New Parliament Inauguration: নতুন সংসদ ভবন পাচ্ছে দেশ, কোথায় দেখবেন উদ্বোধনী অনুষ্ঠান, জেনে নিন

New Parliament Inauguration Update: নতুন সংসদ ভবন থেকেই প্রকাশিত হবে ৭৫ টাকার বিশেষ কয়েন। স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষেই কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফে এই বিশেষ কয়েন বাজারে আনা হচ্ছে।

New Parliament Inauguration: নতুন সংসদ ভবন পাচ্ছে দেশ, কোথায় দেখবেন উদ্বোধনী অনুষ্ঠান, জেনে নিন
নতুন সংসদ ভবনের অন্দরসজ্জা।
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 6:17 AM

নয়া দিল্লি: আর কিছুক্ষণের অপেক্ষা। আজ, রবিবার উদ্বোধন হতে চলেছে নয়া সংসদ ভবনের (New Parliament)। সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের (Central Vista Project) অধীনে তৈরি হয়েছে এই নতুন সংসদ ভবন। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) উদ্বোধন করবেন এই সংসদ ভবনের। নতুন সংসদ ভবনেই লোকসভার স্পিকারের চেয়ারের পাশে স্থাপন করা হবে সেঙ্গোল। স্বাধীনতার সময়ে ক্ষমতা হস্তান্তরের প্রতীক হিসাবে এই সেঙ্গোল ব্যবহার করা হয়েছিল। নতুন সংসদ ভবনে সেই সেঙ্গোলই প্রতিষ্ঠা করা হবে। নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে কেন্দ্রের তরফে এক বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। নতুন সংসদ ভবন থেকেই প্রকাশিত হবে ৭৫ টাকার বিশেষ কয়েন। স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষেই কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফে এই বিশেষ কয়েন বাজারে আনা হচ্ছে। নতুন সংসদ ভবনের উদ্বোধনের সমস্ত অনুষ্ঠান কোথায় দেখতে পাবেন, জেনে নিন-

কোথায় দেখবেন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান?

সকাল সাড়ে সাতটা থেকে নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। দুই ধাপে এই অনুষ্ঠান হবে দুপুর আড়াইটে অবধি। গোটা অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করা হবে দূরদর্শনে। এছাড়া দূরদর্শনের ইউটিউব চ্যানেলেও অনুষ্ঠানের লাইভ সম্প্রচার হবে।

পাশাপাশি অনুষ্ঠানের যাবতীয় লাইভ আপডেট দেখতে পারবেন টিভি৯ বাংলার ওয়েবসাইটে- https://tv9bangla.com/

টিভি৯ বাংলার ইউটিউব পেজেও দেখতে পাবেন নতুন সংসদ ভবনের অনুষ্ঠানের সম্প্রচার- https://www.youtube.com/@TV9BanglaLive