PM Modi Gujarat Visit: ঝুলিতে একাধিক কর্মসূচি, দু’দিনের গুজরাট সফরে প্রধানমন্ত্রী

PM Modi Gujarat Visit: রাজকোটের আটকোটে  নবনির্মিত মাতুশ্রী কে ডিপি মাল্টিস্পেশালিটি হাসপাতাল প্রদর্শনে যাবেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে তিনি একটি অনুষ্ঠানে বক্তব্যও রাখবেন।

PM Modi Gujarat Visit: ঝুলিতে একাধিক কর্মসূচি, দু'দিনের গুজরাট সফরে প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 10:58 AM

নয়া দিল্লি: চলতি বছরের শেষভাগেই বিধানসভা নির্বাচন (Gujarat Assembly Election 2022)। তার আগেই গুজরাট সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। আজ শনিবার তিনি দু’দিনের জন্য গুজরাট (Gujarat) সফরে যাচ্ছেন। এ দিন সকালেই রাজ্যের কো-অপারেটিভ সংস্থাগুলিকে নিয়ে আয়োজিত সেমিনারে যোগ দেবেন তিনি।  এছাড়া রাজকোটের একটি মাল্টিস্পেশালিটি হাসপাতালও ঘুরে দেখবেন প্রধানমন্ত্রী।

রাজ্য সরকারের প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, রাজকোটের আটকোটে  নবনির্মিত মাতুশ্রী কে ডিপি মাল্টিস্পেশালিটি হাসপাতাল প্রদর্শনে যাবেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে তিনি একটি অনুষ্ঠানে বক্তব্যও রাখবেন। এরপরে বিকেল ৪টে নাগাদ প্রধানমন্ত্রী বিভিন্ন কো-অপারেটিভ ইন্সটিটিউশনের নেতাদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। গান্ধীনগরের মহাত্মা মন্দিরে আয়োজিত এই অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ‘সহকার সে সমৃদ্ধি’ নামক ওই অনুষ্ঠানে কো-অপারেটিভ সংস্থার প্রতিনিধিদের সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলবেন।  এই অনুষ্ঠান থেকেই তিনি কালোলে নবনির্মিত ন্যানো ইউরিয়া (লিকুইড) প্ল্যান্টের উদ্বোধন করবেন।

উল্লেখ্য, বিগত কয়েক বছর ধরেই দেশের কো-অপারেটিভ সেক্টরের রোল মডেল হয়ে উঠেছে গুজরাট। বর্তমানে রাজ্যে প্রায় ৮৪ হাজারেরও বেশি কো-অপারেটিভ সংস্থা রয়েছে। সেখানে প্রায় ২ কোটি ৩১ লক্ষ সদস্য রয়েছে। এ দিনের সম্মেলনে প্রায় ৭ হাজারেরও বেশি কো-অপারেটিভ সংস্থার প্রতিনিধিরা যোগ দেবেন।

রাজ্য সরকারের প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, কালোলে ইউরিয়া প্ল্যান্টটি তৈরি করতে খরচ হয়েছে ১৭৫ কোটি। চাষের কাজে ন্যানো ইউরিয়ার ব্যবহার বাড়ানোর লক্ষ্যেই প্ল্যান্টটি তৈরি করা হয়েছে। এই প্ল্যান্টে প্রতিদিন ৫০০ মিলিলিটারের দেড় লক্ষ বোতল উৎপাদন করা হবে।

প্রসঙ্গত, বছর শেষে গুজরাটের বিধানসভা নির্বাচন রয়েছে। সম্প্রতিই গুজরাট নির্বাচন নিয়ে আহমেদাবাদে চিন্তন শিবির বসিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিগত ২৭ বছর ধরে গুজরাটের ক্ষমতায় রয়েছে বিজেপি। আগামী পাঁচ বছরও যাতে রাজ্যের শাসন ক্ষমতা তাদের হাতেই থাকে, তা নিয়ে বিশেষ আলোচনা করা হয়। পাশাপাশি বিরোধী দলগুলি, বিশেষ করে আম আদমি পার্টিকে কীভাবে গুজরাটে রোখা প্রয়োজন, তা নিয়েও পরিকল্পনা করা হয়েছে।