Lalu Yadav: কিডনি প্রতিস্থাপন হল লালুপ্রসাদের, তেজস্বী জানালেন ‘বাবা-দিদি ভাল আছে’

Lalu Prasad Yadav's Kidney Transplant: সোমবার সিঙ্গাপুরের মাউন্টএলিজ়াবেথ হাসপাতালে কিডনি প্রতিস্থাপন করা হল আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের।

Lalu Yadav: কিডনি প্রতিস্থাপন হল লালুপ্রসাদের, তেজস্বী জানালেন 'বাবা-দিদি ভাল আছে'
লালুপ্রসাদকে কিডনি দান করলেন ছোট মেয়ে রোহিনী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 5:36 PM

পটনা: সোমবার সিঙ্গাপুরের মাউন্টএলিজ়াবেথ হাসপাতালে কিডনি প্রতিস্থাপন করা হল আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের। তাঁকে কিডনি দান করলেন তাঁর ছোট মেয়ে রোহিনী আচার্য। লালুপ্রসাদের ছোট ছেলে তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানিয়েছেন, আরজেডি প্রধানের অস্ত্রোপচার সফল হয়েছে। তাঁর বাবা এবং দিদি – দুজনেই এখন সুস্থ আছেন বলে জানিয়েছেন তিনি। তেজস্বী একটি ভিডিয়ো টুইট করেছেন, যেখানে লালুপ্রসাদকে স্ট্রেচারে করে অপারেশন থিয়েটার থেকে আইসিইউ-তে নিয়ে যেতে দেখা গিয়েছে।

এদিন অস্ত্রোপচার হওয়ার আগে রোহিনী আচার্য তাঁর নিজের এবং বাবা লালু প্রসাদের একটি ছবি টুইট করেছিলেন। দুজনেই ছিলেন হাসপাতালের পোশাকে। রোহিনী লেখেন, “রেডি টু রক।” দীর্ঘদিন ধরেই লালুপ্রসাদ কিডনির সমস্য়ার ভুগছেন। মাসখানের আগে সিঙ্গাপুরের চিকিৎসকরা জানিয়েছিলেন, তাঁকে কিডনি প্রতিস্থাপন করতে হবে। রোহিনী সিঙ্গাপুরেই থাকেন। তিনিই এগিয়ে আসেন বাবাকে কিডনি দিয়ে সহায়তা করতে।

এদিন অস্ত্রোপচার চলাকালীন এই বিষয়ে টুইট করে আপডেট দেন লালুপ্রসাদের বড় মেয়ে তথা রাজ্যসভার সাংসদ ডা. মিসা ভারতী। টুইট করে জানান, তাঁর বোনের ‘দাতার অস্ত্রোপচার’ সফল হয়েছে। তিনি আরও জানান, এই অস্ত্রোপচারের পর তাঁর বোন একেবারে সুস্থ রয়েছে। সেই সময় লালুপ্রসাদের অস্ত্রোপচার চলছিল বলে জানিয়েছিলেন।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত হয়েছিলেন লালুপ্রসাদ যাদব। তারপর থেকে কারাগারেই জায়গা হয়েছিল তাঁর। তবে, বর্তমানে শারীরিক অসুস্থতার জন্যই জামিনে মুক্তি পেয়েছেন তিনি। চলতি বছরের শুরুতেই তিনি সিঙ্গাপুরে গিয়েছিলেন চিকিৎসার জন্য। তবে, দিল্লি কোর্ট তাঁর বিদেশ সফরের জন্য নির্দিষ্ট সময় বেঁধে দিয়েছিল। সেই সময় পেরিয়ে যাওয়ায়, তাঁকে দেশে ফিরে আসতে হয়েছিল।