Mobile in Jail: জেল থেকে আড়াই মাসে উদ্ধার ৩৪৮ মোবাইল ফোন

ডিরেক্টর জেনারাল আরও জানিয়েছেন, জেলের সুপারিন্টেডেন্ট অতর্কিতে অভিযান চালাচ্ছে জেলের মধ্যে। প্রায়শই এ ধরনের অভিযান চলছে।

Mobile in Jail: জেল থেকে আড়াই মাসে উদ্ধার ৩৪৮ মোবাইল ফোন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 12:30 AM

নয়াদিল্লি: জেলের মধ্যে বন্দিদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ। কিন্তু তা সত্ত্বেও জেলের মোবাইলের ব্যবহার সামনে আসে। তা নিয়ে ছড়ায় বিতর্ক। জেলের অভ্যন্তরীন কর্মীদের যোজসাজশ ছাড়া কী ভাবে মোবাইল বন্দিদের হাতে পৌঁছয় তা নিয়েও ওঠে প্রশ্ন। সেই বিতর্ক আরও মাথা চাড়া দিল বৃহস্পতিবার সামনে আসা এক তথ্যে। দিল্লি প্রিজন ডিপার্টেমেন্ট জানিয়েছ, গত আড়াই মাসে দিল্লির জেলের ভিতর থেকে প্রায় সাড়ে তিনশোটি মোবাইল ফোন উদ্ধার করেছে দিল্লির কারা দফতর। ডিরেক্টর জেনারাল (প্রিজন) সঞ্জয় বানিওয়াল সাংবাদিকদের জানিয়েছেন গত আড়াই মাসে ৩৪৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে জেলের ভিতর থেকে।

এই বিষয়টি নিয়ে জেল কর্তৃপক্ষের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “বুধবার কর্তৃপক্ষের তরফে অভিযান চালানো হয়েছিল তিন নম্বর জেলে। সেখান থেকে ১৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। ফোনের চার্জারও উদ্ধার হয়েছে। গত ২ মাসেরও বেশি সময়ে জেলের ভিতর থেকে ৩৪৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।”

ডিরেক্টর জেনারাল আরও জানিয়েছেন, জেলের সুপারিন্টেডেন্ট অতর্কিতে অভিযান চালাচ্ছে জেলের মধ্যে। প্রায়শই এ ধরনের অভিযান চলছে। এর জেরে জেলবন্দি অপরাধীদের কাছেও কড়া বার্তা যাচ্ছে বলে জানিয়েছেন তিনি। এ ভাবে হানা চালিয়ে আগামী দিনে জেলের ভিতর মোবাইলের ব্যবহার বন্ধ করতে উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

জেলের ভিতর মোবাইল ব্যবহার করে দাগী আসামীরা নিজেদের গ্যাংকে পরিচালিত করে, এ রকম অভিযোগ আগে এসেছে। এমনকি বিভিন্ন জনকে হুমকি দেওয়ার পাশাপাশি জেলের মধ্যে থেকে অপরাধ পরিচালনার অভিযোগহ ওঠে।