Poonch terror attack: পুঞ্চ হামলার পিছনে কারা? সামনে এল ছবি, ধরিয়ে দিলেই বিরাট পুরস্কার

Poonch terror attack: সোমবার (৬ মে), জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা বাহিনী, ওই দুই সন্ত্রসবাদীর স্কেচ প্রকাশ করল। তাদের ধরিয়ে দিলে, বা, তাদের সম্পর্কে তথ্য দিতে পারলে ২০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করেছে নিরাপত্তা বাহিনী।

Poonch terror attack: পুঞ্চ হামলার পিছনে কারা? সামনে এল ছবি, ধরিয়ে দিলেই বিরাট পুরস্কার
দুই সন্দেহভাজনের ছবি প্রকাশ করল সেনাImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: May 06, 2024 | 3:49 PM

শ্রীনগর: প্রায় পুলওয়ামা হামলার কায়দাতেই, গত শনিবার (৪ মে), জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় ভারতীয় বায়ুসেনার কনভয়ে হামলা চালিয়েছে দুই পাকিস্তানি জঙ্গি। তারপর একদিন কেটে গিয়েছে। হামলার পর থেকেই হামলাকারী জঙ্গিদের খোঁজ চলছে। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে বায়ুসেনার গরুড় বাহিনী। জায়গায় জায়গায় চলছে তল্লাশি অভিযান। তল্লাশি চালাচ্ছে জম্মু-কাশ্মীর পুলিশও। কিন্তু, এখনও জঙ্গিদের খোঁজ মেলেনি। এবার, ওই দুই পাক জঙ্গিকে ধরতে সাধারণ মানুষের সাহায্য চাইল নিরাপত্তা বাহিনী। সোমবার (৬ মে), জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা বাহিনী, ওই দুই সন্ত্রসবাদীর স্কেচ প্রকাশ করল। তাদের ধরিয়ে দিলে, বা, তাদের সম্পর্কে তথ্য দিতে পারলে ২০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করেছে নিরাপত্তা বাহিনী।

শনিবার সন্ধ্যায় পুঞ্চের শাহসিতার এলাকায়, বায়ুসেনার কনভয়ে এই হামলা চালিয়েছিল পাক জঙ্গিরা। কনভয় ঘিরে ধরে এলোপাথারি গুলি চালানো হয়েছিল। অতর্কিত হামলায় শহিদ হয়েছিলেন ভারতীয় বায়ুসেনার কর্পোরাল ভিক্কি পাহাড়ে। আহত হয়েছিলেন আরও চারজন কর্মী। ওই হামলার পর থেকে শাহসিতার কড়া তল্লাশি অভিযান চালাচ্ছে সশস্ত্র বাহিনী। সন্ত্রাসবাদীদের ধরতে বুলেটপ্রুফ যান এবং ডগ স্কোয়াডকে মোতায়েন করা হয়েছে। রবিবার, সশস্ত্র বাহিনীর বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। সেনা, আধাসেনা এবং পুলিশের যৌথ বাহিনী, পুঞ্চের পাহাড়ি জঙ্গলে কড়া তল্লাশি চালায়।

নিরাপত্তা বাহিুনীর সন্দেহ, আবু হামজা নামে এক বিদেশি জঙ্গির হাত রয়েছে এই হামলার পিছনে। তার নেতৃত্বাধীন জঙ্গিরাই এই হামলা চালিয়েছে। আবু হামজা এক সময় লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত ছিল। চলতি বছরের ২২ এপ্রিল রাজৌরি জেলায় মহম্মদ রজ্জাক নামে এক সরকারি কর্মীকে খুন করেছিল জঙ্গিরা। সেই হত্যাকাণ্ডেরও মাস্টারমাইন্ডও ছিল আবু হামজা, এমনটাই দাবি নিরাপত্তা বাহিনীর। ইতিমধ্যেই হামজাকে আটক করার জন্য, জম্মু ও কাশ্মীর পুলিশের পক্ষ থেকে ১০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর সন্দেহ, পুঞ্চ এবং রাজৌরি জেলার ঘন জঙ্গল থেকেই জঙ্গি কার্যকলাপ পরিচালনা করে সে।