Corona Cases and Lockdown News Live: মহারাষ্ট্রে জারি আংশিক লকডাউন, চলবে নৈশ কার্ফুও

| Updated on: Apr 06, 2021 | 12:57 PM

দেশে মোট সংক্রমণের ৮১ শতাংশই আটটি রাজ্য থেকে হচ্ছে। এই রাজ্যগুলি হল মহারাষ্ট্র, কর্নাটক, ছত্তীসগঢ়, দিল্লি, তামিলনাড়ু, উত্তর প্রদেশ, পঞ্জাব ও মধ্য প্রদেশ।

Corona Cases and Lockdown News Live: মহারাষ্ট্রে জারি আংশিক লকডাউন, চলবে নৈশ কার্ফুও
ফাইল চিত্র। ছবি:PTI

দিন প্রতিদিন ভয়াবহ হয়ে উঠছে দেশের করোনা পরিস্থিতি। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। শনিবার যেখানে গোটা দেশে করোনা আক্রান্ত হয়েছিলেন ৮৯,১২৯ জন, গত ২৪ ঘণ্টায় সেই পরিসংখ্যানই বেড়ে ৯৩ হাজারের পৌঁছেছে। বিগত একদিনেই নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ২৪৯ জন। মৃতের সংখ্যাও বাড়ছে হু হু করে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণে মৃত্যু হয়েছে ৫১৩জনের। বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৬ লাখ ২৯ হাজার ২৮৯। এর মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৬ লাখ ৯১ হাজার ৫৯৭। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬৪ হাজার ৬২৩।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 04 Apr 2021 06:10 PM (IST)

    শুক্রবার থেকে সোমবার অবধি কড়া লকডাউন

    মহারাষ্ট্রে যে হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাতে আগামিদিনে লকডাউন জারি করা হতে পারে বলে জানিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আজ ক্যাবিনেট বৈঠকে বসেন তিনি। এরপরই প্রশাসনের তরফে জানানো হয়, রবিবার থেকে কড়া নিয়মবিধি জারি করা হচ্ছে। নৈশ কার্ফুর পাশাপাশি আগামী সপ্তাহের শুক্রবার থেকে সোমবার অবধি কড়া লকডাউন জারি থাকবে। অত্যাবশকীয় পরিষেবা ছাড়া বাকি সমস্ত কিছুই বন্ধ থাকবে।

    গোটা রাজ্যে রাত আটটা থেকে সকাল সাতটা অবধি নৈশ কার্ফু জারি থাকবে। এর নিয়ম গুলি হল-

    1. রাত আটটার পর সমস্ত প্রতিষ্ঠান বন্ধ করে দিতে হবে।
    2. পাঁচজনের বেশি জমায়েত করা যাবে না।
    3. শপিংমল, সিনোমা হল, হোটেল-রেস্তরাঁ ও বারগুলি বন্ধ থাকবে। তবে হোম ডেলিভারি ব্যবস্থা চালু থাকবে।
    4.  কর্মচারীদের বাড়ি থেকে কাজ করানোর নির্দেশ দেওয়া হয়েছে।
    5. কেবল ৫০ শতাংশ গণপরিবহন চলবে।
    6. ফিল্ম শ্যুটিং করা যাবে, তবে সেক্ষেত্রে ভিড় করা যাবে না।
    7.   সপ্তাহন্তে সমস্ত কিছুই বন্ধ থাকবে।
    8. সমস্ত নির্মাণ কাজ ও শিল্প প্রতিষ্ঠানগুলি চালু থাকবে।
    9. সবজি বাজারে ভিড় নিয়ন্ত্রণে নতুন নিয়ম জারি করা হবে।

    শুক্রবার থেকে সোমবার অবধি রাজ্যে জারি থাকবে সম্পূর্ণ লকডাউন। এই তিনদিন সমস্ত কিছুই বন্ধ থাকবে। কেবল জরুরি পরিষেবার ক্ষেত্রেই ছাড় দেওয়া হবে।

  • 04 Apr 2021 04:49 PM (IST)

    করোনা আক্রান্ত গোবিন্দাও

    আজ সকালেই জানা যায়, করোনা আক্রান্ত হয়েছেন অভিনেতা অক্ষয় কুমার। দুপুর হতেই জানা গেল, করোনা আক্রান্ত হয়েছেন গোবিন্দাও। তিনি জানান, সামান্য কিছু উপসর্গ রয়েছে, আপাতত হোম আইসোলেশনেই রয়েছেন। গোবিন্দার রিপোর্ট পজ়িটিভ এলেও পরিবারের বাকিদের রিপোর্ট নেগেটিভ এসেছে।

  • 04 Apr 2021 04:45 PM (IST)

    বন্ধ হল জম্মু-কাশ্মীরের স্কুল

    উপত্যকায় করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করল প্রশাসন। জম্মু-কাশ্মীর প্রশাসনের তরফে জানানো হয়েছে যে আগামী দুই সপ্তাহের জন্য প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি অবধি সমস্ত স্কুল বন্ধ রাখা হবে।

  • 04 Apr 2021 10:28 AM (IST)

    দ্বিতীয় ডোজ় নিলেন উপ রাষ্ট্রপতি

    উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু করোনা টিকার দ্বিতীয় ডোজ় নিলেন। রবিবার সকালে তিনি দিল্লির এইমস হাসপাতালে টিকা নেন। টুইটে সেই ছবিটি প্রকাশ করে তিনি সকলকে টিকা নেওয়ার আবেদনও জানান।

  • 04 Apr 2021 10:25 AM (IST)

    করোনা আক্রান্ত অক্ষয় কুমার

    রণবীর, আলিয়ার পর এ বার করোনা আক্রান্ত হলেন অভিনেতা অক্ষয় কুমারও। রবিবার সকালে নিজেই টুইট করে জানান এ কথা। তিনি জানান, করোনা রিপোর্ট পজ়িটিভ আসার পরই আমি প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করেছি এবং বাকিদের থেকে নিজেকে দূরে রেখেছি। আপাতত আমি হোম আইসোলেশনে রয়েছি। খুব শীঘ্রই স্বাভাবিক জীবনে ফিরবো বলে আশা করছি।

  • 04 Apr 2021 10:13 AM (IST)

    সংক্রমণের ৬০ শতাংশই মহারাষ্ট্রে

    দেশের মোট সংক্রমণের ৬০ শতাংশই মহারাষ্ট্র থেকে হচ্ছে। শনিবার রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৪৪৭ জন। একদিনেই মৃত্যু হয়েছে ২৭৭ জনের। বাণিজ্য নগরী মুম্বইতেই একদিনে নয় হাজারের বেশি বাসিন্দা আক্রান্ত হয়েছেন। সংক্রমণ শুরুর পর থেকে এই প্রথম মুম্বইয়ে একদিনে এতজন আক্রান্তহয়েছেন।

Published On - Apr 04,2021 6:13 PM

Follow Us: