India’s COVID-19 Update: টানা ৫ দিন ২ হাজারের গণ্ডি পার করল দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যাও

India's COVID-19 Update: বিগত ৫ দিন ধরেই দেশে দৈনিক সংক্রমণ ২ হাজারের গণ্ডি পার করছে। গত ২৪ ঘণ্টাতেও নতুন করে আড়াই হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হওয়ায় বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১৫ হাজার ৭৯-এ বেড়ে দাঁড়িয়েছে।

India's COVID-19 Update: টানা ৫ দিন ২ হাজারের গণ্ডি পার করল দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যাও
ফাইল ছবি। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 11:09 AM

নয়া দিল্লি: দেশে ফের ঊর্ধ্বমুখী করোনার (COVID-19) গ্রাফ। চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে সংক্রমণ থেকে সাময়িক স্বস্তি মিললেও, বিগত এক সপ্তাহ ধরেই ফের বৃদ্ধি পাচ্ছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Union Health Ministry) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫২৭ জন। একদিনেই সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৪ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ৩০ লক্ষ ৫৪ হাজার ৯৫২-এ। মৃতের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ২২ হাজার ১৪৯-এ।

বিগত ৫ দিন ধরেই দেশে দৈনিক সংক্রমণ ২ হাজারের গণ্ডি পার করছে। গত ২৪ ঘণ্টাতেও নতুন করে আড়াই হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হওয়ায় বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৯। বর্তমানে দেশের দৈনিক সংক্রমণের হার ০.৫৬ শতাংশ। একদিনেই আক্রান্তের হারও ০.০৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন  ১৭৫৫ জন। এই নিয়ে দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ২৫ লক্ষ ১৯ হাজার ৪৭৯। বর্তমানে দেশের সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ।

বিগত এক সপ্তাহের মধ্যে গত ১৭ এপ্রিল আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি ছিল। দৈনিক আক্রান্তের সংখ্য়া ৬৮০০-র গণ্ডি পার করেছিল। মঙ্গলবার বাদে বাকি দিনগুলি আক্রান্তের সংখ্যা ২ হাজারের উপরে ছিল। শনিবারও দেশে আক্রান্তের সংখ্যা ছিল ২৫২৭। শুক্রবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছিলেন ২৫৪১ জন। এই নিয়ে এক সপ্তাহেই আক্রান্তের সংখ্যা ১৫ হাজার পার করেছে।

চিন্তা বাড়াচ্ছে দিল্লি:

রাজ্যভিত্তিক সংক্রমণের নিরিখে সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি রাজধানী দিল্লিতেই। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১০৯৪ জন। একদিনে মৃত্যু হয়েছে ২ জনের। দিল্লিতে বর্তমানে সংক্রমণের হার ৪.৮২ শতাংশ।

অন্যদিকে, মহারাষ্ট্রেও শনিবার নতুন করে ১৯৪ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে, যা গত ২৫ মার্চের পর একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে একজনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে।

পশ্চিমবঙ্গে দৈনিক করোনা সংক্রমণ নিয়ে কিছুটা বেড়েছে উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩১ জন। অন্যান্য রাজ্যের মধ্যে ছত্তীসগঢ় ও জম্মু-কাশ্মীরেও ৩ জন করে করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। মধ্য প্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১ জন।

আরও পড়ুন: Jharkhand Minor Physical Assault: বিয়েতে নাচ করা নিয়ে বচসা, ১১ বছরের কিশোরীকে ‘গণধর্ষণ’ ৬ কিশোরের