Corona, Omicron Cases West Bengal Live: “করোনা পরীক্ষার হার বাড়ানো উচিত,” বৈঠকে নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

WB Covid Cases Live Updates:কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও ১০ হাজার পার করেছে। দেশের ২৯ রাজ্যে থাবা বসিয়েছে ওমিক্রন।

Corona, Omicron Cases West Bengal Live: করোনা পরীক্ষার হার বাড়ানো উচিত, বৈঠকে নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
গ্রাফিক্স: টিভি৯ বাংলা

| Edited By: অঙ্কিতা পাল

Jan 26, 2022 | 12:14 AM

ধীরে ধীরে স্বস্তি মিলছে করোনা সংক্রমণে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৫ হাজার ৮৭৪ জন, যা গতকালের সংক্রমণের তুলনায় ১৬.৩৯ শতাংশ কম। তৃতীয় ঢেউয়ে উদ্বেগ আরও বাড়াচ্ছে করোনার নতুন ওমিক্রন ভ্যারিয়েন্ট। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও ১০ হাজার পার করেছে। দেশের ২৯ রাজ্যে থাবা বসিয়েছে ওমিক্রন। করোনা ও ওমিক্রন সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 25 Jan 2022 07:23 PM (IST)

    গত ২৪ ঘণ্টায় বঙ্গে মৃত ৩৬

    গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৪৯৪। মৃতের সংখ্যা ৩৬। কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৯১।

  • 25 Jan 2022 07:19 PM (IST)

    হোম আইসোলেশনে থাকা রোগীদের উপর নজরদারি : স্বাস্থ্যমন্ত্রী

    সরকারি সূত্রে খবর, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ মনসুখ মাণ্ডব্য রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে বলেছেন যে বিপুল সংখ্যক লোক হোম আইসোলেশন বেছে নিচ্ছে, তাদের জাতীয় কোভিডবিধি অনুসারে যেন তাদের উপর নজরদারি চালানো হয়।

  • 25 Jan 2022 07:18 PM (IST)

    ছোটদের টিকাকরণে কলকাতা পুরসভার বিশেষ কর্মসূচি

    ঠিক যেভাবে পোলিও টিকাকরণ নিয়ে বাড়ি বাড়ি প্রচার করা হয়। একইভাবে কোভিডের টিকা (Covid Vaccination) নিয়েও ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরবেন কলকাতা পুরসভার (KMC) স্বাস্থ্যকর্মীরা। মূলত ১৫ থেকে ১৮ বছর বয়সীদের যাঁরা টিকা পাবে, তাদের জন্য এই বিশেষ প্রচার কর্মসূচি নিয়েছে পুর কর্তৃপক্ষ। মঙ্গলবার এমনটাই জানালেন পুরসভার স্বাস্থ্য বিভাগের প্রধান অতীন ঘোষ।

    সবিস্তারে পড়ুন:  স্কুল বন্ধ থাকায় টিকা পেতে সমস্যা? এবার বাড়ি বাড়ি যাবেন স্বাস্থ্যকর্মীরা

  • 25 Jan 2022 03:55 PM (IST)

    রাজ্যগুলিকে করোনা পরীক্ষার হার বাড়ানোর নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

    আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী ডাঃ মনসুখ মাণ্ডব্য ৯ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সঙ্গে বৈঠক করেন। বিভিন্ন রাজ্যে করোনা পরিস্থিতি পর্যালোচনার জন্যই এই বৈঠক ডাকা হয়েছিল। বৈঠকে এই রাজ্যগুলিকে সময়মত কোভিড পরীক্ষা এবং টিকাকরণের তথ্য দেওয়ার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। সরকারি সূত্রে খবর, তিনি আরও বলেছেন যে, যে রাজ্যগুলিতে করোনা পরীক্ষার হার কমে গিয়েছে সেখানে ইতিমধ্যেই করোনা পরীক্ষার হার বাড়ানো উচিত।

  • 25 Jan 2022 02:18 PM (IST)

    আন্তর্জাতিক পর্যটকদের নিয়ে বড় সিদ্ধান্ত ব্রিটেনের

    আন্তর্জাতিক পর্যটকদের নিয়ে বড়সড় সিদ্ধান্ত ব্রিটেন সরকারের। ১১ ফেব্রুয়ারি স্থানীয় সময় বিকেল ৪ টে থেকে টিকাকরণ সম্পূর্ণ হওয়া ব্যক্তিদের ব্রিটেনে প্রবেশের ক্ষেত্রে কোনও বাধা থাকবে না বলেই জানিয়েছে প্রশাসন। করোনা পরীক্ষা নিয়েও যাবতীয় বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার এমনটাই জানিয়েছে দিল্লির ব্রিটেন হাই কমিশন। যাদের টিকারকরণ সম্পূর্ণ হয়নি শুধুমাত্র তাদের ক্ষেত্রেই করোনা পরীক্ষা করাতে হবে বলেই জানা গিয়েছে। ১৮ বছররে কম বয়সীদের টিকা না নেওয়া থাকলেও তাদেরকেও ভ্যাকসিনেটেড হিসেবেই ধরে নেওয়া হবে।

  • 25 Jan 2022 12:48 PM (IST)

    এবার কী স্মার্টফোনে করোনা পরীক্ষা?

    এবার কী স্মার্টফোনেই করা যাবে করোনা পরীক্ষা? তেমনটাই উঠে এসেছে এক গবেষণায়। আমেরিকার এক গবেষণায় দাবি করা হয়েছে স্মার্টফোন নির্ভর করোনা পরীক্ষা নির্ভুলভাবে ফলাফল পাওয়া সম্ভব। এই পরীক্ষা ব়্যাপিড টেস্টের মতো দ্রুততা ও আরটিপিসিআরের মতো নির্ভুল ফলাফল পাওয়া যাবে। ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের ওই গবেষকদের দাবি এরফলে ২০ মিনিটের মধ্যেই করোনা পরীক্ষার ফলাফল জানা সম্ভব হবে।

  • 25 Jan 2022 11:41 AM (IST)

    করোনা আক্রান্ত গৌতম গম্ভীর

    করোনা আক্রান্ত প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। টুইটারে নিজেই করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন বিজেপি সাংসদ। টুইটে তিনি লেখেন, "মৃদু উপসর্গ অনুভূত হওয়ার পর আজ আমি করোনা আক্রান্ত। আমার আবেদন বিগত কয়েকদিনে যাঁরা  আমার সংস্পর্শে এসেছেন তাঁরা দ্রুত করোনা পরীক্ষা করান। সুরক্ষিত থাকুন।"

  • 25 Jan 2022 10:12 AM (IST)

    কমল করোনার পজিটিভিটি রেট

    ক্রমশই কী কমছে করোনার তৃতীয় ঢেউয়ের প্রকোপ? জোর দিয়ে এই কথা বলা না গেলেও ইঙ্গিত সেই দিকেই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে পাওয়া পরিসংখ্য়ান থেকে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৫ হাজার ৮৭৪ জন, যা গতকালের সংক্রমণের তুলনায় ১৬.৩৯ শতাংশ কম। করোনা আক্রান্তের সংখ্যা কম হওয়ার পাশাপাশি আরও একটি স্বস্তির খবর রয়েছে। দেশে করোনা পজিটিভির হারও উল্লেখযোগ্যভাবে কমেছে। ২০.৭ শতাংশ থেকে কমে পজিটিভিটি রেট ১৫.৫ শতাংশ হয়েছে বলেই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

Published On - Jan 25,2022 9:49 AM

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA