ডালের মধ্যে রবারের মতো এটা কী? ঘাটতেই বেরল সাপের লেজ! ক্যান্টিনে খাবার খেয়ে হাসপাতালে ১৫ পড়ুয়া

Snake Found in Food: এক পড়ুয়া অভিযোগ করেন, খাবারের মধ্যে সাপ পড়েছিল। ওই বিষাক্ত খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন ১০-১৫ জন পড়ুয়া। রাতের খাবার খেয়ে বমি হতে শুরু করে পড়ুয়াদের। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

ডালের মধ্যে রবারের মতো এটা কী? ঘাটতেই বেরল সাপের লেজ! ক্যান্টিনে খাবার খেয়ে হাসপাতালে ১৫ পড়ুয়া
খাবারে সাপ।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jun 17, 2024 | 7:29 AM

পটনা: সারাদিন ক্লাস, পড়াশোনা। রাতে পড়ুয়ারা ক্যান্টিনে এসেছিলেন খাবার খেতে। ডালে চুমুক দিতেই মুখে রবারের মতো কিছু একটা নরম জিনিস ঠেকল। ভাল করে তাকাতেই হাত-পা ঠাণ্ডা হয়ে গেল এক কলেজ পড়ুয়ার। দেখলেন, ওই নরম জিনিসটা আসলে সাপ! ডালে সাপ দেখতে পেয়েই আতঙ্কে চিৎকার করে ওঠেন ওই পড়ুয়া। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। ওই বিষাক্ত ডাল খেয়ে ফেলেছেন অনেক পড়ুয়াই। এরপরই অসুস্থ হয়ে পড়েন পড়ুয়ারা। কমপক্ষে ১০-১৫ জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়।

ঘটনাটি ঘটেছে বিহারের বাঙ্কায় একটি ইঞ্জিনিয়ারিং কলেজে। এক পড়ুয়া অভিযোগ করেন, খাবারের মধ্যে সাপ পড়েছিল। ওই বিষাক্ত খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন ১০-১৫ জন পড়ুয়া। রাতের খাবার খেয়ে বমি হতে শুরু করে পড়ুয়াদের। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবশ্য চিকিৎসার পর সবাইকে ছেড়ে দেওয়া হয়।

পড়ুয়াদের অভিযোগ, এর আগেও একাধিকবার কলেজ কর্তৃপক্ষের কাছে খাবারের মান নিয়ে অভিযোগ জানানো হয়েছে, কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

এদিকে, এই ঘটনা জানাজানির পর বাঙ্কা জেলার জেলাশাসক অংশুল কুমার, সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট ও সাব-ডিভিশনাল পুলিশ অফিসার কলেজ পরিদর্শনে যান। কীভাবে খাবারে ছোট সাপ এল, তার তদন্ত করে দেখার আশ্বাস দেন পড়ুয়াদের। জরিমানা করা হয়েছে মেসের ম্যানেজারকে।

পরে আবার ক্য়ান্টিনে খাবার বানানো হয়। আধিকারিক, কলেজের শিক্ষকরাও পড়ুয়াদের সঙ্গে বসে খাবার খান।

বেঁচে থাকার জন্য প্রয়োজন খাদ্যের। কিন্তু যে খাবার প্রতিদিন খাচ্ছি আমরা, তা কতটা সুরক্ষিত? কখনও আইসক্রিমে কাটা আঙুল বা কখনও খাবারে ইদুর-টিকটিকি মিলছে। একের পর এক এই ঘটনাতেই খাদ্য সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে।