Jammu & Kashmir: কাশ্মীরে একের পর এক খুন! অজিত ডোভালের সঙ্গে বৈঠক করলেন অমিত শাহ

Kashmir: আজই কাশ্মীরের দক্ষিণ কাশ্মীরের কুলগামের এল্লাকাই দেহাতি ব্যাঙ্কে কর্মরত ব্যাঙ্ক ম্যানেজার বিজয় কুমারকে ব্যাঙ্কে ঢুকে গুলি করে হত্যা করে জঙ্গিরা।

Jammu & Kashmir: কাশ্মীরে একের পর এক খুন! অজিত ডোভালের সঙ্গে বৈঠক করলেন অমিত শাহ
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 6:29 PM

নয়া দিল্লি: বেশ কয়েকদিন ধরেই কাশ্মীর পরিস্থিতি উত্তপ্ত। জঙ্গিদের গুলিতে কাশ্মীরে একের পর এক নরহত্যার ঘটনা ঘটছে। উপত্যকায় নতুন করে সন্ত্রাসের বাতাবরণ তৈরি করতে চাইছে বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠন, এমনই মত প্রশাসনের। স্বাভাবিকভাবে কাশ্মীর পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। এই আবহে বৃহস্পতিবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের (Ajit Doval) সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। রাজধানীর নর্থ ব্লকের স্বরাষ্ট্রমন্ত্রকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। সূত্রের খবর, কাশ্মীরে নির্দিষ্টভাবে একটি সম্প্রদায়ের মানুষকে নিশানা করে একের পর এক খুনের ঘটনা ঘটেছে সেই নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রীর দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংও এদিনের বৈঠকে যোগ দিয়েছিলেন।

আজই কাশ্মীরের দক্ষিণ কাশ্মীরের কুলগামের এল্লাকাই দেহাতি ব্যাঙ্কে কর্মরত ব্যাঙ্ক ম্যানেজার বিজয় কুমারকে ব্যাঙ্কে ঢুকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। মে মাসের ১ তারিখ থেকে এই নিয়ে উপত্যকায় মোট ৮ জনকে গুলি করে হত্যা করা হল। এই নিয়ে কাশ্মীরে একটি বিশেষ সম্প্রদায়ের ৩ জন সরকারি আধিকারিককে গুলি করা হত্যা করা হল। বৃহস্পতিবার কুমারকে ব্যাঙ্কে ঢুকে গুলি করে একজন আততায়ী। গুলিতে মারাত্মক জখম ওই ব্যাঙ্ক ম্যানেজারকে হাসপাতালে নিয়ে যেতেই চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করে। বিজয় কুমার নামে এই ব্যাঙ্ক ম্যানেজারের মৃত্যুর পর বিজেপি ও বিরোধী রাজনৈতিক দলগুলির মধ্যে চাপানউতর শুরু হয়েছে। কংগ্রেস শাসিত রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট গোটা ঘটনার জন্য কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করেছেন। তাঁর মতে, বিজেপি সরকার কাশ্মীরে ‘আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ।’

কাশ্মীরের একের পর এক সরকারি কর্মচারীকে নির্মমভাবে হত্যার ঘটনার মধ্যেই উপত্যকায় বদলি হয়ে আসা অসংখ্য কর্মচারী আজ নিজের নিজের জেলাতে বদলি হওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন। বিক্ষোভকারীরা হাতে প্ল্যাকার্ড নিয়ে বদলির দাবি করেছেন। সম্প্রতি রজনী বালা নামের এক স্কুল টিচারকে স্কুলে ঢুকে গুলি করে হত্যা করে জঙ্গিরা, তার আগে রাহুল ভাট নামে আরেক কাশ্মীরি পণ্ডিতকেও গুলি করে হত্যা করা হয়েছিল। কাশ্মীর প্রেস ক্লাব থেকে অম্বেদকর চক অবধি মিছিল হয়েছিল।