করোনা আবহে পিছিয়ে যায় চাকরির ইন্টারভিউ, হতাশায় আত্মঘাতী যুবক

মৃতর নাম স্বপ্নিল লোঙ্কার (Swapnil Lonkar)। পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষা দিয়েছিল সে। পড়াশোনার খরচ চালাতে বাজারে ঋণ নিতে হয়। করোনার অভাবে চাকরি আটকে যাওয়ায় শেষমেশ আত্মহত্যার পথ বেছে নিল এক যুবক।

করোনা আবহে পিছিয়ে যায় চাকরির ইন্টারভিউ, হতাশায় আত্মঘাতী যুবক
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 10:21 PM

পুণে: করোনার (Covid) জেরে গত এক বছরের বেশি সময় ধরে অনেক কিছু বদলে গিয়েছে। পাল্টে গিয়েছে অনেকের জীবন। মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল পুণে (Pune)। পরীক্ষার প্রথম দু’টি ধাপে পাশ করা ছাত্র আত্মঘাতী হল ইন্টারভিউ পিছিয়ে যাওয়ায়। স্বপ্ন দেখেছিল ভাল চাকরি হবে। তাই কষ্ট করে পড়াশোনা চালিয়েছিল।

মৃতর নাম স্বপ্নিল লোঙ্কার। পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষা দিয়েছিল সে। পড়াশোনার খরচ চালাতে বাজারে ঋণ নিতে হয়। করোনার আবহে চাকরি আটকে যাওয়ায় শেষমেশ আত্মহত্যার পথ বেছে নিল এক যুবক। বুধবার পুণেতে ঘটেছে এই ঘটনা। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে স্থানীয় এলাকায়। চাকরি না হওয়ার কারণে হতাশা জন্মেছিল সে কথা সুইসাইড নোটে উল্লেখ করেন আত্মঘাতী যুবক।

হাদাপসার এলাকায় ঘরের দরজা ভেঙে তার মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, চাকরি আটকে যাওয়ার কারণে মানসিক ভাবে ভেঙে পড়েছিল ওই যুবক। সে জন্যই কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ওই যুবকের বয়স ২৪ বছর। এত কম বয়সে ছেলেকে হারিয়ে হতবাক পরিবারের লোকজন।

জানা গিয়েছে, একটি বেসরকারি সংস্থায় চাকরি করত ওই যুবক। সেখান থেকে পাওয়া সামান্য বেতনে দেনা শোধ করতে পারছিল না সে। অন্যদিকে চাকরির পরীক্ষা পিছিয়ে যায়। প্রচণ্ড হতাশার কারণেই চরম সিদ্ধান্ত নেয় ওই যুবক।

আরও পড়ুন: মামাতো ভাইয়ের সঙ্গে ফোনে কথা বলার ‘অপরাধে’ দুই তরুণীকে মারধর