জঙ্গিদের হাতে টাকা আসছে কোথা থেকে! উপত্যকা জুড়ে তল্লাশি অভিযান এনআইএ-র

Kashmir: বারামুলা, কুপওয়াড়া, বান্দিপোরা, অনন্তনাগ, সোপিয়ান সহ একাধিক জায়গায় তল্লাশি চালানো হয়েছে বলে সূত্রের খবর।

জঙ্গিদের হাতে টাকা আসছে কোথা থেকে! উপত্যকা জুড়ে তল্লাশি অভিযান এনআইএ-র
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 10:09 AM

শ্রীনগর: সাত সকালে কাশ্মীরে একাধিক জায়গায় তল্লাশি শুরু করেছে এনআইএ। কোথা থেকে জঙ্গিদের হাতে টাকা পৌঁছয়, তা জানতেই অনন্তনাগে এই তল্লাশি চালানো হচ্ছে। এর আগে ১০ জুলাই কাশ্মীর থেকে এই একই অভিযোগে ৬ জনকে গ্রেফতার করে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। ১৪ টি জেলার অন্তত ৪৫টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে বলে এনআইএ সূত্রে খবর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে সহযোগিতা করছে জম্মু ও কাশ্মীরের পুলিশ ও সিআরপিএফ। নিষিদ্ধ সংগঠন জামাত-ই-ইসলামির সদস্যদের বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে বলে সূত্রের খবর। পাকিস্তান পন্থী কর্মকাণ্ডের জন্য ২০১৯-এ এই সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্রীয় সরকার।

জানা গিয়েছে, এনআইএ তল্লাশি চালিয়েছে শ্রীনগর, বাদগাম, গান্দেরওয়াল, বারামুলা, কুপওয়াড়া, বান্দিপোরা, অনন্তনাগ, সোপিয়ান, পুলওয়ামা, কুলগাম, রামবন, দোদা, কিশতোয়ার, রাজৌরিতে। গত ৩১ জুলাই কাশ্মীরের ১৪টি জায়গায় তল্লাশি চালিয়েছিল এনআইএ। আইডি উদ্ধার হওয়ার পর ওই তল্লাশি চালানো হয়েছিল।

সম্প্রতি কাশ্মীরে জঙ্গি যোগ থাকার অভিযোগে ১১ জন সরকারি কর্মীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। আর তারপরই এনআইএ এই তল্লাশি চালাল। যাদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে, তাদের মধ্যে রয়েছে হিজবুল মুজাহিদীনের প্রতিষ্ঠাতা সৈয়দ সালাউদ্দিনের দুই ছেলেও।

গতকাল, শনিবারই এনকাউন্টারে খতম হয়েছে এক জঙ্গি। শনিবার জম্মু ও কাশ্মীরের বদগামে নিরাপত্তাবাহিনী গুলি করে খতম করে ওই জঙ্গিকে। গোপন সূত্রে খবর পেয়ে বদগাম জেলার মোচুয়া এলাকায় তল্লাশি শুরু করে নিরাপত্তাবাহিনী। সেই সময় গুলি চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় বাহিনী। শুরু হয় উভয়পক্ষের মধ্যে গুলির লড়াই। তাতেই এক জঙ্গির মৃত্যু হয়েছে। আরও পড়ুন: ভোটসঙ্গী মানেই ‘জোটসঙ্গী’ নয়, আইএসএফ নিয়ে সুজনদের সাফ বার্তা ইয়েচুরির