ভোটের মুখেই চার নেতার পদত্যাগ, ধাক্কা কংগ্রেসের

চার নেতাই কংগ্রেসের (Congress) গুরুত্বপূর্ণ পদে ছিলেন। দলকে দায়ী করেই কংগ্রেস ছেড়েছেন তাঁরা।

ভোটের মুখেই চার নেতার পদত্যাগ, ধাক্কা কংগ্রেসের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2021 | 6:44 PM

তিরুবনন্তপুরম: গত লোকসভা নির্বাচনে প্রথমবার কেরলের ওয়ানাড় কেন্দ্র থেকে ভোটে লড়েন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেসের দীর্ঘদিনের ঘাঁটি আমেঠি থেকে হেরে গেলেও ওয়ানাড় থেকে জয়ী হন রাহুল। এবার সেই ওয়ানাড়েই ধাক্কা কংগ্রেস (Congress)। এক সপ্তাহের মধ্যে পদত্যাগ করলেন চার নেতা। কেরলে বিধানসভা নির্বাচন (Kerala Assembly Election) আসন্ন । তার আগে চার কংগ্রেস নেতার পদত্যাগের ঘটনা অবশ্যই তাৎপর্যপূর্ণ

এক সপ্তাহের মধ্যেই পদত্যাগ করেছেন কংগ্রেসের কেরল প্রদেশ কংগ্রেস কমিটির সদস্য কেকে বিশ্বনাথন, প্রদেশ কংগ্রেসের সেক্রেটারি এমএস বিশ্বনাথন, জেলা কংগ্রেস কমিটির জেনারেল সেক্রেটারি পিকে অনিল কুমার ও মহিলা কংগ্রেসের মেত্রী সুজয়া বেনুগোপাল। ভোটের মুখে স্বাভাবিকভাবেই চার নেতা-নেত্রীর পদত্যাগে চাপ বেড়েছে কংগ্রেসের।

এর মধ্যে সুজয়া বেনুগোপাল ও কেকে বিশ্বনাথন সিপিএমে যোগ দেওয়ার ইঙ্গিত দিয়েছেন। এই পরিস্থিতি সামাল দিতে কে সুধাকরণ সহ একাধিক কংগ্রেস নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে। বৃহস্পতিবারই জেলা কংগ্রেস অফিসে পৌঁছেছেন কে সুধাকরণ।

আরও পড়ুন: ‘বাংলায় প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী পেতে চলেছে, ঝুলিতে ২০০ আসন’

এমএস বিশ্বনাথন পদত্যাগের পর জানিয়েছেন, কংগ্রেসের অবহেলার কারণেই এই সিদ্ধান্ত। দলের নেতৃত্বকেই কার্যত দায়ী করেছেন। তিনি বলেন, “কংগ্রেস নেতৃত্বের অবহেলা এবং জেলা কংগ্রেস কমিটির ব্যর্থতার কারণেই এই পদ থেকে সরে দাঁযাচ্ছি।” তাঁর অভিযোগ, ওয়ানাড়ে দল চালাচ্ছে ৩ সদস্যের কমিটি। স্বাভাবিকভাবেই এই পদত্যাগ ঘিরে অস্বস্তি বেড়েছে কংগ্রেসের।