জেলমুক্তি হতেই চমক, ফের মুখ্যমন্ত্রী পদে ফিরছেন হেমন্ত সোরেন: সূত্র

Hemant Soren: সূত্রের খবর, আজ, বুধবারই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন চম্পাই সোরেন। তার জায়গায় শপথ নেবেন হেমন্ত সোরেন।   

জেলমুক্তি হতেই চমক, ফের মুখ্যমন্ত্রী পদে ফিরছেন হেমন্ত সোরেন: সূত্র
হেমন্ত সোরেন।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 03, 2024 | 4:58 PM

রাঁচী: বড় চমক। মুখ্যমন্ত্রী পদে ফিরছেন হেমন্ত সোরেন (Hemant Soren)। জেল থেকে মুক্তি পেয়েছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। আর তারপরই মুখ্যমন্ত্রী পদে ফিরতে চলেছেন তিনি। সূত্রের খবর, আজ, বুধবারই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন চম্পাই সোরেন (Champai Soren)। তার জায়গায় শপথ নেবেন হেমন্ত সোরেন।

হেমন্ত সোরেনের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, জমি কেলেঙ্কারি মামলায় জামিনে মুক্তি পেতেই আবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে ফিরতে চাইছেন হেমন্ত সোরেন। আজই তিনি মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করতে পারেন। জেলে যাওয়ার আগে তিনি চম্পাই সোরেনকে দায়িত্ব দিয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী পদে। আজ তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন। এরপরই মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন হেমন্ত সোরেন।

সূত্রের খবর, চম্পাই সোরেনের বাসভবনে ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চার নেতৃত্বে জোট সরকারের বৈঠক বসেছিল। সেখানেই সর্বসম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হেমন্ত সোরেনের শপথ গ্রহণের পরই নতুন সরকার গঠনের কাজ শুরু হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক জেএমএম নেতা বলেন, “আজই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেবেন চম্পাই সোরেন। এরপর নতুন সরকার গঠনের কাজ শুরু হবে।”

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি জমি দুর্নীতি মামলায় আর্থিক তছরুপের অভিযোগে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  গ্রেফতার হওয়ার আগেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন হেমন্ত সোরেন। তাঁর পরিবর্তে, ২ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী পদে শপথ নেন চম্পাই সোরেন। গত ২৮ জুন ঝাড়খণ্ড হাইকোর্ট হেমন্ত সোরেনকে জমি দুর্নীতি মামলায় জামিন দেয়।