Odisha News: দিনভর মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষে প্রয়াত ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হার মানলেন স্বাস্থ্যমন্ত্রী নব দাস।

Odisha News: দিনভর মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষে প্রয়াত ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী
ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব দাস।
Follow Us:
| Updated on: Jan 29, 2023 | 9:18 PM

ভুবনেশ্বর: লড়াই শেষ। দিনভর মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ার পর অবশেষে রবিবার সন্ধ্যায় হার মানলেন ওড়িশাার স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাস। ভুবনেশ্বরের বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলাকালীনই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অস্ত্রোপচার করে তাঁকে বাঁচানোর চেষ্টা করেও শেষরক্ষা হল না। মন্ত্রিসভার সদস্যের মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তিনি নব কিশোর দাসের পরিবারের সঙ্গেও দেখা করেন এবং তাঁদের পাশে থাকার আশ্বাস দেন।

জানা গিয়েছে, এদিন দুপুরে ওড়িশার শাসকদল BGD-র একটি নতুন দলীয় কার্যালয়ের উদ্বোধনে গিয়েছিলেন রাজ্য়ের স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাস। দুপুর সাড়ে ১২টা নাগাদ ঝাড়সুগুদা জেলার বজরঙ্গ নগরে ওই দলীয় কার্যালয়ের সামনে পৌঁছন তিনি। গাড়ি থেকে নেমে দলীয় কার্যালয়ের দিকে এগোতেই হঠাৎ তাঁর উপরে হামলা চলে। এক পুলিশকর্মীই তাঁকে লক্ষ্য করে গুলি চালান বলে অভিযোগ। মন্ত্রীর বুকে দুটি গুলি লাগে। সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত অন্যান্যরা মন্ত্রী নব দাসকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। কিন্তু, অবস্থার অবনতি হওয়ায় তাঁকে দ্রুত ঝাড়সুগুদা বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হয়। মন্ত্রীর অবস্থা সঙ্কটজনক হওয়ায় এদিনই অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাসের নিরাপত্তায় যে পুলিশকর্মীরা ছিলেন, তাঁদের মধ্যেই ASI গোপাল দাস নিজের সার্ভিস রিভলভার থেকে মন্ত্রীকে গুলি করেছেন বলে অভিযোগ। যদিও এই কাণ্ড করে তিনি রেহাই পাননি। তাঁকে গ্রেফতার করা হয়েছে। যদিও ASI গোপাল দাস কেন মন্ত্রীকে গুলি করলেন তা স্পষ্ট নয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে এবং তাঁর পরিবারের সঙ্গে কথা বলে ওড়িশা পুলিশ জানতে পেরেছে, ASI গোপাল দাস মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ নন। তাঁর স্ত্রী জানিয়েছেন, গত ৭-৮ বছর ধরে ASI গোপাল দাসের মানসিক চিকিৎসা চলছে। কিন্তু, মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ নন, এরকম কাউকে কেন মন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে রাখা হয়েছিল, তা নিয়ে প্রশ্ন উঠছে। তাহলে কী মন্ত্রীর নিরাপত্তারক্ষীদের নিয়মিত মানসিক স্বাস্থ্যের পরীক্ষা হয় না? এমন প্রশ্নও উঠছে। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ওড়িশা প্রশাসন।