Arms Recovered: সাদামাটা চেহারা, কয়েকজন যুবক থাকত ওই বাড়িতে, কিন্তু গোপন খবর পেয়ে ঘরে ঢুকে যা দেখল সেনাবাহিনী…

Jammu Kashmir: প্রাথমিক তদন্তে অনুমান, সামনেই প্রজাতন্ত্র দিবসের আগে বা সেই সময়ে বড়সড় হামলা চালানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের। সেই কারণেই গোপন ডেরায় বিপুল সংখ্যক অস্ত্রশস্ত্র মজুত করা হয়েছিল। এই অস্ত্রগুলি পাকিস্তান থেকে এসেছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

Arms Recovered: সাদামাটা চেহারা, কয়েকজন যুবক থাকত ওই বাড়িতে, কিন্তু গোপন খবর পেয়ে ঘরে ঢুকে যা দেখল সেনাবাহিনী...
নিরাপত্তা বাহিনীর কড়া পাহারা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2023 | 7:33 AM

শ্রীনগর: সামনেই প্রজাতন্ত্র দিবস। তার আগেই বড়সড় নাশকতার ছক কষছিল জঙ্গিরা (Terrorist)। পরিকল্পনা ছিল উপত্যকাতে ভয়াবহ হামলা চালানোর। কিন্তু জঙ্গিদের সেই পরিকল্পনা বানচাল করে দিল নিরাপত্তা বাহিনী (Security Force)। রবিবার জম্মু-কাশ্মীরে Jammu Kashmir) জঙ্গিদের গোপন ঘাঁটিতে অভিযান চালাল নিরাপত্তা বাহিনী। জঙ্গিদের পাওয়া না গেলেও, সেই গোপন ডেরা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ অস্ত্র-শস্ত্র থেকে শুরু করে বিস্ফোরক (Arms, Ammunition & Explosive)। নতুন বছরে এটা সেনা বাহিনীর অন্যতম বড় সাফল্য বলেই মনে করা হচ্ছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ভারত-পাকিস্তান সীমান্ত লাগোয়া পুঞ্চ জেলা থেকে এই বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রেই নিরাপত্তা বাহিনীর কাছে খবর এসেছিল যে জম্মু-কাশ্মীরের পুঞ্চে জঙ্গিদের একটি গোপন ডেরা রয়েছে। সেখানে বহু জঙ্গি লুকিয়ে রয়েছে। এরপরই রবিবার পুলিশ ও সেনাবাহিনী মিলে যৌথ অভিযান শুরু করে। সুরানকোট তহশিলের বাহিয়ান ওয়ালি গ্রামে তল্লাশি অভিযান চালায় যৌথ বাহিনী। সেখানেই জঙ্গিদের গোপন ডেরার হদিশ মেলে। তল্লাশি চালিয়ে জঙ্গিদের হদিস না মিললেও, বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার হয়।

জানা গিয়েছে, জঙ্গিদের ওই গোপন ডেরা থেকে তিনটি একে অ্যাসল্ট রাইফেল, ১০টি গ্রেনেড ভরা একটি বাক্স, একটি গ্রেনেড থ্রোয়ার সহ বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। শেষ খবর পাওয়া অবধি, এখনও কাউকে গ্রেফতার করেনি সেনাবাহিনী বা পুলিশ। জারি রয়েছে তল্লাশি অভিযান।

প্রাথমিক তদন্তে অনুমান, সামনেই প্রজাতন্ত্র দিবসের আগে বা সেই সময়ে বড়সড় হামলা চালানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের। সেই কারণেই গোপন ডেরায় বিপুল সংখ্যক অস্ত্রশস্ত্র মজুত করা হয়েছিল। এই অস্ত্রগুলি পাকিস্তান থেকে এসেছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত বছর থেকেই জম্মু-কাশ্মীরে ফের একবার জঙ্গি গতিবিধি ও কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। সেনাবাহিনীর পাশাপাশি উপত্যকার সাধারণ মানুষদেরও নিশানা বানাচ্ছে জঙ্গিরা। বিশেষ করে কাশ্মীরী পণ্ডিত ও পরিযায়ী শ্রমিকদের উপরে বারেবারে হামলা চালাচ্ছে জঙ্গিরা।