Nitin Gadkari : ‘৪ ঘণ্টায় ২২ টি পুজো দেখেছি,’ কীভাবে সম্ভব জানালেন নিতিন গডকরী

Nitin Gadkari : কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী জানিয়েছেন, তিনি ৪ ঘণ্টায় ২২ টি পুজো দেখেছেন। রোজ যোগাভ্যাসের কারণেই তিনি সুস্থ রয়েছেন বলেই এটি সম্ভব হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Nitin Gadkari : '৪ ঘণ্টায় ২২ টি পুজো দেখেছি,' কীভাবে সম্ভব জানালেন নিতিন গডকরী
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 8:28 PM

নয়া দিল্লি : পশ্চিমবঙ্গে পুজোর আনন্দে মেতেছে বাঙালি। মণ্ডপে মণ্ডপে উপচে পড়া ভিড়। সেই ভিড় ঠেলেই চলছে পুজো পরিক্রমা। এই ভিড়ের মধ্যে ৪ ঘণ্টায় ২২ টি পুজো মণ্ডপ ঘুরে ফেল যেন অবিশ্বাস্য ব্যাপার। ভিড়ের কথা বাদ থাক। এমনি সময়েও সুস্থ শরীরে ২২ টি মণ্ডপ দর্শন কল্পনা করলেই যেন ঘাম ঝড়ে যায়। তবে এই অবিশ্বাস্য কাজই করে দেখিয়েছেন বছর ৬৫ এর এক বৃদ্ধ। তিনি আর কেউ নন, কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরী।

দুইবার করোনা আক্রান্ত হয়েছেন। তবে নিয়মিত যোগা অভ্যাস করেন কেন্দ্রীয় মন্ত্রী। স্বাস্থ্যের দিকে থেকে কচি-কাচাদেরও হার মানাবেন ৬৫ বছর বয়সী কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গডকরী। তাই ৪ ঘণ্টায় ২২ টি পুজো মণ্ডপ ঘুরে ফিরলেন। এনডিটিভির স্বাস্থ্য সচেতনতামূলক একটি অনুষ্ঠানে যোগ দিয়ে গডকরী নিজেদের স্বাস্থ্যের উপর জোর দেওয়ার কথা বলেন। তিনি নিজের স্বাস্থ্য সংক্রান্ত রুটিনও ভাগ করে নেন। এর পাশাপাশি বর্জ্য ব্যবস্থাপনার কথাও বলেন।

এই অনুষ্ঠানে যোগ দিয়েই গডকরী বলেন, ‘গতকাল রাত ৮ টা থেকে মধ্যরাত ১২ টা পর্যন্ত আমি ২২ টি পুজো মণ্ডপে গিয়েছি।’ তিনি জানিয়েছেন, তাঁর নিয়মিত প্রাণায়ম ও ব্যায়ামের জন্যই এই কাজ সম্ভব হয়েছে। এদিকে তিনি স্বাস্থ্য সম্পর্কিত রুটিনের বিষয়ে বলেছেন, ‘আমার দু’বার করোনা হয়েছিল। সেই সময় আমাকে ডাক্তার কিছু ব্যায়াম করতে বলেছিলেন। তখন থেকেই প্রতিদিন এক ঘণ্টা প্রাণায়ম ও তারপর ব্যায়াম করে যাচ্ছি। এর ফলে অনেক বড় পরিবর্তন দেখা গিয়েছে। এর ফলে আমার শক্তি ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে পারে।’