Modelling: মেয়েকে মডেল বানাতে গিয়ে এই হাল হল বাবার

Fraud Case: এ সব কাজের আড়ালে টাকা রোজগারের জন্য চালাতেন প্রতারণা। সেই কাজে তাঁর সঙ্গী ছিল স্বামী।

Modelling: মেয়েকে মডেল বানাতে গিয়ে এই হাল হল বাবার
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2023 | 3:09 PM

হায়দরাবাদ: প্রায় দু’দশক ধরে কাজ করছেন বলিউডে। প্রথম সারির অভিনেত্রী না হলেও দুটি বলিউডি ছবি-সহ কয়েকটি সিরিয়ালেও কাজ করেছেন। কিন্তু এ সব কাজের আড়ালে টাকা রোজগারের জন্য চালাতেন প্রতারণা। সেই কাজে তাঁর সঙ্গী ছিল স্বামী। স্বামীকে সঙ্গে নিয়েই ওই মহিলা কমবয়সী তরুণী বা তাঁদের বাড়ির লোকেদের মডেলিং বা অভিনয়ের সুযোগ দেওয়ার প্রতিশ্রুত দিতেন। সেই প্রতিশ্রুতির বিনিময়ে মোটা টাকাও নিতেন। তার পর উধাও হয়ে যেতেন। সম্প্রতি এক ব্যক্তি নিজের মেয়েকে মডেল বানানোর জন্য ওই দম্পতির শরণাপন্ন হয়েছিলেন। মডেলিংয়ে সুযোগ করিয়ে দেওয়ার নামে ওই ব্যক্তির থেকে ১৪ লক্ষ টাকা দম্পতি নিয়েছেন বলে অভিযোগ। কিন্তু ওই ব্যক্তির মেয়ে মডেলিংয়ে সুযোগ পাননি। এর পরই ওই ব্যক্তি পুলিশের দ্বারস্থ হন। এর পরই ফাঁস হয় ওই দম্পতির আসল রূপ। প্রতরণার অভিযোগে ওই দম্পতিকে গ্রেফতারের কথা সোমবার জানিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত মহিলা প্রায় ২০ বছর ধরে বলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। ২টি ছবিতে অভিনয়ও করেছেন। কিন্তু একাধিক প্রতারণার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

মেয়েকে মডেল হোক চেয়েছিলেন বাবা। কিন্তু মেয়েদের মডেল বানাতে গিয়ে প্রতারকদের পাল্লায় পড়ে লক্ষাধিক টাকরা খুইয়েছেন ওই ব্যক্তি। ওই ব্যক্তি হায়দরাবাদের বাসিন্দা বলে জানা গিয়েছে। প্রতারকরা কী ভাবে প্রতারণা চালাতেন সে ব্যাপারে জানিয়েছেন সাইবেরাবাদ সিটি পুলিশ। পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা দেশের বিভিন্ন শহরের বিভিন্ন মলে ব়্যাম্প শোয়ের আয়োজন করতেন। কিশোর-কিশোরীদের মডেলিংয়ে সুযোগ, বিজ্ঞাপন জগতে কাজ, এমনকি সিনেমায় সুযোগের প্রতিশ্রুতিও দিতেন বলে অভিযোগ। সেই ব়্যাম্প শোতে অংশ নেওয়া কিশোরীদের বাবা-মাকে নিশানা বানাতেন অভিযুক্তরা। ব়্যাম্প শো থেকে নির্বাচিত করে পরবর্তী কাজের সুযোগের জন্য টাকা দাবি করতেন। মেক আপ-এর খরচ, পোশাকের খরচ, সিকিউরিটি ডিপোজিটের নামে লক্ষাধিক টাকা মডেল হতে চাওয়া তরুণীদের বাড়ির লোকের থেকে প্রতারকরা হাতিয়ে নিতেন বলে জানিয়েছে পুলিশ।

ওই ব্যক্তির সঙ্গেও এ রকমই ঘটনা ঘটেছিল। বেশ কয়েক ধাপে তাঁর থেকে অভিযুক্ত দম্পতি ১৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিলেন। ২২ ডিসেম্বরে হায়দরাবাদের কোন্দাপুরে একটি শপিং মলে নিজের পরিবারের সঙ্গে গিয়েছিলেন প্রতারিত ব্যক্তি। সেখান থেকেই প্রতারকদের সঙ্গে তাঁর পরিচয়। এবং প্রতারকরা মডেল হিসাবে তাঁর মেয়ে নির্বাচিত হয়েছেন বলে মেসেজ পাঠাতে থাকেন। তার পর বিভিন্ন অছিলায় টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ। বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হওয়ার পর অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ। ঘটনার তদন্তও শুরু করা হয়েছে।