Grammy Award 2024: গ্র্যামি পুরস্কারের জন্য মনোনীত প্রধানমন্ত্রী মোদীর লেখা গান

PM Modi's song: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মিলেট নিয়ে ‘অ্যাবানডেন্স অফ মিলেট্‌স’ গানটি লিখেছেন। ভারতীয় বংশোদ্ভূত ফাল্গুনী শাহ ওরফে ফালু এবং তাঁর স্বামী গৌরব শাহ সেই গানটি গেয়েছেন। গত ১৬ জুন মুক্তি পেয়েছে গানটি। এবার ২০২৪ গ্র্যামি পুরস্কারে সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স ক্যাটেগরিতে মনোনীত হয়েছে এই গানটি।

Grammy Award 2024: গ্র্যামি পুরস্কারের জন্য মনোনীত প্রধানমন্ত্রী মোদীর লেখা গান
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2023 | 1:50 AM

নয়া দিল্লি: ২০২৩ সাল মিলেট বর্ষ বলে ঘোষিত হয়েছে। বছরের গোড়া থেকেই মিলেটের উৎপাদন বৃদ্ধি ও উপকারিতা প্রচারের উপর জোর দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। গ্র্যামিজয়ী ফাল্গুনী শাহের সঙ্গে হাত মিলিয়ে মিলেটের উপর একটি গানও লিখেছেন তিনি। এবার সেই গানটি গ্র্যামি পুরস্কারের (Grammy Award) জন্য মনোনীত হয়েছে। যা গোটা দেশের কাছে গর্বের বিষয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মিলেট নিয়ে ‘অ্যাবানডেন্স অফ মিলেট্‌স’ গানটি লিখেছেন। ভারতীয় বংশোদ্ভূত ফাল্গুনী শাহ ওরফে ফালু এবং তাঁর স্বামী গৌরব শাহ সেই গানটি গেয়েছেন। গত ১৬ জুন মুক্তি পেয়েছে গানটি। এবার ২০২৪ গ্র্যামি পুরস্কারে সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স ক্যাটেগরিতে মনোনীত হয়েছে এই গানটি। এটা ‘দীপাবলির উপহার’ বলে টুইটা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভারত যে মিলেট বর্ষের প্রচার শুরু করেছে, বর্তমানে গোটা বিশ্বে সেটা উদযাপিত করছে। চলতি বছরের মার্চে দিল্লিতে আয়োজিত গ্লোবাল মিলেট কনফারেন্স (শ্রী অন্ন)-এ সেটা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “আমি আজ খুব খুশি যে গোটা বিশ্ব আন্তর্জাতিক মিলেট বর্ষ উদযাপন করছে, যেটির প্রচারে নেতৃত্ব দিচ্ছে ভারত।”