Corona Cases Lockdown News: শেষ ২৪ ঘণ্টায় ২১ মৃত্যু বাংলায়, সক্রিয় রোগীর সংখ্যা নামল ২০ হাজারের নীচে

| Edited By: | Updated on: Jul 03, 2021 | 11:45 PM

COVID-19 Live Update: একদিকে সংক্রমণে মোট মৃতের সংখ্যা ৪ লাখ পার করল, অন্যদিকে দেশে সক্রিয় রোগীর সংখ্যাও কমে ৪ লক্ষের গণ্ডিতে প্রবেশ করল।

Corona Cases Lockdown News: শেষ ২৪ ঘণ্টায় ২১ মৃত্যু বাংলায়, সক্রিয় রোগীর সংখ্যা নামল ২০ হাজারের নীচে
ফের বাড়ল করোনা সংক্রমণ ছবি-টুইটার

ফের কিছুটা কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যু সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ১১১ জন। একদিনে সংক্রমণে মৃত্যু হয়েছে ৭৩৮ জনের। অন্যদিকে, একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৫৭ হাজার ৪৭৭ জন।

এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ৫ লক্ষ ২ হাজার ৩৬২-তে। এরমধ্যে মোট করোনা জয়ীর সংখ্যা হল ২ কোটি ৯৬ লক্ষ ৫ হাজার ৭৭৯। দেশে এখনও অবধি সংক্রমণে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১ হাজার ৫০ জনের। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা হল ৪ লক্ষ ৯৫ হাজার ৫৩৩।  করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 03 Jul 2021 08:56 PM (IST)

    শেষ ২৪ ঘণ্টায় ২১ মৃত্যু বাংলায়, সক্রিয় রোগীর সংখ্যা নামল ২০ হাজারের নীচে

    কলকাতা: একদিকে যখন গোটা রাজ্যের সংক্রমণের চিত্রটা নিম্নমুখী, অপরদিকে তখন মাথাব্যথার কারণ হয়ে থাকছে রাজ্যের একটি মাত্র জেলা। তা হল- দার্জিলিং। জেলায় জেলায় মৃত্যু এবং সংক্রমণের হারে পতন অব্যাহত থাকলেও কেবল দার্জিলিং জেলার ছবিটাই ভিন্ন। সংক্রমণ যে কে সেই। মৃত্যুও কমছে না। যদিও বাকি জেলাগুলির ছবি অনেকটাই আশা জাগাচ্ছে। শনিবার রাজ্যের দুই জেলায় দৈনিক আক্রান্ত ১০ পেরোয়নি। করোনা আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি মোট ১৫ টি জেলায়।

    শনিবার নতুন করে রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৯১ জন। শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১ জনের। গতকাল এই মৃত্যুর সংখ্যা ছিল ২৩। অন্যদিকে, রাজ্যের সক্রিয় রোগীর সংখ্যা নেমে এসেছে ২০ হাজার নীচে। বর্তমানে রাজ্যে সক্রিয়া আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ২৮০ জন। রাজ্যে এই মুহূর্তে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৫৪ শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৮১৯ জন। শেষ ২৪ ঘণ্টায় মোট ৫২ হাজার ৭৬১ টি নমুনা পরীক্ষা হয়েছে। পজিটিভিটির হার কমে হয়েছে ২.৬৪ শতাংশ।

    সবিস্তারে পড়ুন: বঙ্গে কমছে সক্রিয় রোগীর সংখ্যা, উল্টো ছবি দার্জিলিঙে, বাড়ছে মৃত্যু, রাশ নেই সংক্রমণে

  • 03 Jul 2021 05:42 PM (IST)

    করোনায় সবচেয়ে বেশি প্রাণ হারিয়েছে আমেরিকা, তৃতীয় স্থানে ভারত

    করোনা আক্রান্ত হয়ে আমেরিকায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৬ লক্ষ ২০ হাজার ৬৪৫ জন। দ্বিতীয় স্থানে ব্রাজিল। সেখানে এ পর্যন্ত করোনার বলি ৫ লক্ষ ২০ হাজার ১৮৯ জন। ভারতে করোনায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ৩১২ জন।

  • 03 Jul 2021 11:10 AM (IST)

    টিকা নিয়েছেন? করোনায় মৃত্যু থেকে কতটা সুরক্ষা পেলেন জানেন?

    করোনায় মৃত্যু থেকে ৯৮ শতাংশ সুরক্ষা দেয় দুটি ডোজ়, একটি ডোজ়ে কতটা সুরক্ষিত আপনি?

    করোনা সংক্রমণে দেশে মৃতের সংখ্যা যখন চার লাখ ছাড়াল, সেই সময়ই করোনা টিকার উপকারিতা নিয়ে দারুণ খবর শোনাল কেন্দ্র সরকার। সম্প্রতি পঞ্জাবের পুলিশকর্মীদের উপর একটি গবেষণায় দেখা যায়, টিকার দুটি ডোজ় নিলে সংক্রমণে মৃত্যু থেকে ৯৮ শতাংশ সুরক্ষা মিলবে। শুক্রবার এই গবেষণার তথ্যই তুলে ধরে নীতি আয়োগের সদস্য ডঃ ভিকে পাল।

    বিস্তারিত পড়ুন: করোনায় মৃত্যু থেকে ৯৮ শতাংশ সুরক্ষা দেয় দুটি ডোজ়, একটি ডোজ়ে কতটা সুরক্ষিত আপনি?

  • 03 Jul 2021 10:18 AM (IST)

    সামনে এল কোভ্যাক্সিনের তৃতীয় দফার ট্রায়ালের ফল, কতটা কার্যকরী এই ভ্যাকসিন?

    ৭৭.৮ শতাংশ কার্যকরী কোভ্যাক্সিন, রুখবে ডেল্টা ভ্যারিয়েন্টও, তৃতীয় দফার ট্রায়ালে দাবি সংস্থার

    তৃতীয় দফা ট্রায়ালের ফল সকলের সামনে তুলে ধরল ভারত বায়োটেক (Bharat Biotech)। তাদের তৈরি করোনা ভ্যাকসিন, যা কোভ্যাক্সিন (Covaxin) নামে পরিচিত, তা তৃতীয় দফার ট্রায়ালে ৭৭.৮ শতাংশ কার্যকারিতা দেখিয়েছে বলে জানানো হল সংস্থার তরফে। যদিও এখনও অবধি এই তথ্যের পুনর্বিবেচনা বাকি।

    বিস্তারিত পড়ুন: ৭৭.৮ শতাংশ কার্যকরী কোভ্যাক্সিন, রুখবে ডেল্টা ভ্যারিয়েন্টও, তৃতীয় দফার ট্রায়ালে দাবি সংস্থার

  • 03 Jul 2021 10:16 AM (IST)

    করোনায় অর্থকষ্টে বিয়ের অনুষ্ঠানের ব্যবস্থাপকরা

    করোনাকালে বদলে গিয়েছে বিয়ের অনুষ্ঠানের রীতিনিয়ম। ফলে চরম আর্থিক কষ্টে পড়েছেন ওই পেশার জড়িত ব্যক্তিরা। লকডাউন ও বিধিনিষেধের কারণে বিয়ের সমস্ত বুকিং বাতিল হয়ে যাওয়ায় তাঁরা কর্মচারীদের বেতনটুকুও দিতে পারছেন না বলে জানান।

  • 03 Jul 2021 10:07 AM (IST)

    তামিলনাড়ুতে ১২ জুলাই অবধি লকডাউন, চালু হচ্ছে কী কী পরিষেবা?

    খুলছে রেস্তরাঁ-বিনোদন পার্ক, ৫ হাজারের নীচে সংক্রমণ নামলেও লকডাউন জারি তামিলনাড়ুতে

    বিধিনিষেধে আরও কিছুটা শিথিল হলেও এখনই লকডাউন (Lockdown) উঠছে না তামিলনাড়ু(Tamil Nadu)-তে। শুক্রবার রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়, আগামী ১২ জুলাই অবধি রাজ্যে লকডাউন জারি থাকবে। তবে একাধিক বিধিনিষেধে ছাড় দেওয়া হয়েছে।

    বিস্তারিত পড়ুন: খুলছে রেস্তরাঁ-বিনোদন পার্ক, ৫ হাজারের নীচে সংক্রমণ নামলেও লকডাউন জারি তামিলনাড়ুতে

  • 03 Jul 2021 09:59 AM (IST)

    লকডাউন শিথিল হতেই ওখলা মান্ডিতে উপচে পড়া ভিড়

    সংক্রমণের হার ২ শতাংশের নীচে নামার পরই সম্পূর্ণ আনলক হয়েছিল দিল্লি। সপ্তাহ শেষে দিল্লির অখলা মান্ডিতে ক্রেতাদের ভিড় নজরে পড়লেও দোকানিদের দাবি, এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। লকডাউনের প্রভাবে যে আর্থিক অনটন দেখা দিয়েছে, তার জন্য খুব একটা কেনা-বেচা হচ্ছে না।

Published On - Jul 03,2021 9:50 AM

Follow Us: