বিদেশে বড়লোক কেরলের ব্যক্তি, লটারি জিতলেন ৪০ কোটি

চালিয়ে নেওয়ার মতো রোজগার ছিল রেঞ্জিথ সোমারাজনের (Renjith Somarajan)। কিন্তু গত এক বছরের বেশি সময় ধরে করোনার কোপে পালটে গিয়েছে জীবন। এখন কিছুটা অভাবেই দিন কাটছিল।

বিদেশে বড়লোক কেরলের ব্যক্তি, লটারি জিতলেন ৪০ কোটি
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Jul 05, 2021 | 12:51 AM

আমিরশাহি: লটারির (Lottery) টিকিট কেটে পালটে গেল জীবন। তাও আবার বিদেশের (Forain) মাটিতে। কেরলে বাড়ি ৩৭ বছরের রেঞ্জিথ সোমারাজনের। আমিরশাহিতে গিয়েছিলেন ভাল চাকরি করার জন্য। ২০০৮ সাল থেকে সেখানেই আছেন তিনি। তবে জোটেনি ভাল চাকরি। নানা ছোটখাটো সংস্থায় কাজ করে দিন কেটেছে অভাবে। সেই অভাবেই এবার জ্বলে উঠল আলো।

চালিয়ে নেওয়ার মতো রোজগার ছিল রেঞ্জিথ সোমারাজনের। কিন্তু গত এক বছরের বেশি সময় ধরে করোনার কোপে পালটে গিয়েছে জীবন। এখন কিছুটা অভাবেই দিন কাটছিল। আরও ১০ জন মিলে একসঙ্গে থাকেন তারা। কেউ ভারতের, কেউ বাংলাদেশের, কেউ বার পাকিস্তানের।

অভাব ঘোচানোর তাগিদে নিয়মিত লটারির টিকিট কাটতেন। একদিন যে ভাগ্য খুলে যাবে তা স্বপ্নেও ভাবতে পারেনি রেঞ্জিথ সোমারাজন। টিকিট কেটে প্রথম পুরস্কার পেলেন তিনি। সেই পুরস্কারের ভারতীয় মূল্য প্রায় ৪০ কোটি টাকা। লটারি জেতার পর থেকেই অভিনন্দনের বন্যা বয়ে গিয়েছে। সংবাদ সংস্থা খলিজ টাইমসের একটি প্রতিবেদনে এই কথা বলা হয়েছে।

গত ২৯ জুন টিকিট কেটেছিলেন তিনি। রেঞ্জিথ সোমারাজন জানিয়েছেন ওই ৪০ কোটি টাকা ১০ জন বন্ধুর মধ্যে ভাগাভাগি হবে। প্রত্যেকের ভাগেই যথেষ্ট থাকবে। আর এতেই আগামী দিনে অভাব কেটে যাবে তাদের।

আরও পড়ুন: জন্মদিনে ২০০০ টাকা দিতে রাজি হয়নি বাবা, অভিমানে গঙ্গায় ঝাঁপ ছেলের