বদলে যাবে NEET-র মেধা তালিকা? নাম বাদ পড়তে পারে একাধিক পড়ুয়ার

NEET Scam: নিট নিয়ে দুর্নীতির মামলায় সুপ্রিম কোর্টে এনটিএ জানিয়েছে, গ্রেসমার্কস পাওয়া ১৫৬৩ জন পড়ুয়ার স্কোরবোর্ড বাতিল করে দেওয়া হচ্ছে। তাদের পুনরায় পরীক্ষা নেওয়া হবে। ২৩ জুন ফের পরীক্ষা হবে। ৩০ জুন ফলপ্রকাশ হবে। 

বদলে যাবে NEET-র মেধা তালিকা? নাম বাদ পড়তে পারে একাধিক পড়ুয়ার
নিট দুর্নীতি নিয়ে বিক্ষোভের আঁচে ফুটছে দেশ।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2024 | 10:49 AM

নয়া দিল্লি: নিট দুর্নীতির অভিযোগের মাঝেই বড় মোড়। বদলে যেতে পারে নিট-র গোটা মেধাতালিকাই। নাম বাদ পড়তে পারে র‌্যাঙ্ক করা ছাত্র-ছাত্রীদের। গ্রেস মার্কস বাতিলের সিদ্ধান্ত নেওয়ার পরই মেধাতালিকায় এই বড় অদল-বদল হতে পারে বলে জানা গিয়েছে।

নিট নিয়ে দুর্নীতির মামলায় সুপ্রিম কোর্টে এনটিএ জানিয়েছে, গ্রেসমার্কস পাওয়া ১৫৬৩ জন পড়ুয়ার স্কোরবোর্ড বাতিল করে দেওয়া হচ্ছে। তাদের পুনরায় পরীক্ষা নেওয়া হবে। ২৩ জুন ফের পরীক্ষা হবে। ৩০ জুন ফলপ্রকাশ হবে।

এই পরীক্ষার ঘোষণার পরই জল্পনা শুরু হয়েছে যে নিট-র মেধাতালিকাও বদলে যাবে। বাদ পড়তে পারে কমপক্ষে ৬ জন কৃতী পড়ুয়ার নাম। এই পড়ুয়ারা গ্রেস মার্কসের দৌলতেই মেধা তালিকায় জায়গা পেয়েছিল বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, ফল প্রকাশের পরই নিট পরীক্ষায় দুর্নীতির অভিযোগ উঠেছিল। প্রশ্নপত্র লিক হওয়ার বিষয়টি সামনে আসে গতকাল, বৃহস্পতিবার। নিট দুর্নীতির মাস্টারমাইন্ড অমিত আনন্দ পুলিশি জেরায় স্বীকার করে নেয় যে নিট পরীক্ষার আগেরদিন প্রশ্নপত্র ফাঁস করা হয়েছিল। পরীক্ষার্থীদের কাছ থেকে মাথা পিছু ৩০ থেকে ৩২ লক্ষ টাকা করে নেওয়া হয়েছিল। তাদের উত্তরও বলে দেওয়া হয়েছিল যাতে পরীক্ষায় তারা লিখে আসতে পারে।