Ashok Gehlot: ‘সিবিআই অফিসারদের নাম বলুন…’ রাহুলের মতো অমিত শাহকে জেরা করা হবে কি না, প্রশ্ন গেহলটের

Ashok Gehlot-Amit Shah: রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, "যদি দিল্লি পুলিশ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে জম্মু-কাশ্মীরে যৌন নিগ্রহের শিকার হওয়া মহিলাদের সম্পর্কে জানতে প্রশ্ন করতে পারেন, তবে ওই পুলিশ অবশ্যই অমিত শাহের কাছেও সেই সমস্ত সিবিআই আধিকারিকদের নাম জানতে চাইতে পারেন, যারা ২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার আগে নরেন্দ্র মোদীকে ফাঁসাতে চেয়েছিলেন।"

Ashok Gehlot: 'সিবিআই অফিসারদের নাম বলুন...' রাহুলের মতো অমিত শাহকে জেরা করা হবে কি না, প্রশ্ন গেহলটের
অশোক গেহলট। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 7:28 AM

নয়া দিল্লি: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে অপব্যবহার করছে কেন্দ্রীয় সরকার, দীর্ঘদিন ধরেই এই অভিযোগ বিরোধীদের। এই অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টেরও দ্বারস্থ হয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, আম আদমি পার্টি সহ মোট ১৪টি বিরোধী দল। কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার নিয়ে বিরোধীরা যখন সরব, সেই সময়ে বোমা ফাটিয়েছেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। গত বুধবারই তিনি একটি অনুষ্ঠানে বলেন, কংগ্রেস জমানায় তাঁকে সিবিআই চাপ দিয়েছিল তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-কে ভুয়ো এনকাউন্টার মামলায় ফাঁসানোর জন্য। স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্য়ের পরই শোরগোল পড়ে গিয়েছে। এবার এই বিষয়ে মুখ খুললেন রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা অশোক গেহলট (Ashok Gehlot)। তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে চ্যালেঞ্জ ছু়ড়ে দিয়ে সিবিআই(CBI)-র ওই তদন্তকারী অফিসারদের নাম প্রকাশ করতে বললেন।

শুক্রবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, “যদি দিল্লি পুলিশ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে জম্মু-কাশ্মীরে যৌন নিগ্রহের শিকার হওয়া মহিলাদের সম্পর্কে জানতে প্রশ্ন করতে পারেন, তবে ওই পুলিশ অবশ্যই অমিত শাহের কাছেও সেই সমস্ত সিবিআই আধিকারিকদের নাম জানতে চাইতে পারেন, যারা ২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার আগে নরেন্দ্র মোদীকে ফাঁসাতে চেয়েছিলেন।”

আক্রমণের সুর চড়িয়ে গেহলট আরও বলেন, “কাশ্মীরে মহিলারা রাহুল গান্ধীকে কী বলেছিলেন? তাঁরা বলেছিলেন যে হেনস্থা-নিগ্রহের স্বীকার হতে হচ্ছে তাঁদের। এরপরে কী হল? দিল্লি পুলিশ রাহুল গান্ধীর দরজায় এসে হাজির হল। রাহুল বলেছিলেন তিনি পুলিশের নোটিসের জবাব দেবেন, কিন্তু তারপরও পুলিশ ফের তাঁর দরজায় হাজির হয়। তাহলে দিল্লি পুলিশ কি অমিত শাহকেও নোটিস পাঠাবেন এই কথা বলার জন্য যে কংগ্রেসের শাসনকালে সিবিআই ওনাকে চাপ দিচ্ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভুয়ো এনকাউন্টার মামলায় ফাঁসানো জন্য? আমি সেই কারণেই প্রশ্ন করছি। দিল্লি পুলিশ কি অমিত শাহকেও প্রশ্ন করবে যেভাবে তাঁরা রাহুল গান্ধীকে জেরা করেছেন? আমার মনে হয় ওনাদের প্রশ্ন করা উচিত।”

উল্লেখ্য, ভারত জোড়ো যাত্রা চলাকালীন জম্মু-কাশ্মীরের শ্রীনগরে রাহুলল গান্ধী বলেছিলেন উপত্যকার মহিলারা এখনও যৌন নিগ্রহের শিকার হচ্ছেন বলে জানিয়েছেন। যাত্রা শেষ হওয়ার ৪৫ দিন পর রাহুলের এই মন্তব্য নিয়ে নোটিস পাঠানো হয়। এরপরে রাহুল গান্ধীর বাড়িতেও তিনবার হাজির হয় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য। কংগ্রেসের তরফে পুলিশের এই পদক্ষেপকে হেনস্থা বলেই উল্লেখ করা হয়েছিল।