‘বাংলায় প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী পেতে চলেছে, ঝুলিতে ২০০ আসন’

রক্তক্ষয়ী রাজনীতির প্রসঙ্গ তুলে একইসঙ্গে বাম ও তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করেন তেজস্বী সূর্য (Tejasvi Surya)। তিনি বলেন, "বামপন্থীদের ঐতিহ্যই বজায় রেখে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে এবার আর তা হবে না, কারণ এইবছর পশ্চিমবঙ্গ প্রথমবার বিজেপি(BJP)-র মুখ্যমন্ত্রী পাবে।"

'বাংলায় প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী পেতে চলেছে, ঝুলিতে ২০০ আসন'
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2021 | 6:16 PM

নয়া দিল্লি: ৩ মে প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী পেতে চলেছে পশ্চিমবঙ্গ, আত্মবিশ্বাসের সঙ্গে এই ঘোষণাই করলেন বিজেপি সাংসদ তথা বিজেপির যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য (Tejasvi Surya)। ২৯৪টি আসনের মধ্যে কমপক্ষে ২০০টি আসনে বিজেপি(BJP) জয়লাভ করবে বলেও জানান তিনি।

আগামী ২৭ মার্চ থেকে রাজ্যে আটদফায় বিধানসভা নির্বাচন শুরু হচ্ছে, ফলঘোষণা হবে ২ মে। ইতিমধ্যেই শাসক ও বিরোধী দলগুলির তরফে জোরকদমে শুরু হয়ে গিয়েছে নির্বাচনী প্রচার। বৃহস্পতিবার একটি জনসভায় তেজস্বী সূর্য বলেন, “মুখ্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিন সীমিত। বাংলায় বিজেপি কমপক্ষে ২০০টি আসনে জয়লাভ করবে। ৩ মে পশ্চিমবঙ্গ বিজেপির মুখ্যমন্ত্রী পাবে।”

বাম ও তৃণমূল শাসনে হিংসার রাজনীতি চলেছে বলেই দাবি করে তেজস্বী বলেন, “এটা কমিউনিস্টদের ঐতিহ্য ছিল, যা মমতা বন্দ্যোপাধ্যায় বজায় রেখেছেন। তবে এবার থেকে পশ্চিমবঙ্গের রাজনীতিতে আর রক্তক্ষয়ী রাজনীতি দেখা যাবে না, কারণ বিজেপি নিজের মুখ্যমন্ত্রী পাবে।”

আরও পড়ুন:‘পর্নোগ্রাফিও দেখানো হয়’, ওটিটি প্লাটফর্মের উপর কড়া নজরদারির কথা বলল শীর্ষ আদালত

কেবল পশ্চিমবঙ্গই নয়, কেরল ও তামিলনাড়ুর নির্বাচনের ফলাফল নিয়েও আত্মবিশ্বাসী তেজস্বী। কেরলে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ইডি তদন্ত নিয়ে যে প্রশ্ন তুলেছেন, তার জবাবে তেজস্বী সূর্য বলেন, “যাঁরা কোনও দোষ করেনি, তাঁদের ভয় পাওয়ার কোনও কারণ নেই।” একইসঙ্গে তামিলনাড়ু নির্বাচনে জোট নিয়ে তিনি বলেন, “আমরা নিশ্চিত যে গত নির্বাচনের মতোই এইবারের নির্বাচনেও দুর্দান্ত ফলাফল করবে এআইএডিএমকে(AIADMK)। ঈশ্বরের আশির্বাদে এনডিএ(NDA) জোটকে আরও এগিয়ে যেতে সাহায্য করবে এআইডিএমকে।”

এদিকে, তেজস্বীর বক্তব্যের সূত্র ধরেই রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) জানান, আসন্ন নির্বাচনে বিজেপি কোনওভাবেই ২০০টির কম আসন পাবে না। কারণ নির্বাচনের জন্য প্রস্তুতি আজ থেকে নয়, বিগত পাঁচ বছর ধরে নিচ্ছে বিজেপি। দলের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, “২০১৯ সালের লোকসভা নির্বাচনের ফল সকলেই দেখেছেন। আমরা নির্বাচনের প্রতিটি দফা অনুযায়ী প্রস্তুতি নিয়েছি।” দিলীপ ঘোষ জানান, “১৯ মে সাফ, ২১ মে সাফ” এই মন্ত্র অনুসরণ করেই বাংলা দখলের কাজে এগোচ্ছে বিজেপি।

আরও পড়ুন: ভোটের মুখে দাম কমতে পারে পেট্রোল-ডিজেলের, তুঙ্গে জল্পনা