Devendra Fadnavis: ‘শুয়োরের সঙ্গে লড়তে নেই’, দাউদ যোগের অভিযোগ ওঠার পরই ইঙ্গিতপূর্ণ পোস্ট ফড়ণবীসের

Devendra Fadnavis Hits Back at Nawab Malik: এনসিপি নেতার বিতর্কিত মন্তব্যের পরই টুইটারে একটি পোস্ট শেয়ার করেন দেবেন্দ্র ফড়ণবীস। তাতে কারোর নাম উল্লেখ না করলেও লেখাটি দেখেই আন্দাজ করে নেওয়া গিয়েছে কাকে আক্রমণ করতে চেয়েছেন তিনি।

Devendra Fadnavis: 'শুয়োরের সঙ্গে লড়তে নেই', দাউদ যোগের অভিযোগ ওঠার পরই ইঙ্গিতপূর্ণ পোস্ট ফড়ণবীসের
দেবেন্দ্র ফড়ণবীসকে আইনি নোটিস নবাব-জামাতার। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 2:19 PM

মুম্বই: মুম্বই মাদককাণ্ডে এ বার নয়া মোড় রাজনীতি। বলিউড (Bollywood) বনাম এনসিবি(NCB)-র লড়াই ধীরে ধীরে রূপান্তরিত হচ্ছে এনসিপি (NCP) বনাম বিজেপি(BJP)-র লড়াইয়ে। বুধবার এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক (Nawab Malik) দাবি করেন, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস(Devendra Fadnavis)-র সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের যোগ রয়েছে। এরপরই টুইটারে একটি ইঙ্গিতবাহী পোস্ট শেয়ার করলেন দেবেন্দ্র ফড়ণবীসও।

গত ২ অক্টোবর মুম্বইয়ের প্রমোদতরীতে মাদক চক্রের (Mumbai Cruise Drug Case) হদিশ এবং শাহরুখ খানের ছেলে আরিয়ান খান(Aryan Khan)-র গ্রেফতারির পর থেকেই সরব হয়েছেন এনসিপি নেতা নবাব মালিক। টুইটারে একের পর এক বিস্ফোরক অভিযোগ এনেছেন তিনি। সম্প্রতিই নবাব মালিক অভিযোগ তুলেছিলেন,  রাজ্যে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীসের ইশারাতেই মাদক চক্র চলে। বিজেপির সঙ্গে এনসিবিরও যোগসাজশ রয়েছে। সে সময়ই পাল্টা জবাবে দেবেন্দ্র বলেছিলেন, “দিওয়ালির আগে নবাব তো খালি ফুলঝুড়ি ফাটালেন। দিওয়ালির পর আমি বোমা ফাটাব। নবাব মালিক আমার উপর শুধু অভিযোগ এনেছেন। আমি নবাবের সঙ্গে অপরাধ জগতের যোগাযোগ কতটা সুদৃঢ় তা প্রমাণ-সহ আপনাদের জানাব।”

মঙ্গলবার ফড়ণবীস বলেন, বলেন, “আমি আপনাদের বলেছিলাম কিছু বিষয় সামনে আনব। একটু সময় লেগে গেল। তবে আমি যা বলতে চলেছি, তা কোনও সেলিম-জাভেদের গল্প নয়। রাষ্ট্রের সুরক্ষা নিয়ে উদ্বেগের বিষয়। ১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণের সঙ্গে যাঁর নাম জুড়েছিল, তাঁর থেকে জমি কিনেছিলেন নবাব মালিক। কুর্লায় এলবিএস রোডে গোওয়ালা কমপাউন্ডে ২.৮০ একরের প্লটটি যে বেসরকারি সংস্থার নামে রয়েছে, তার সঙ্গে নবাব মালিকের পরিবারের সদস্যরা যুক্ত। নবাব মালিক নিজেও ওই কোম্পানির সঙ্গে যুক্ত ছিলেন। তবে মন্ত্রী হওয়ার পরই তিনি ইস্তফা দেন। ওই জমি আন্ডার ওয়ার্ল্ডের লোকের কাছ থেকে কেনা হয়েছিল ৩০ লক্ষ টাকায়।”

প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রশ্ন তুলেছিলেন, “যখন এই চুক্তি হয়েছিল তখন তো আপনি মন্ত্রী ছিলেন। আপনি জানতেন না সেলিম পটেল কে? আপনি একজন সন্ত্রাস মামলায় অভিযুক্তের কাছ থেকে জমি কিনলেন কেন? কেনই বা তারা কুর্লায় এলবিএস রোডের উপর তিন একর জমি মাত্র ৩০ লক্ষ টাকায় বিক্রি করে দিল?”

বিজেপির তরফে এই আক্রমণ আসার পরই নবাব মালিক বলেছিলেন, এই আক্রমণ কিছুই নয়। তিনি হাইড্রোজেন বোমা ফাটাবেন। সেই কথা মতোই এ দিন সকালে তিনি সাংবাদিক বৈঠক করে দাবি করেন, দেবেন্দ্র ফড়ণবীসের সঙ্গে দাউদ ঘনিষ্ঠ রিয়াজ ভাটির যোগাযোগ রয়েছে। তিনি বলেন, “রিয়াজ ভাটি কে জানেন? ভুয়ো পাসপোর্ট নিয়ে ধরা পড়েছিল, দাউদ ইব্রাহিমের সঙ্গে তাঁর সরাসরি যোগাযোগ রয়েছে। মাত্র দুইদিনের মধ্যই তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল। রিয়াজকেই দেবেন্দ্র ফড়ণবীসের সঙ্গে এবং বিজেপির বিভিন্ন অনুষ্ঠানে দেখা গিয়েছে।”

তিনি আরও যোগ করে বলেন, “আমরা প্রধানমন্ত্রীকে এই বিষয়ে জড়াতে চাই না, কিন্তু রিয়াজ ভাটি প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে গিয়েছে এবং তার সঙ্গে ছবিও তুলেছে। অন্যান্য দেশের আন্ডারওয়ার্ল্ডের ডনরা থানেতে দেবেন্দ্র ফড়ণবীসের নিয়োগ করা পুলিশ অফিসারদের ফোন করেছিল, পরে বিষয়টি নিয়ে রফা করা হয়।”

এনসিপি নেতার এই বিতর্কিত মন্তব্যের পরই টুইটারে একটি পোস্ট শেয়ার করেন দেবেন্দ্র ফড়ণবীস। তাতে কারোর নাম উল্লেখ না করলেও লেখাটি দেখেই আন্দাজ করে নেওয়া গিয়েছে কাকে আক্রমণ করতে চেয়েছেন তিনি। ইংরেজিতে শেয়ার করা ওই  পোস্টের তর্জমা করলে দাঁড়ায় , “আজকের চিন্তাভাবনা- আমি অনেক আগেই শিখেছি যে শুয়োরের সঙ্গে কখনওই কুস্তি লড়তে নেই, নিজেই নোংরা হয়ে যাবে। আর তাছাড়া শুয়োরের এটাই ভাল লাগে।”

বিখ্যাত আইরিশ নাট্যকার জর্জ বার্নাড শ্-র এই উক্তি দিয়েই তিনি যে পরোক্ষে নবাব মালিককেই আক্রমণ করেছেন, তা বলার বাকি রাখে না।

আরও পড়ুন: Parliament Winter Session: চলতি মাসের শেষেই শীতকালীন অধিবেশন, কী কী ইস্যুতে কেন্দ্রকে আক্রমণের ঘুঁটি সাজাচ্ছে বিরোধীরা?