Basavaraj Bommai: ‘পুলিশকে স্বাধীনভাবে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে’, যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন বোম্মাই

Physical Assault Case: অভিযোগ পেয়েই গত সপ্তাহেই শিবমূর্তি মুরুগা শরণরুর বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করেছে মাইসুরু সিটি পুলিশ। এমনকী তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

Basavaraj Bommai: 'পুলিশকে স্বাধীনভাবে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে', যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন বোম্মাই
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2022 | 2:48 PM

ম্যাঙ্গালোর: মুরুগা মঠের প্রধান পুরোহিত শিবমূর্তি মুরুগা শরণরুর বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার মামলা পুলিশকে আইন অনুযায়ী স্বাধীনভাবে কাজ করার অধিকার দেওয়া হয়েছে, শুক্রবার এমনটাই জানিয়েছে বিজেপি শাসিত কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। সরকারের বিরুদ্ধে আগেই অভিযোগ উঠেছিল যে শরণরুর বিরুদ্ধে পদক্ষেপ করতে দেরি করা হচ্ছে। এই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি বোম্মাই। তিনি বলেন, “এইসব প্রশ্নের উত্তর দেওয়ার কোনও প্রয়োজন নেই। আমি ইতিমধ্যেই বলে দিয়েছি আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এই মুহূর্তে এই মামলা নিয়ে কোনও মন্তব্য করা ঠিক হবে না।” সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি জানিয়েছেন, পুলিশকে স্বাধীনভাবে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে।

মঠ চালিত মহিলা হোস্টেলে দুই নাবালিকাকে হেনস্থার অভিযোগে মামলা রুজু হওয়ার ৬ দিন পর বৃহস্পতিবার রাতে শরণরুকে গ্রেফতার করেছে পুলিশ। মঠের প্রধান পুরোহিতের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। শুক্রবার তাঁকে জেলা ও দায়রা আদলতে পেশ করা হলে বিচারক তাকে ১৪ দিনে বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে। এদিন আদালতে পেশ করার আগে তাঁকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ৬৪ বছর বয়সী পুরোহিত দাবি করেছিলেন, তাঁর বেশ কিছু শারীরিক সমস্যা হচ্ছে। শরণুরুর গ্রেফতারিতে বেশ কয়েক জায়গায় বিক্ষোভ হয়েছে।

অভিযোগ পেয়েই গত সপ্তাহেই শিবমূর্তি মুরুগা শরণরুর বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করেছে মাইসুরু সিটি পুলিশ। এমনকী তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। সব মিলিয়ে মোট ৫ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। হোস্টেলের ওয়ার্ডেনও অন্যতম অভিযুক্তের তালিকায় ছিলেন। ডিস্ট্রিক্ট চাইল্ড প্রোটেকশন ইউনিটের এক আধিকারিক পুলিশের কাছে এফআইআর দায়ের করেছিলেন। স্কুল পড়ুয়া দুই নাবালিকা তরুণী যৌন হেনস্থার কথা জানিয়েছিল। ঘটনাস্থল চিত্রদুর্গাতে মামলা স্থানান্তরিত করা হয়েছে। অভিযুক্ত প্রধান পুরোহিত অত্যন্ত প্রভাবশালী। যৌন হেনস্থার অভিযোগ প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে, কিন্তু আইন মেনে তদন্তে সহযোগিতা করবেন।