Mumbai Hacking Case: হ্যাকারের উৎপাতে ভাঙতে বসেছে বিয়ে! পুলিশের দ্বারস্থ মহিলা

Mumbai Hacker: এই অপ্রত্যাশিত ঘটনার জন্য তাঁর বাগদত্তা তাঁকে বিয়ে ভেঙে দেওয়ার হুমকি দিচ্ছেন। মহিলার অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করেছে পুলিশ। ২৫ মার্চ অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই মহিলা।

Mumbai Hacking Case: হ্যাকারের উৎপাতে ভাঙতে বসেছে বিয়ে! পুলিশের দ্বারস্থ মহিলা
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 10:27 PM

মুম্বই: আমরা সকলেই বর্তমান সময়ে প্রযুক্তিকে (Technology) আপন করে নিয়ে দিন গুজরান করছি। প্রযুক্তির আশীর্বাদই হোক বা অভিশাপ আমাদের প্রত্যেকের জীবনের সঙ্গে অঙ্গাঙ্গিক ভাবে জড়িয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া (Social Media)। অফিসের পার্টি হোক বা বন্ধুদের সঙ্গে খাওয়া অথবা প্রিয়জনের হাত ধরে দূরে কোথাও ঘুরতে যাওয়া, নিত্তনৈমিত্তিক জীবনের মুহূর্ত গুলি স্থান পায় আমাদের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে। এমনকী নিজের ব্যক্তি স্বাধীনতা বা মতামত প্রকাশেরও অন্যতম বড় মাধ্যম এই সোশ্যাল মিডিয়া। কিন্তু এই সোশ্যাল মিডিয়া কারণে এক মহিলার বিয়ে ভেঙে যেতে বসেছে। পরিস্থিতি এতটাই গুরু গম্ভীর যে শেষমেশ পুলিশের দ্বারস্থ হতে বাধ্য হয়েছেন ওই মহিলা।

৩১ বছর বয়সী মুম্বই নিবাসী এক মহিলা যোগশ্বরী থানায় নিজের সোশ্যাল মিডিয়া হ্যাক হয়ে যাওয়ার অভিযোগ জানিয়েছেন। জানা গিয়েছে, ওই মহিলা একচটি বেসরকারি সংস্থায় বিজনেস প্রসেস ম্যানেজার পদে কর্মরত। পুলিশের কাছে তিনি অভিযোগ জানিয়েছেন, তাঁর সোশ্যাল মিডিয়ার চ্যাট হ্যাক করে সম্পূর্ণভাবে বদলে দেওয়া হয়েছে এবং তাঁর প্রোফাইলও বিকৃত করা হয়েছে। এই অপ্রত্যাশিত ঘটনার জন্য তাঁর বাগদত্তা তাঁকে বিয়ে ভেঙে দেওয়ার হুমকি দিচ্ছেন। মহিলার অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করেছে পুলিশ। ২৫ মার্চ অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই মহিলা। ভারতীয় দণ্ড বিধি ও আইটি আইনের মামলা রুজু করেছে পুলিশ। পুলিশকে মহিলা জানিয়েছেন, এর আগেও ২০১৮ সালে তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইল হ্যাক করা হয়েছিল। এমনকী তাঁর নাম ও ছবি ব্যবহার করে ভুয়ো ইনস্টাগ্রাম অ্যাকউন্টও খোলা হয়েছিল।

চলতি বছর জানুয়ারি মাসে তাঁর ফেসবুক প্রোফাইল হ্যাক করা হয় এবং মার্চে তাঁর ইমেল অ্যাকাউন্টও হ্যাক করে সাইবার অপরাধীরা। তাঁর অ্যাকাউন্টে ঢুকে চ্যাট বিকৃত করে তাঁর পরিচিত ব্যক্তিদের পাঠানো হয়। এমনকী তাঁর বাগদত্তাকেও ওই বিকৃত চ্যাট পাঠানো হয়েছে। মহিলা পুলিশকে জানিয়েছেন, তিনি তাঁরই এক প্রাক্তন সহকর্মীকে সন্দেহ করছেন। কারণ হিসেবে মহিলা জানিয়েছেন, ওই সহকর্মী তাঁকে প্রেম নিবেদন করেছিল এবং বিয়ে করা প্রস্তাব দিয়েছিল। কিন্তু তিনি তাঁর সেই প্রস্তাব নাকোচ করেন। ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। সাইবার বিশেষজ্ঞদের পরামর্শ ও নেওয়া হচ্ছে।

আরও পড়ুন Jaipur Rape Case: বিধায়কের ছেলেকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ, কারণ জেনে মাথায় হাত সমর্থকদের