Dawood Ibrahim: কোথায় লুকিয়ে দাউদ? গোয়েন্দাদের গুরুত্বপূর্ণ তথ্য দিল কুখ্যাত ডনের ভাই

NIA probe: মে মাসের ২৩ তারিখ দাউদের ভাগ্নী আলিশা পাককরকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর কাছ থেকেও তদন্তকারী আধিকারিকদের কাছে দাউদ সম্পর্কে তথ্য এসেছে।

Dawood Ibrahim: কোথায় লুকিয়ে দাউদ? গোয়েন্দাদের গুরুত্বপূর্ণ তথ্য দিল কুখ্যাত ডনের ভাই
দাউদ ইব্রাহিম
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2022 | 1:58 PM

নয়া দিল্লি: ঠিকানা সকলেরই জানা, তবুও বরাবরই ধরা-ছোঁয়ার বাইরে থেকেছেন দাউদ ইব্রাহিম। এবার এনসিবির কাছে দাউদের ঠিকানা ফাঁস করে দিলেন তাঁরই ভাই। বিগত কয়েক বছর ধরেই শোনা গিয়েছিল যে পাকিস্তানেই লুকিয়ে রয়েছেন ১৯৯৩ মুম্বই বিস্ফোরণ মামলায় প্রধান অভিযুক্ত আন্ডারওয়ার্ল্ড ডন। এবার তাঁর ভাই ইকবাল কাসকরও জানালেন যে, প্রতিবেশী দেশ পাকিস্তানেই লুকিয়ে রয়েছেন দাউদ ইব্রাহিম। ইকবাল জানিয়েছে, শুধুমাত্র দাউদই নন, ছোটা শাকিল ও আনিস ইবরামিও পাকিস্তানেই আত্মগোপন করে রয়েছেন। মুম্বই বিস্ফোরণের ঘটনায় অন্যতম প্রধান অভিযুক্ত জাভেদ চিকনাকে নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ইকবাল। এনসিবিকে তিনি জানিয়েছেন, পাকিস্তানে মাদক পাচারের সঙ্গে যুক্ত ছিল জাভেদ এবং সেই কারণে তিনি জেলে রয়েছেন।

মে মাসের ২৩ তারিখ দাউদের ভাগ্নী আলিশা পাককরকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর কাছ থেকেও তদন্তকারী আধিকারিকদের কাছে দাউদ সম্পর্কে তথ্য এসেছে। আলিশা ইডিকে জানিয়েছে, এই মুহূর্তে দাউদ ইব্রাহিম পাকিস্তানের করাচিতে রয়েছেন। আলিশা ইডিকে জানিয়েছে, দাউদের স্ত্রী মেহজাবিন ইব্রাহিম বিভিন্ন উৎসবে তাদের সঙ্গে ফোনে যোগাযোগ রাখেন। অগস্ট মাসের ৪ তারিখ ছোটা শাকিলের অন্যতম ঘনিষ্ঠ সঙ্গী ইকবাল কুরেশিকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেটিং এজেন্সি বা এনআইএ। মুম্বইতে থেকে দাউদের ডি-কোম্পানির যাবতীয় কাজ পরিচালনার দায়িত্ব ছিল ইকবালের ওপর।

উল্লেখ্য, চলতি বছর ফেব্রুয়ারি মাসের ৩ তারিখ দাউদ ইব্রাহিম ও ছোটা শাকিলের ঘনিষ্ঠ সহযোগীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল এনআইএ। তাদের বিরুদ্ধে বেআইনি পাচার, বেনামে সম্পত্তি ক্রয়, বেআইনি আর্থিক লেনেদন এবং মাদক পাচার নিয়ে মামলা রুজু করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এনআইএ তদন্তে উঠে এসেছিল, দাউদ ও শাকিল ঘনিষ্ঠদের সঙ্গে আন্তর্জাতিক কুখ্যাত জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা এবং জইশ-ই-মহম্মদের যোগাযোগ রয়েছে। দীর্ঘদিন ধরেই দাউদকে গ্রেফতার করার চেষ্টা করছে বিভিন্ন সংস্থা। কুখ্যাত ডনকে বিপাকে ফেলতে আগামী দিনে কী পদক্ষেপ করা হয়, সেটাই এখন দেখার।