PM Narendra Modi: কী কী সুবিধা মিলবে নতুন বাজেটে, ‘পিএম বিশ্বকর্মা কৌশল সম্মান’ ওয়েবিনারে বক্তব্য় রাখবেন প্রধানমন্ত্রী মোদী

Post Budget Webinar: প্রধানমন্ত্রী দফতর সূত্রে জানানো হয়েছে, পিএম বিশ্বকর্মা কৌশল সম্মানের লক্ষ্য হল শিল্পীদের পণ্য ও পরিষেবাকে আরও বেশি করে সাধারণ মানুষের কাছে পৌছে দেওয়া এবং পণ্যের গুণমান বৃদ্ধি করা।

PM Narendra Modi: কী কী সুবিধা মিলবে নতুন বাজেটে, 'পিএম বিশ্বকর্মা কৌশল সম্মান' ওয়েবিনারে বক্তব্য় রাখবেন প্রধানমন্ত্রী মোদী
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 10:41 AM

নয়া দিল্লি: গত ১ ফেব্রুয়ারিতেই পেশ করা হয়েছে কেন্দ্রীয় বাজেট (Union Budget 2023)। এই বাজেটের মাধ্যমে সাধারণ মানুষের জন্য নতুন কী কী সুযোগ-সুবিধা তৈরি হবে, তা নিয়েই আজ আলোচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ, ১১ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী “পিএম বিশ্বকর্মা কৌশল সম্মান” (PM VIshwakarma Kaushal Samman) ওয়েবিনারে বক্তব্য রাখবেন। এই ওয়েবিনার হল বাজেট পরবর্তী ১২ দফা ওয়েবিনারের অংশ। সম্প্রতিই পেশ হওয়া কেন্দ্রীয় বাজেট ২০২৩-এ  কেন্দ্রীয় সরকারের তরফে যে উদ্য়োগগুলির ঘোষণা করা হয়েছে, তা কীভাবে আরও ভালভাবে কার্যকর করা যায়, সেই সংক্রান্ত নতুন নতুন চিন্তাধারাকে আহ্বান জানাতেই এই ওয়েবিনারের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী দফতর সূত্রে জানানো হয়েছে, পিএম বিশ্বকর্মা কৌশল সম্মানের লক্ষ্য হল শিল্পীদের পণ্য ও পরিষেবাকে আরও বেশি করে সাধারণ মানুষের কাছে পৌছে দেওয়া এবং পণ্যের গুণমান বৃদ্ধি করা। আন্তর্দেশীয় ও আন্তর্জাতিক ভ্যালু চেইনের মধ্যে সংযোগ স্থাপন করেই এই লক্ষ্য অর্জন করা হবে। এই ওয়েবিনারে মোট চারটি থিম রয়েছে, এগুলি হল- আর্থিক ও সামাজিক সুরক্ষা, উন্নত স্কিল ট্রেনিং. আধুনিক প্রযুক্তি ও পণ্য ব্য়বহারের সুযোগ।

কেন্দ্রীয় বিভিন্ন মন্ত্রকের সদস্য়দের পাশাপাশি বিভিন্ন শিল্প, আর্থিক প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ, শিল্পী, উদ্যোগপতিরাও উপস্থিত থাকবেন। বাজেটে ঘোষণা করা বিভিন্ন প্রকল্প ও উদ্যোগকে কীভাবে সফলভাবে বাস্তবায়িত করা যায়, তা নিয়েই আলোচনা করা হবে এই ওয়েবিনারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন নিজেও টুইট করে জানান যে আর কিছুক্ষণের মধ্য়েই তিনি বাজেট পরবর্তী ওয়েবিনারে বক্তব্য রাখবেন। এমএসএমই মন্ত্রকের তরফেও একই টুইট করা হয়েছে।