যৌন কেলেঙ্কারি বিতর্ক: সাংসদের খোঁজে ব্লু কর্নার নোটিস জারি করল INTERPOL, কী এই নোটিস

Prajwal Revanna: কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর জানালেন, যৌন কেলেঙ্কারি বিতর্কে নাম জড়ানো জেডিএস সাংসদ রেভান্নার বিরুদ্ধে ব্লু কর্নার নোটিস জারি হয়েছে। মন্ত্রী আরও জানিয়েছেন, ইন্টারপোলের তরফে সব দেশকে সজাগ করা হবে সাংসদকে খুঁজে বের করার জন্য।

যৌন কেলেঙ্কারি বিতর্ক: সাংসদের খোঁজে ব্লু কর্নার নোটিস জারি করল INTERPOL, কী এই নোটিস
প্রজ্জ্বল রেভান্নাImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: May 05, 2024 | 8:18 PM

নয়া দিল্লি: কর্নাটকের বিতর্কিত সাংসদ প্রজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে এবার জারি হয়েছে ব্লু কর্নার নোটিস। সেক্স টেপ বিতর্কে নাম জড়িয়েছে তাঁর। তদন্ত শুরু হয়েছে। তবে জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত থাকেননি তিনি। আইনজীবী মারফত চিঠি পাঠিয়ে জানিয়েছিলেন, তিনি বেঙ্গালুরুর বাইরে রয়েছেন। দাবি করা হচ্ছে, প্রাক্তন প্রধানমন্ত্রী দেবগৌড়ার নাতি প্রজ্জ্বল রেভান্না দেশের বাইরে রয়েছেন। জার্মানিতে। এই পরিস্থিতির মধ্যেই রবিবার কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর জানালেন, সেক্স টেপ বিতর্কে নাম জড়ানো জেডিএস সাংসদ রেভান্নার বিরুদ্ধে ব্লু কর্নার নোটিস জারি হয়েছে। মন্ত্রী আরও জানিয়েছেন, ইন্টারপোলের তরফে সব দেশকে সজাগ করা হবে সাংসদকে খুঁজে বের করার জন্য।

ব্লু কর্নার নোটিস আসলে কী? এটি হল ইন্টারপোলের একটি বিশেষ ধরনের নোটিস। ইন্টারপোলের বিভিন্ন ধরনের কালার কোডের নোটিস থাকে। তার মধ্যে এই ব্লু কর্নার নোটিসও একটি। এই নোটিসের মাধ্যমে ইন্টারপোল সব দেশকে সজাগ করে এবং বিশ্বজুড়ে তথ্য সংগ্রহের জন্য অনুরোধ করে। ইন্টারপোলের এরকম সাত ধরনের রঙের নোটিস হয়- লাল, হলুদ, নীল, কালো, সবুজ, কমলা ও বেগুনি। ব্লু নোটিস জারি করা হয় কোনও ব্যক্তির বিষয়ে অতিরিক্ত তথ্য সংগ্রহের জন্য। ওই ব্যক্তি কোথায় আছেন, সেই লোকেশন, সেখানে কী করছেন, সেই সব বিষয়ে তথ্য সংগ্রহ করা এই নোটিসের মাধ্যমে।

দাবি করা হচ্ছে, গত ২৭ এপ্রিল সেক্স টেপ বিতর্কে নাম জড়ানো জেডিএস সাংসদ প্রজ্জ্বল রেভান্না দেশের বাইরে চলে যান। রাজ্য সরকারের গঠিত সিটের তদন্তকারী দলের মুখোমুখি হওয়ার জন্য তিনি আইনজীবী মারফত সাত দিন সময় চেয়েছেন। কিন্তু সেটা সম্ভব নয় বলেই জানিয়েছে তদন্তকারী দল।