Corona Cases and Lockdown News: আজও বাংলায় সংক্রমণ ২০ হাজার পার, মহারাষ্ট্রে ৩১ মে পর্যন্ত জারি লকডাউন

| Edited By: | Updated on: May 22, 2021 | 8:38 PM

সর্বনাশা কোভিডে (COVID) লাগাম টানতে হিমশিম খাচ্ছে দেশ (Corona Cases and Lockdown)। মঙ্গলবারের তুলনায় বুধবার আবারও বেড়েছে করোনা সংক্রমণ।

Corona Cases and Lockdown News: আজও বাংলায় সংক্রমণ ২০ হাজার পার, মহারাষ্ট্রে ৩১ মে পর্যন্ত জারি লকডাউন
ছবি- টুইটার

সর্বনাশা কোভিডে (COVID) লাগাম টানতে হিমশিম খাচ্ছে দেশ (Corona Cases and Lockdown)। বুধবারও বাংলায় নতুন করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের বেশি। ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১৩৫। সংক্রমণে লাগাম পরানো যাচ্ছে না মহারাষ্ট্রেও। লকডাউন বাড়িয়ে করা হল ৩১ মে পর্যন্ত।

অন্য দিকে সুপ্রিম কোর্টের এক বিচারপতিও আক্রান্ত হয়েছেন করোনায়। মঙ্গলবারের তুলনায় বুধবার আবারও বেড়েছে করোনা সংক্রমণ। গত এক দিনে নতুন করে করোনাতে আক্রান্ত ৩ লক্ষ ৪৮ হাজার ৫২৯ জন। বেড়েছে মৃতের সংখ্যাও। বাংলাতেও পরিস্থিতি ভয়াবহ। রাজ্যে করোনা সংক্রমণের দৈনিক সংখ্যা এবার পার করল ২০ হাজারের গণ্ডি। এক নজরে গোটা দেশের কোভিড পরিস্থিতি।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 12 May 2021 04:57 PM (IST)

    করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়

    করোনার কোপ থেকে সুরক্ষিত থাকলেন না দেশের শীর্ষ আদালতের বিচারপতিও। বুধবার করোনা পজিটিভ ধরা পড়েছেন সুপ্রিম কোর্টের অন্যতম বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। যদিও তাঁর উপসর্গ গুরুতর নয় বলেই জানা গিয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ দেশে ধাক্কা মারার পর থেকেই অনলাইনে বিচারপ্রক্রিয়া চলছিল। বর্তমানে আদলতের যে বেঞ্চ করোনা সংক্রান্ত মামলার শুনানি করছে, সেই বেঞ্চের নেতৃত্বে রয়েছেন তিনিই।

  • 12 May 2021 09:59 AM (IST)

    কোথা থেকে নেবেন দ্বিতীয় ডোজ়?

    বেসরকারি হাসপাতাল থেকে যাঁরা কোভিড ভ্যাক্সিনের প্রথম ডোজ় নিয়েছিলেন, তাঁরা দ্বিতীয় ডোজ় কোথা থেকে নেবেন, তা নিয়ে একটা বিভ্রান্তি তৈরি হয়েছিল। বিজ্ঞপ্তির মাধ্যমে ভ্যাক্সিনেশন সেন্টারের তালিকা প্রকাশ করে সেই বিভ্রান্তি দূর করল নবান্ন।

    বিস্তারিত পড়ুন: হয়রানির শিকার? দ্বিতীয় ডোজ় কোথা থেকে নেবেন? বিভ্রান্তি দূর করতে বিজ্ঞপ্তি নবান্নের

  • 12 May 2021 09:21 AM (IST)

    গোয়ায় অক্সিজেনের অভাবে ২৬ করোনা রোগীর মৃত্যু

    রাজ্যজুড়ে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হওয়ায় ইতিমধ্যেই জারি হয়েছে লকডাউন। তবে এ বার গোয়াতেও দেখা গেল অক্সিজেন সঙ্কট। গোয়ার স্বাস্থ্যমন্ত্রী জানান, মঙ্গলবার রাত ২টো থেকে ভোর ৬টার মধ্যে ২৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে জিএমসিএইচ হাসপাতালে।সোমবার ১২০০ জাম্বো অক্সিজেন সিলিন্ডার চাইলেও মাত্র ৪০০টি সিলিন্ডার সরবরাহ করা হয়েছিল। যার কারণে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে।

  • 12 May 2021 09:15 AM (IST)

    ভারত বায়োটেকের নয়া পদক্ষেপ, ফের ট্রায়ালের ভাবনা

    ভারত বায়োটেকের নয়া পদক্ষেপ। দ্বিতীয় ও তৃতীয় দফার ট্রায়ালের ভাবনা টিকা প্রস্তুতকারী সংস্থার। ২ বছর থেকে ১৮ বছর বয়সিদের উপর এই ক্লিনিক্যাল ট্রায়াল চালানো যাবে বলে জানিয়েছে বিশেষজ্ঞদের একটি দল।খুব তাড়াতাড়ি এই ট্রায়াল শুরু হবে।

  • 12 May 2021 09:12 AM (IST)

    বাংলায় জেলা ভিত্তিক মৃত্যুর পরিসংখ্যান

    উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় লাগামহীন করোনা সংক্রমণ অব্যাহত। গত ২৪ ঘণ্টা উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯৮ জন। হাজার পেরিয়ে গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্য়া। এই জেলায় আক্রান্ত ১১১৫ জন। করোনার থাবায় শহর কলকাতার পাশাপাশি জেলার চিত্রও খারাপের দিকেই এগিয়ে যাচ্ছে। হাওড়া ও হুগলির পাশাপাশি এবার দৈনিক সংক্রমণে হাজারের গণ্ডি পার করেছে নদিয়াও। শেষ ২৪ ঘণ্টায় ওই জেলায় আক্রান্ত ১০৪০ জন। হাজার পার হাওড়া, হুগলির দৈনিক সংক্রমণও।

  • 12 May 2021 09:12 AM (IST)

    বাংলায় বাড়ছে মৃত্যুর হারও

    গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ১৩২ জন। তার মধ্যে ৩৯ জনের মৃত্যু উত্তর ২৪ পরগনাতেই। কলকাতায় মৃত্য়ু হয়েছে ৩৭ জনের। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। ৮ জনের মৃত্যু হয়েছে জলপাইগুড়ি জেলাতে। করোনা সংক্রমণে লাগাম টানতে পারছে না শহর কলকাতা। স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, কলকাতাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯৭৩ জন। করোনামুক্ত হয়েছেন ৩৯১৩ জন।

  • 12 May 2021 09:11 AM (IST)

    বাংলায় বাড়ল দৈনিক সংক্রমণের হার

    রাজ্যে করোনা সংক্রমণের দৈনিক সংখ্যা এবার পার করল ২০ হাজারের গণ্ডি। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ১৩৬ জন আক্রান্ত হয়েছেন। পজিটিভিটি রেট ৩০ শতাংশ। করোনামুক্ত হয়েছেন ১৮ হাজার ৯৯৪ জন।

  • 12 May 2021 09:10 AM (IST)

    ২৪ ঘণ্টায় বাড়ল আক্রান্তের সংখ্যা

    গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাতে আক্রান্ত ৩ লক্ষ ৪৮ হাজার ৫২৯ জন। বেড়েছে মৃতের সংখ্যাও। এক দিনে দেশে কোভিডে মৃত্যু হয়েছে ৪,২০০ জনের। সক্রিয় রোগীর সংখ্যা এখন ৩৭ লক্ষ ৯ হাজার।

Published On - May 12,2021 4:57 PM

Follow Us: