DRDL Employee Connection with ISI : দেশের প্রতিরক্ষা বিষয়ক তথ্য় ফাঁস পাকিস্তানের কাছে! হায়দরাবাদ থেকে গ্রেফতার ডিআরডিএল কর্মী

DRDL Employee Connection with ISI : এক পাকিস্তানি মহিলাকে ডিআরডিএল- আরসিআই কমপ্লেক্স সম্বন্ধিত গোপন তথ্য ফাঁস করার অভিযোগ উঠেছে সেই সংস্থার এক কর্মীরই বিরুদ্ধে। এই অভিযোগে শুক্রবার তাঁকে গ্রেফতারও করা হয়েছে।

DRDL Employee Connection with ISI : দেশের প্রতিরক্ষা বিষয়ক তথ্য় ফাঁস পাকিস্তানের কাছে! হায়দরাবাদ থেকে গ্রেফতার ডিআরডিএল কর্মী
ছবি সৌজন্যে : ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 2:00 PM

হায়দরাবাদ : দেশের প্রতিরক্ষা বিষয়ক গোপন তথ্য ফাঁস করার অভিযোগ উঠেছে এক হায়দরাবাদের ষুবকের বিরুদ্ধে। এই অভিযোগে গতকাল তাঁকে গ্রেফতার করেছে তেলঙ্গনার রাচাকোন্ডা পুলিশ। হায়দরাবাদের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ল্যাবরেটরি (Defence Research and Development Laboratory) সংস্থায় চুক্তিভিত্তিক কর্মী ছিলেন তিনি। রাচাকোন্ডা থানার পুলিশ জানিয়েছে, তাঁর বিরুদ্ধে ডিআরডিএল-আরসিআই কমপ্লেক্স (DRDL-RCI Complex) সম্বন্ধে গোপন তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এক সন্দেহভাজন আইএসআই-র মহিলা সদস্যের সঙ্গে শেয়ার করার অভিযোগ উঠেছে।

গতকাল এলবি নগর জ়োনের রাচাকোন্ডা পুলিশ ও বালাপুর পুলিশের গুপ্তচরদের তরফে বিশেষ অভিযান চালানো হয়। সেই অভিযানেই হায়দরাবাদের বালাপুরের, মিরপেটের ত্রিবেনী নগর থেকে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে অভিযুক্তের নাম দুক্কা মল্লিকার্জুন রেড্ডি ওরফে অর্জুন বিট্টু। বয়স ২৯ বছর। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৪০৯ ধারা ও সরকারি গোপনীয়তা আইন ১৯২৩-র ৩(১) (সি), ৫ (৩), ৫ (১) (এ) ধারায় সেই অভিযুক্ত যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে দুটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও একটি সিম কার্ড বাজেয়াপ্ত করেছে পুলিশ।

সূত্র মারফত জানা গিয়েছে, মল্লিকার্জুন বেঙ্গালুরু ভিত্তিক একটি সংস্থা পতনচেরু শাখায় যোগ দিয়েছিলেন এবং ডিআরডিএল এর একটি প্রজেক্টে ২০২০ সালের জানুয়ারি অবধি কাজ করেছিলেন। সেই প্রজেক্টের পর আরসিআই বালাপুরের একটি প্রজেক্টের জন্য চুক্তিভিত্তিক কর্মী হিসেবে নিযুক্ত হন। ডিআরডিএল-এ নিজের কাজের বিষয়ে ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছিল অর্জুন। তারপর তা দেখেই ২০২০ সালের মার্চ মাসে তার সঙ্গে যোগাযোগ করে এক মহিলা। তিনি নিজেকে নাতাশা রাও বলে দাবি করেন। তিনি অর্জুনের কাছে নিজেকে ইউকে ডিফেন্স জার্নালের কর্মী হিসেবে পরিচয় দেন। এবং ব্রিটেনে যাওয়ার আগে তাঁর বাবা ভারতীয় বায়ুসেনাতে কাজ করতেন বলেও দাবি করেছিলেন। তদন্তকারীদের তরফে দাবি করা হয়েছে, নাতাশা রাও ওরফে সিমরান চোপড়া ওরফে ওমিশা আড্ডির সঙ্গে কথাবার্তার সময় মল্লিকার্জুন সমস্ত গোপন তথ্য ফাঁস করেছেন। তিনি তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টেক বিস্তারিত তথ্য়ও দিয়েছিলেন বলে জানা গিয়েছে। গত বছর ডিসেম্বর পর্যন্ত তাঁদের মধ্যে যোগাযোগ ছিল।