হিসেব নেই ৬৫০ কোটি টাকার, তাপসী-অনুরাগদের বাড়িতে তল্লাশির পর জানাল আয়কর বিভাগ

আয়কর বিভাগের আধিকারিকেরা জানিয়েছেন, 'ফ্যান্টম ফিল্মসে'র কর্মীরা ৩০০ কোটি টাকার কোনও হিসেব দিতে পারেননি।

হিসেব নেই ৬৫০ কোটি টাকার, তাপসী-অনুরাগদের বাড়িতে তল্লাশির পর জানাল আয়কর বিভাগ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2021 | 12:13 AM

মুম্বই: দু’দিন ধরে চলল ব্যাপক তল্লাশি। আভিনেত্রী তাপসী পান্নু ও পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতে হানা দিয়ে কয়েক কোটি নগদ টাকা ও অবৈধ লেনদেনের হদিশ পাওয়া গিয়েছে বলে দাবি করল আয়কর বিভাগ। দু’দিনের তল্লাশিতে অন্তত ৬৫০ কোটি টাকার গরমিল পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। প্রযোজনা সংস্থা ‘ফ্যান্টম ফিল্মসে’র সঙ্গে সম্পর্কিত একাধিক ব্যক্তির বাড়িতে তল্লাশি চালানো হয়েছে।

অভিনেত্রী তাপসী পান্নু নগদ পাঁচ কোটি টাকা পেয়েছেন, এমন প্রমাণ পেয়েছে আয়কর বিভাগ। গত দু’দিন ধরে তাপসী ও অনুরাগের বাড়ি ও অফিস সহ একাধিক জায়গায় তল্লাশি চালানো হয়েছে। বক্স অফিসের আসল আয়ের অনেকটাই চেপে দেওয়া হয়েছে, এমন অভিযোগও উঠেছে তাঁদের বিরুদ্ধে।

আয়কর বিভাগের আধিকারিকেরা জানিয়েছেন, ‘ফ্যান্টম ফিল্মসে’র কর্মীরা ৩০০ কোটি টাকার কোনও হিসেব দিতে পারেননি। তল্লাশি এখনও বাকি আছে বলেও জানিয়েছেন আধিকারিকেরা। মুম্বই ও পুনের মোট ২৮টি জায়গায় তল্লাশি চালানো হয়েছে।

গত বুধবার সকালে আচমকাই মুম্বইয়ে বলি অভিনেত্রী তাপসী পান্নুর বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের আধিকারিকরা। মূলত কর ফাঁকি দেওয়ার অভিযোগের ভিত্তিতেই তাঁদের বাড়িতে হানা দেয় আয়কর দফতর।

আয়কর দফতরের হানার পিছনে অন্য কোনও রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলে দাবি বিরোধীদের একাংশের। কৃষক আন্দোলন ঘিরে সম্প্রতি মার্কিন পপ গায়িকা রিহানা ও সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের টুইট ঘিরে যখন বিতর্ক চরমে উঠেছিল, সেই সময় তাপসী একটি টুইট করে বলেছিলেন, “যদি একটি টুইট একতার ভিতকে নাড়িয়ে দেয়, একটি ঠাট্টা তোমাদের বিশ্বাসে কিংবা একটি শো তোমাদের ধর্ম বিশ্বাসে আঘাত করে, তবে অন্যদের কাছে প্রচারের শিক্ষক না হয়ে তোমাদেরই উচিত নিজেদের মূল্যবোধকে শক্তিশালী করে তোলা।”

তাপসীর এই টুইটের পরই বিতর্ক চরমে ওঠে। আরেক বলি অভিনেত্রী কঙ্গনা রানাউত পাল্টা জবাবে তাপসীর মা তুলেও আক্রমণ করেন। অন্যদিকে, ২০১৯ সালে নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদকারীদের সমর্থন জানিয়ে খবরের শিরোনামে উঠে এসেছিলেন। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরও বলিউড অভিনেতাদের মুখ বন্ধ করে থাকা নিয়ে সমালোচনা করেছিলেন তিনি।