Manipur BJP MLA: গাড়ি থেকে বের করে মার ক্ষিপ্ত জনতার, অতি সঙ্কটজনক মণিপুরের বিজেপি বিধায়ক

Manipur Violence: হাসপাতাল সূত্রে খবর, হামলায় গুরুত আহত হয়েছেন বিজেপি বিধায়ক। তাঁর অবস্থা সঙ্কটজনক। ইন্টেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।  

Manipur BJP MLA: গাড়ি থেকে বের করে মার ক্ষিপ্ত জনতার, অতি সঙ্কটজনক মণিপুরের বিজেপি বিধায়ক
আক্রান্ত বিজেপি বিধায়ক।
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2023 | 8:30 AM

ইম্ফল: উত্তপ্ত মণিপুর। মেইতি সম্প্রদায়কে তফসিলি জাতিভুক্ত করার সিদ্ধান্তকে ঘিরে রাজ্যজুড়ে অশান্তির আগুন জ্বলছে।  পরিস্থিতি সামাল দিতে নামানো হয়েছে সেনা (Army)। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও, বৃহস্পতিবারই আক্রান্ত হন মণিপুরের এক বিজেপি বিধায়ক। বৃহস্পতিবার রাজ্যের অশান্তি নিয়েই ইম্ফলে মুখ্যমন্ত্রী এন বীরেন সিং(N Biren Si9ngh)-র সঙ্গে বৈঠকে সেরে বাড়ি ফিরছিলেন বিজেপি বিধায়ক ভুংজাগিন ভালতে (Vungzagin Valte)। ক্ষিপ্ত জনতা তাঁর উপরে হামলা চালায়। গাড়ি থেকে বের করে বিধায়ক ও তাঁর গাড়ির চালককে মারধর করা হয়। ঘটনায় গুরুতর আহত হন বিধায়ক। জানা গিয়েছে, বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ওই বিধায়ক। তাঁর অবস্থা অতি সঙ্কটজনক (Critical Condition)। 

জানা গিয়েছে, মণিপুরের ফেরজ়াওয়াল জেলার থানলনের তিনবারের বিধায়ক বৃহস্পতিবার মুখ্য়মন্ত্রী এন বীরেন সিংয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। রাজ্যের উত্তপ্ত পরিস্থিতি নিয়েই আলোচনায় বসেছিলেন তাঁরা। ওই বৈঠক সেরে বাড়ি ফেরার পথেই বিধায়কের উপরে হামলা হয়।

বিধায়কের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, বাড়ি ফেরার পথে হঠাৎ বেশ কিছু ক্ষিপ্ত জনতা বিধায়কের গাড়ি ঘিরে ধরে। গাড়ি লক্ষ্য করে ঢিল-পাথর ছোড়া হয়। সেই সময় গাড়ির ভিতরে ছিলেন বিধায়ক ভুংজাগিন ভালতে, তাঁর ব্যক্তিগত সচিব ও গাড়ির চালক। হামলার পরই বিধায়কের ব্য়ক্তিগত সচিব পালিয়ে যান। কিন্তু ক্ষুব্ধ জনতার হাতে ধরা পড়ে যান ওই বিধায়ক ও তাঁর গাড়ির চালক। দুইজনকেই বেধড়ক মারধর করা হয়। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে বিধায়ককে উদ্ধার করে এবং ইম্ফলের রিজিওনাল ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে ভর্তি করানো হয়।

হাসপাতাল সূত্রে খবর, হামলায় গুরুত আহত হয়েছেন বিজেপি বিধায়ক। তাঁর অবস্থা সঙ্কটজনক। ইন্টেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

উল্লেখ্য, কুকি সম্প্রদায়ের অন্তর্ভুক্ত ভুংজাগিন ভালতে। তিনি গত বারের বিজেপি সরকারের আদিবাসী ও পর্বত মন্ত্রী ছিলেন তিনি।

এদিকে, রাজ্যের উত্তপ্ত পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। গতকালই তিনি বলেন, “সম্পত্তি নষ্টের পাশাপাশি বহু প্রাণহানির ঘটনাও ঘটেছে। গোটা অশান্তির ঘটনাটিই অত্য়ন্ত দুর্ভাগ্য়জনক। ভুল বোঝাবুঝির জন্য রাজ্য়ে এমন অশান্তির সৃষ্টি হয়েছে।”