Narendra Modi at Telengana: ‘দুর্নীতির জোট’, তেলঙ্গানায় নরেন্দ্র মোদীর নিশানায় বিরোধীরা

Narendra Modi: দক্ষিণের চার রাজ্য কর্নাটক, তামিলনাড়ু, তেলঙ্গানা, অন্ধ্র প্রদেশ সফরে তিনি।

Narendra Modi at Telengana: 'দুর্নীতির জোট', তেলঙ্গানায় নরেন্দ্র মোদীর নিশানায় বিরোধীরা
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2022 | 4:20 PM

তেলঙ্গানা: মানুষকে যাঁরা লুঠ করবেন ভেবেছেন, কোনওভাবেই তাঁরা পার পাবেন না। শনিবার তেলঙ্গানায় কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দক্ষিণের চার রাজ্য কর্নাটক, তামিলনাড়ু, তেলঙ্গানা, অন্ধ্র প্রদেশ সফরে রয়েছেন তিনি। শুক্রবার কর্নাটকের বেঙ্গালুরুর পর শনিবার তেলঙ্গনায় যান তিনি। সেখানেই নরেন্দ্র মোদী বলেন, “আমি তেলঙ্গানার মানুষকে আশ্বস্ত করতে চাই গরিব মানুষকে যাঁরা লুঠ করছেন, তাঁরা কোনওভাবেই ছাড় পাবেন না। ব্যবস্থা নেওয়া হবে বুঝে কিছু মানুষ জোটবদ্ধ হওয়ার চেষ্টা করছেন। দুর্নীতির জোট করার চেষ্টা করছেন। তবে তেলঙ্গানা ও গোটা দেশের মানুষ সেদিকে নজর রাখছেন।”

কেসিআরের রাজ্যে দাঁড়িয়ে কেন্দ্রের তিন প্রকল্পের ভূমিকা সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রীকে বলতে শোনা যায়, “জন ধন, আধার ও মোবাইল এই ত্রিশক্তিকে সামনে রেখে আমরা বহু ভুয়ো উপভোক্তার নাম বাদ দিতে সক্ষম হয়েছি। যাঁরা গরিব, সরাসরি তাঁরা তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাচ্ছেন। আগে তো গরিবদের নামে টাকা ও রেশন মানে ছিল গরিবদের লুঠ করা।”

তেলেঙ্গনার মানুষ যে দলকে ভরসা করেছিল, তারা মানুষের ভরসার দাম রাখতে পারেনি বলেও এদিন মন্তব্য করেন মোদী। একইসঙ্গে তিনি বলেন, যে কোনও অন্ধকার কাটাতে ফুটে ওঠে পদ্ম। তেলঙ্গানাতেও পদ্ম ফুটছে। এর আগেও বিভিন্ন সময়ে তেলঙ্গানা সরকারের বিরুদ্ধে কুসংস্কারাচ্ছন্নতার অভিযোগ তুলেছে বিজেপি। এদিন নরেন্দ্র মোদী বলেন, “যদি আমরা তেলঙ্গানার উন্নয়ন চাই, তা হলে আমাদের কুসংস্কার থেকে দূরে থাকতে হবে। তেলঙ্গানার মানুষ চান বিজেপির সরকার, যারা প্রত্যেক পরিবারের জন্য কাজ করবে। একটা পরিবারের জন্য নয়। মানুষ চান মানুষের জন্য কাজের রাজনীতি, কারও ব্যক্তিগত কাজের রাজনীতি নয়।”