এক দিনে একলাফে প্রায় ৪০ হাজার আক্রান্ত, দেশ জুড়ে বাড়ছে দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা

২০২০-র আতঙ্ক ফিরে আসছে আাবার। প্রত্যেক দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা (COVID19) আক্রান্তের সংখ্যা।

এক দিনে একলাফে প্রায় ৪০ হাজার আক্রান্ত, দেশ জুড়ে বাড়ছে দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 19, 2021 | 10:49 AM

নয়া দিল্লি: করোনা সংক্রমণের হার প্রত্যেকদিন বাড়ছে। নতুন বছরের শুরুতে দেশ জুড়ে যে আশার আলো দেখা গিয়েছিল, গত কয়েক দিনের পরিসংখ্যানে কার্যত তা নিভতে বসেছে। শুক্রবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে নতুন আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ৬৪৩। গত ২৯ নভেম্বরের পর এক দিনে এত বেশি আক্রান্ত এই প্রথম।

দেশের মধ্যে যে পাঁচ রাজ্য উদ্বেগের কারণ হযে উঠেছে, তার মধ্যে রয়েছে মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, অন্ধ্র প্রদেশ ও তামিলনাড়ু। এর মধ্যে মহারাষ্ট্রে নতুন আক্রান্তের সংখ্যা ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৮৩৩। নতুন বছরে এক দিনের হিসেবে এটাই সর্বোচ্চ। মুম্বইয়ের সব শপিং মলে যাতে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু হয়ে তার ব্যবস্থা করা হচ্ছে। করোনা প্রতিষেধকের প্রক্রিয়ায় দেশের মধ্যে দ্বিতীয় রাজ্য মহারাষ্ট্র।

আরও পড়ুন: ৩৫ হাজার একর জমি বিক্রি করবেন পুরীর প্রভু জগন্নাথ, কিনতে কত খরচ হবে জানেন?

দেশে করোনার দ্বিতীয় ঢেউকে রুখতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন যে প্রয়োজনে ছোটো ছোটো কনটেনমেন্ট জোন তৈরি করে করোনা ক্লাস্টার রুখতে। টেস্ট, ট্র্যাক ও ট্রিট, এই পদ্ধতি মেনে চলতেও বলেছেন তিনি। মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশে সংক্রমণের হার নিয়ে বিশেষ ভাবে উদ্বেগ প্রকাশ করেন তিনি। অনেক রাজ্যের মুখ্যমন্ত্রী তাঁর কাছে আর্জি জানান যে এবার পুরো জনসংখ্যার জন্য করোনা টিকা দেওয়ার ব্যবস্থা করা হোক।