করোনা কড়চা: বাতিল হয়ে গেল আইসিএসই দশম শ্রেণির পরীক্ষা

বাতিল হয়ে গেল আইসিএসই দশম শ্রেণির পরীক্ষা। দ্বাদশ শ্রেণির পরীক্ষা আপাতত স্থগিত।

করোনা কড়চা: বাতিল হয়ে গেল আইসিএসই দশম শ্রেণির পরীক্ষা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2021 | 11:38 AM

নয়া দিল্লি: দেশে করোনার করাল থাবা। বুলেট গতিতে বাড়ছে সংক্রমণ। এমতাবস্থায় বাতিল হয়ে গেল আইসিএসই দশম শ্রেণির পরীক্ষা। দ্বাদশ শ্রেণির পরীক্ষা আপাতত স্থগিত। গত বুধবারই কেন্দ্রীয় বোর্ড বিজ্ঞপ্তি দিয়ে আইসিএসই (ICSE) ও আইএসসি (ISC) বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা মুলতুবি রাখার কথা জানিয়েছিল। কিন্তু করোনা আবহে পরীক্ষা বাতিলের পথেই হাঁটতে হল আইসিএসই বোর্ডকে।

এর আগেও একাধিক পরীক্ষা বাতিল হয়েছে করোনা আবহে। প্রথমে মহারাষ্ট্র সরকার বোর্ডের দ্বাদশ ও দশম শ্রেণির পরীক্ষা বাতিল ঘোষণা করেছিল। তারপর শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক ও উচ্চ পর্যায়ের আধিকারিকদের সঙ্গে বৈঠক করে সিবিএসই দশম শ্রেণির পরিক্ষা বাতিল ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত রাখার ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর বাতিল হয় মেডিক্যাল স্নাতকোত্তর নিট পরীক্ষা।

সিবিএসই পরীক্ষা বাতিলের আর্জি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে জানিয়েছিল বিরোধীরা। একযোগে সওয়াল করেছিলেন কেজরীবাল, রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী বঢ়রা। কেন্দ্র সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত রাখার পরও বাতিল করার আর্জি জানিয়েছিলেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়া। যদিও সেই আবেদনে এখনও সাড়া দেয়নি কেন্দ্র। শিক্ষামন্ত্রী জানিয়েছেন দশম শ্রেণির মূল্যায়ন হবে বিকল্প পদ্ধতিতে তবে দ্বাদশ শ্রেণি নিয়ে এখনও সেরকম কোনও চিন্তা ভাবনার কথা জানা যায়নি।

আরও পড়ুন: ‘ভ্যাকসিন নেওয়া থাকলেও ভারতে যাবেন না’, আমেরিকাবাসীকে নির্দেশ সিডিসির