তাউটের তেজে জলমগ্ন মুম্বই, ঠাকরের সঙ্গে ফোনে কথা মোদীর

সোমবার সকাল থেকেই মুম্বইয়ে ভারী বৃষ্টিপাত হয়েছে। একাধিক রাস্তা জলমগ্ন।

তাউটের তেজে জলমগ্ন মুম্বই, ঠাকরের সঙ্গে ফোনে কথা মোদীর
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: May 17, 2021 | 6:07 PM

মুম্বই: ধেয়ে আসছে প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় তাউটে (Tauktae)। মুম্বই থেকে ১৩০ কিলোমিটার পশ্চিম-উত্তর পশ্চিমে আপাতত রয়েছে বছরের প্রথম ঘূর্ণিঝড়। সন্ধে ৮টা থেকে ১১টার মধ্যে গুজরাট উপকূলে ল্যান্ডফল হবে তাউটের। তার আগে মহারাষ্ট্র, গুজরাট, গোয়ার মুখ্যমন্ত্রী ও দমন-দিউর লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে ফের বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোমবার সকাল থেকেই মুম্বইয়ে ভারী বৃষ্টিপাত হয়েছে। একাধিক রাস্তা জলমগ্ন। প্রবল ঝড়ের দাপটে ভেঙে পড়েছে একাধিক গাছ। তবে ধ্বংসলীলা এখনও বাকি। কারণ ল্যান্ডফল হতে অনেক দেরি। তার আগেই রুদ্ররূপ প্রকাশ্যে আনছে তাউটে। দেশে এমনিতেই করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত, তার ওপর আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড়. তাই আগেভাগেই করোনা সংক্রান্ত সব সতর্কতা নিয়ে রেখেছে রাজ্য প্রশাসনগুলি। মুম্বইয়ের সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী নবাব মলিক জানিয়েছেন, বান্দ্র-কুরলা কমপ্লেক্সে ভর্তি থাকা ১৯৩ জন করোনা রোগীকে ইতিমধ্যেই অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

মহারাষ্ট্রের উপকূলবর্তী অঞ্চল থেকে ১২ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। বিবৃতি দিয়ে নবাব মলিক জানিয়েছেন, একাধিক অঞ্চলে কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। করোনা পরিস্থিতিতে এই ঝড়ের ক্ষয়ক্ষতি থেকে সাধারণ মানুষকে বাঁচানোর ক্ষেত্রে কোনও খামতি রাখতে নারাজ প্রশাসন। ইতিমধ্যেই একাধিক রাজ্যে মোতায়েন রয়েছে বিপর্যয় মোকাবিলা দল। বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন সব প্রস্তুতি সেরে নিয়েছে। এর আগে শনিবার ও রবিবার উপকূলবর্তী রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক সেরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুন: টিকা দেবে না বলেছে কেন্দ্র, ভ্যাকসিন সঙ্কটে অভিযোগ দিল্লির