Congress: এ কী দৈন্যদশা! টাকার অভাবে ভোটে লড়তে চাইছেন না কংগ্রেস প্রার্থী

Congress: সেখানে তিনি লিখেছেন, "এটা স্পষ্ট যে শুধুমাত্র তহবিলে ঘাটতির কারণে আমরা পুরীতে জয়ের লক্ষ্যে নির্বাচনী প্রচার করতে পারছি না। আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি, দলীয় তহবিল ছাড়া, পুরীতে প্রচার কর্মসূচি চালানো সম্ভব হচ্ছে না। সেই কারণে, আমি পুরী থেকে কংগ্রেসের টিকিট ফিরিয়ে দিচ্ছি।"

Congress: এ কী দৈন্যদশা! টাকার অভাবে ভোটে লড়তে চাইছেন না কংগ্রেস প্রার্থী
কংগ্রেসের পতাকাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: May 04, 2024 | 6:02 PM

পুরী: তৃতীয় দফার ভোটের আগে মুখে ফের বড় ধাক্কা খেল কংগ্রেস। ভোটে লড়ার টাকা নেই, তাই নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ালেন পুরীর কংগ্রেস প্রার্থী। এই মর্মে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গেকে চিঠি পাঠিয়েছেন পুরীর কংগ্রেস প্রার্থী সুচরিতা মোহান্তি। সেখানে তিনি লিখেছেন, “এটা স্পষ্ট যে শুধুমাত্র তহবিলে ঘাটতির কারণে আমরা পুরীতে জয়ের লক্ষ্যে নির্বাচনী প্রচার করতে পারছি না। আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি, দলীয় তহবিল ছাড়া, পুরীতে প্রচার কর্মসূচি চালানো সম্ভব হচ্ছে না। সেই কারণে, আমি পুরী থেকে কংগ্রেসের টিকিট ফিরিয়ে দিচ্ছি।”

শুধু তাই নয়, সরে দাঁড়াতে চাওয়া কংগ্রেস প্রার্থীর অভিযোগ উঠে এসেছে ওড়িশার প্রদেশ কংগ্রেস প্রধান অজয় কুমারের বিরুদ্ধেও। তাঁর দাবি, প্রদেশ কংগ্রেস নেতা তাঁকে নিজের টাকায় ভোটের প্রচার করার জন্য পরামর্শ দিয়েছিলেন। সুচরিতা মোহান্তি লিখেছেন, “আমি একজন পেশাদার, বেতনভুক সাংবাদিক ছিলাম। ১০ বছর আগে নির্বাচনী রাজনীতিতে এসেছি। আমি নিজের সর্বস্ব দিয়ে দিয়েছি পুরীর ভোটের প্রচার কর্মসূচিতে। সাধারণ মানুষের থেকে অনুদান নেওয়ারও চেষ্টা করেছি। কিন্তু এখনও পর্যন্ত সেভাবে সাফল্য আসেনি।”

মোহান্তির দাবি, তিনি কংগ্রেসের একজন একনিষ্ঠ কর্মী। কিন্তু তাঁকে এই চরম সিদ্ধান্ত নিতে হচ্ছে কারণ, তিনি নিজে ভোটের প্রচার চালানোর জন্য পর্যাপ্ত টাকা জোগাড় করে উঠতে পারছেন না এবং দলের তরফেও কিছু পাচ্ছেন না। উল্লেখ্য, আগামী ২৫ মে ভোট রয়েছে পুরীতে। তার আগে পুরীর কংগ্রেস প্রার্থীর এভাবে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত, কংগ্রেস শিবিরের জন্য জোর ধাক্কা বলেই মনে করছে রাজনৈতিক মহল।