ্গলবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে মূলত দু’টি দাবি জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “যা ভ্যাকসিন পাওয়া গিয়েছে তার থেকে আমাদের চাহিদা আরেকটু বেশি। প্রত্যেক রাজ্যই পাক, তাতে আমাদের কোনও অসুবিধা নেই। কিন্তু আমাদের রাজ্যের জনসংখ্যার অনুপাতে কম ভ্যাকসিন এসেছে।” তাঁর দ্বিতীয় দাবিটি ছিল, পশ্চিমবঙ্গের নাম বদলের বিষয়টি যেন কেন্দ্রীয় সরকার বিচার করে। দ্বিতীয় দাবির বিষয়টি এখনও চিন্তাভাবনার স্তরে থাকলেও তাঁর প্রথম দাবি শীঘ্রই পূরণ হতে চলেছে। আরও পড়ুন: ‘আমি থোরাই লিডার, আমি তো ক্যাডার’, সনিয়া-রাহুলের সঙ্গে বৈঠক শেষে মন্তব্য মমতার